মেসির মাসিক বেতন কত

মেসির মাসিক বেতন কত ২০২৩

বিশ্বসেরা ফুটবলার হচ্ছে লিওনেল মেসি। তিনি আর্জেন্টাইন জাদুকর। বিশ্বের ফুটবল ইতিহাসে যত বড় বড় ফুটবলার আছে তাদের মধ্যে অন্যতম হচ্ছে লিওনেল মেসি। তার অর্জনে বিশ্বের এমন কিছু নেই যে নেই তবে শুধুমাত্র একটি জিনিস তার অর্জনে নেই সেটি হচ্ছে বিশ্বকাপ। আজকে আমরা সেই ক্ষুদে ফুটবল জাদুকর মেসির মাসিক বেতন নিয়ে আপনাদের সঙ্গে কিছু তথ্য বিনিময় করব।

আমাদের দেশের ফুটবল সাপোর্টারদের মধ্যে সবথেকে বড় অংশ আর্জেন্টিনা এবং ব্রাজিলের সাপোর্টার। স্বাভাবিকভাবেই এখানে দুই দলের মধ্যে বিভিন্ন সময় বিভিন্ন বাঁক বেতনদের সৃষ্টি হয় এটা ফুটবলকে আরো বেশি সুন্দর করে তোলে আমার মতে। ফুটবলের প্রতি ভালবাসা থেকেই সমর্থকরা সাধারণত মাঝেমধ্যে আবেগাপ্লুত হয়ে একে অপরের সঙ্গে তর্কে জড়িয়ে পড়ে।

তবে এই তর্ক যেন তর্কেই থাকে সেটা সকলের জন্য কাম্য আর এই ফুটবলকে যেন আমরা সারা জীবন এই ভাবেই ভালোবাসতে পারি সেটা আমাদের খেয়াল রাখতে হবে। আপনি যেই দলের সাপোর্টার হন না কেন মেসি যে বিশ্বসেরা ফুটবলার সেটা আপনাকে স্বীকার করতেই হবে। আর অনেকেই রয়েছেন যারা এই মেসির মাসিক বেতন সম্পর্কে কোন ধারণায় রাখেন না বা আজেবাজে ধারণা রাখেন। তাদের সব দৃষ্টিভঙ্গি একেবারে ক্লিয়ার করতে আজকে আমরা চলে এসেছি আপনাদের জন্য সঠিক তথ্য নিয়ে।

মাসে কত টাকা বেতন পান লিওনেল মেসি

অনেকেই আমাদের কমেন্টগুলোতে বিভিন্ন সময় বিভিন্ন পোস্ট করে থাকেন। জানতে চান মেসির মাসিক বেতন কত। সব মিলিয়ে আজকে আমরা আপনাদের জানানোর চেষ্টা করব এই ক্ষুদে জাদুকর তার বর্তমানে ক্লাব পিএসজি থেকে মাসিক কত টাকা বেতন পাচ্ছে।

সম্প্রতি একটি প্রতিবেদন থেকে আমরা জানতে পেরেছি যে কিলিয়ান এমবাপে এ মৌসুমে পারফরমেন্সের নেইমার ও মেসিকে ছাড়িয়ে গেল বেতনে পিছিয়ে রয়েছেন তিনি। এখানে কিলিয়ান এমবাপের মৌসুম প্রতি নেট বেতন নির্ধারণ করা হয়েছে ২ কোটি ৬০ লাখ ইউরো। কিন্তু কর ছাড়া মেসির মাসিক বেতন দাঁড়িয়েছে ৩৩ লাখ ৭৫ হাজার ইউর। বছরে অংকটা দাঁড়ায় 4 কোটি 5 লক্ষ ইউর।

বর্তমানে বিশ্বের যে লিগগুলো পরিচালিত হচ্ছে তার মধ্যে বেতনের দিক দিকে এগিয়ে রয়েছে পিএসজি নামক ফরাসিয়ান এই ক্লাবটি। বিশ্বে সর্বসেরা বেতন গ্রহণকারী যে ফুটবলার আছে তাদের মধ্যে ১৪ জনই রয়েছে ফরাসিয়ান এই ক্লাবে। যদিও এত বেতন দেওয়ার পরেও চ্যাম্পিয়ন্স লিগ এর গত মৌসুম থেকে এই ক্লাবটি একেবারেই ছিটকে পড়েছিল।

মেসির মাসিক বেতন বাংলাদেশি টাকায়

এখন অনেকে বলতে পারেন এসব ইউরো হিসাব আমরা বুঝি না আমরা বাংলাদেশি টাকায় জানতে চাই মেসি এক মাসে কত টাকা ইনকাম করে। এখন এটা জানতে হলে অবশ্যই আপনাকে জানতে হবে এক ইউরো সমান বাংলাদেশি কত টাকা। এটা যদি আপনি ক্লিয়ার ভাবে বুঝতে পারেন তাহলে অবশ্যই বুঝতে পারবেন মেসির মাসিক বেতন পিএসজি থেকে কত টাকা।

এখানে মেসির ক্লাব থেকে যে ইনকাম সেটার কথা ঘোষণা করা হয়েছে তাছাড়া মেসির অন্যান্য সোর্স থেকে যে ইনকামগুলো আসে সেগুলো এখানে ঘোষণা করা হয়নি এছাড়াও জাতীয় দল থেকে মেসি যে বেতন পান সেটাও এখানে উল্লেখ করা হয়নি। তাই অবশ্যই আশা করব আপনারা সঠিক জিনিসটি বুঝতে পেরেছেন এবং এখন আমরা আপনাদের জানাবো মেসি মূলত পিএইচডি ক্লাব থেকে বাৎসরিক কত টাকা ইনকাম করছে।

আমরা যে দিন এই অনুচ্ছেদটি লিখতে বসেছি সেই দিনে 1 Euro সমান সমান বাংলাদেশি টাকা নির্ধারণ করা হয়েছে 101.49 টাকা। সেখান থেকে যদি আমরা মেসির মাসিক বেতনের হিসাবটা ক্লিয়ার করতে চায় তাহলে দাঁড়াচ্ছে ৪১১ কোটি ৩ লক্ষ ৫৯ হাজার ৮০০৪৩ টাকা। এটা শুধুমাত্র মেসির এক মাসের ইনকাম যেটা তিনি ক্লাব থেকে অর্জিত করেন।

এছাড়াও তিনি জাতীয় টিম থেকে এবং অন্যান্য অ্যাডভার্টাইজের মাধ্যমে প্রচুর অর্থ উপার্জন করেন তবে ভালো দিক হচ্ছে তার অর্জিত আয়ের অধিকাংশই তিনি বিভিন্ন ফান্ডে প্রদান করেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *