মিটার টেস্টার এর বেতন মাসিক কত টাকা

মিটার টেস্টার এর বেতন মাসিক কত টাকা ২০২৩

আজকে আমরা কথা বলব আমাদের বাড়িতে ব্যবহৃত যে বিদ্যুৎ রয়েছে সেই বিদ্যুৎ কর্তৃপক্ষের একটি পথ নিয়ে। সেটি হচ্ছে মিটার টেস্টার অর্থাৎ আপনার বাড়িতে যে বিদ্যুৎ রয়েছে সেখানে অবশ্যই একটি মেন মিটার রয়েছে। সেই মিটারে যদি কোন সমস্যা হয় তাহলে যে ইলেকট্রিশিয়ান সেটি ঠিক করবে তিনি হচ্ছেন মিটার টেস্টার। এছাড়াও আপনাদের পল্লী বিদ্যুতের হেড অফিসে মিটারজনিত যদি কোন সমস্যা হয় তাহলে এ সমস্যার সমাধান করবে যে ব্যাক্তি তার পদের নাম হচ্ছে মিটার টেস্টার।আজকে আমরা এই পদের বর্তমান বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা নিয়ে আপনাদের সঙ্গে কথা বলব।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর নিয়োগ বিজ্ঞপ্তি

সম্প্রতি বাংলাদেশ পল্লী বিদ্যুটন বোর্ড এর আওতাধীন বিভিন্ন পল্লী বিদ্যু ৎ সমিতির ০ পথ সমূহের জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই বিজ্ঞপ্তি প্রকাশ করে যেটা আমরা সংগ্রহ করতে পেরেছি। আপনারা যদি এই নিয়োগ বিজ্ঞপ্তি সরাসরি সংগ্রহ করতে চান তাহলে সরাসরি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।

আপনারা যারা পিডিএফ ফাইল ডাউনলোড করতে চান তারা সরাসরি আমাদের দেওয়ার লিংক থেকে পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারবেন। আমরা আপনাদের এখন এই সকল পদের বিস্তারিত তথ্য জানানোর চেষ্টা করব।

সেই সার্কুলার উল্লেখ করা হয় মোট তিনটি পদে ১৪৯ জনকে নিয়োগ দেবে পল্লী বিদ্যুৎ। তাদের উল্লেখিত এই তিনটি পথ এবং অন্যান্য সকল সুযোগ-সুবিধা এখন আমরা আপনাদের জানানোর চেষ্টা করছি। প্রথম যে পথটি আছে সেই পদের নাম সহকারি জেনারেল ম্যানেজার এটা অর্থ রাজস্ব বা অর্থ হিসাবে একটি পদ।

পল্লী বিদ্যুৎ মিটারে টেস্টার পদের চাকরি

যারা মিটার টেস্টার এই পদে চাকরি করতে চাচ্ছেন তাদের জন্য শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে বিজ্ঞান বিভাগ থেকে ন্যূনতম এইচএসসি পাস। এখানে যে সার্কুলারটি দেওয়া হয়েছে সেই সার্কুলার পদ সংখ্যা 108 টি উল্লেখ করা হয়েছে। যারা মিটার টেস্টার পদে চাকরি করতে ইচ্ছুক তাদের এক বছরের অন প্রবেশন কালীন সময়ের বেতন হবে ১৮ হাজার ৩০০ টাকা এবং অন্যান্য ভাতা ও সুবিধাদি।

এছাড়াও অন প্রবেশন পরবর্তীতে চাকরির নিয়মিত হলে তাদের বেতন হবে ১৯৬০ টাকা। এর সঙ্গে আরো অন্যান্য সুযোগ-সুবিধা অবশ্যই যুক্ত হবে যেটা একজন মিটার টেস্টার কর্মরত কর্মীরা উপভোগ করতে পারবেন।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *