সৌদি আরব ভিসা এজেন্সি ? সৌদি অনুমোদিত ১৮ এজেন্সির তালিকা

সৌদি আরব ভিসা এজেন্সি ? সৌদি অনুমোদিত ১৮ এজেন্সির তালিকা

যারা সৌদি আরবে যেতে চাচ্ছেন তাদের কাছে মূল্যবান কাগজ হচ্ছে সৌদি আরবের ভিসা। তবে বাংলাদেশ সরকার অনুমোদিত বেশ কয়েকটি এজেন্সি রয়েছে যার মাধ্যমে আপনি সৌদি আরবের ভিসা করিয়ে নিতে পারেন। তবে এই ক্ষেত্রে আপনাকে সঠিক তথ্য জানতে হবে এবং সরকার অনুমোদিত এজেন্সি গুলোর মাধ্যমে সৌদি আরবের ভিসা করিয়ে নিতে হবে।

আজকে আমরা কথা বলব সম্পূর্ণ সৌদি আরবের ভিসা এজেন্সি গুলো নিয়ে সেগুলোর পরিচয় আমরা আপনাদের সামনে তুলে ধরব এবং চেষ্টা করব আপনারা যাতে ভিসা করার সময় কোন ধরনের জটিলতায় না পড়েন। তাহলে চলুন কথা না বাড়িয়ে আমরা জানি সৌদি আরবের ভিসা সম্পর্কে অনেক তথ্য এবং ভিসা এজেন্সি সম্পর্কে অনেক তথ্য।

সৌদি আরব ভিসা এজেন্সির সংখ্যা

বর্তমানে বাংলাদেশ সরকার অনুমোদিত ১৮ টি এজেন্সি রয়েছে যেই এজেন্সি গুলোর মাধ্যমে আপনারা সৌদি আরবের ভিসা করাতে পারবেন। এখানে অনেকে এসেছে সৌদি আরবের ভিসার এজেন্সির ঠিকানা গুলো জানতে অবশ্যই আমরা এই ঠিকানাগুলো দেব পাওয়ার পূর্বে আমরা আপনাদের ধারণা দিচ্ছি আপনারা চাইলে কোন কোন এজেন্সির মাধ্যমে সৌদি আরবের ভিসা করাতে পারবেন তার একটি সংখ্যা।

তবে এই ক্ষেত্রে আবারো বলছি অবশ্যই সঠিক এজেন্সি বেছে নিন এবং কোনভাবেই ভুলক্রমে অন্য এজেন্সি এর খপ্পরে পড়বেন না তাহলে অনেক সময় অনেক ধরনের সমস্যার সম্মুখীন হতে হবে আপনাকে। নিচের অংশে আমরা বিস্তারিতভাবে ১৮ টি সৌদি আরব এর ভিসা এজেন্সির তথ্য আপনাদের সামনে তুলে ধরছি।

ওমরা করার ক্ষেত্রে এজেন্সি

সৌদি আরবে যারা ওমরা করার উদ্দেশ্যে যাবেন তাদের কি এজেন্সির প্রয়োজন হবে ভিসা করার ক্ষেত্রে এই প্রশ্ন অনেকেই করে। এক্ষেত্রে আমার উত্তর হল একটি সূত্র অনুযায়ীআমরা জানতে পেরেছি যে আবেদনের মাত্র ২৪ ঘন্টার মধ্যে ওমরা ভিসা প্রদান করা হবে।

সেখানে সৌদির বাইরে থেকে যারা ওমরা পালন করতে যাবে তাদের জন্য খুব তাড়াতাড়ি অ্যাপ চালু করতে যাচ্ছে বলে জানিয়েছে দেশটির হজ ও ওমরা বিষয়ক মন্ত্রী তৌফিক আল রাবিরা। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এই বিষয়টি সকলের সামনে উপস্থাপন করেন।

এখানে সৌদির হজ ও ওমরা বিষয়ক মন্ত্রী আরো সংযুক্ত করে এখন থেকে ২৪ ঘন্টার মধ্যে ওমরার জন্য ভিজিট ভিসা ইসু করা হবে। এখানে তিনি আরো বলেন ওমরার ভিসার জন্য আবেদন সৌদি আরবের বাইরে থেকে ব্যক্তিগতভাবে সাবমিট করা যাবে তার ভাষায় দি আরবের ভিশন ২০৩০ এর লক্ষ্য হচ্ছে বৃহত্তম সংখ্যার ওমরা পালনে ইচ্ছুক মুসলিমদের জন্য সৌদির অভ্যর্থনা সহজতর করা।

এই ক্ষেত্রে সাধারণত ভিসার মেয়াদ নির্ধারণ করা হবে তিন মাস এবং এই তিন মাসের জন্য যে কেউ শুধুমাত্র একটি অ্যাপসের মাধ্যমে ভিসার জন্য নিবন্ধন করতে পারবেন এবং ২৪ ঘন্টার মধ্যে তার সকল কাগজপত্র রেডি হয়ে যাবে।

সৌদি ভিসা এজেন্সি

ঢাকা টাইমস ২৪ এই নিউজ পোর্টালে একটি নিউজ থেকে আমরা জানতে পেরেছি যে বর্তমানে 18 টি এজেন্সি রয়েছে যেই এজেন্সি গুলোর মাধ্যমে আপনি সৌদি আরবের ভিসা করাতে পারেন। আমরা নিচে একটি ছবি সংযুক্ত করব যেখানে সম্পূর্ণ ঠিকানা দেওয়া আছে তবে আমরা এখানে শুধুমাত্র নাম গুলো উল্লেখ করতে যাচ্ছি।

আল খিদ মা কনসালটেন্সি সেন্টার
আল মাহমুদ কনসালটেন্সি
আল-মানার কনসালটেন্সি লিমিটেড
আল নূর কনসালটেন্সি সেন্টার
বিএস সার্ভিসেস
জিতকো বিডি সার্ভিস
লামিক এন্টারপ্রাইজ লিমিটেড
এমসি ডিভিশনস বিডি ভিসা সার্ভিস
মিডল ইস্ট কনসালটেন্সি
এসকে গ্লোবাল সার্ভিস
দ্য বিশাজি
আল হুমাইরা কনসালটেন্সি সার্ভিস
আলতায়া বা কনসালটেন্সি সেন্টার
এআই এন্টারপ্রাইজ
আমিরা কনসালটেন্সি সার্ভিস
আল মারজান কনসালটেন্সি
ডিপ্লোম অ্যাট কনসালটেন্সি
ইন্ট্রাকো কনসালটেন্সি সার্ভিসেস

আমরা ওপরে প্রত্যেকটি সৌদি ভিসা এজেন্সির নাম উল্লেখ করলাম এবং ছবির মাধ্যমে তাদের ঠিকানা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব আশা করছি আপনারা এই ভ্যালিড ভিসা এজেন্সিগুলোর মাধ্যমে নিজের ভিসা সংক্রান্ত সকল কার্যক্রম সম্পন্ন করতে পারবেন এবং সৌদি আরবে খুব আরামের সঙ্গে যাতায়াত করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *