সৌদি ভিসা কবে খুলবে? সৌদি আরব ভিসা সর্বশেষ আপডেট

সৌদি ভিসা কবে খুলবে? সৌদি আরব ভিসা সর্বশেষ আপডেট ২০২৩

সকলকে স্বাগতম জানাচ্ছি আজকের আমাদের এই অনুচ্ছেদে। আপনারা যারা আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিটর আছেন তারা জানেন আমরা বিভিন্ন দেশের ভিসা এবং বিভিন্ন দেশের পাসপোর্ট নিয়ে বিভিন্ন তথ্য সম্পর্কিত আর্টিকেল লিখি। আমাদের মূল মোটিভ হচ্ছে ইন্টারনেটের যে ভালো দিকগুলো রয়েছে সেগুলো মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিতে যাতে করে আমরা ইন্টারনেটের খারাপ দিকগুলো থেকে বেরিয়ে আসতে পারি এবং এই ইন্টারনেটে কাজে লাগিয়ে নিজের জীবনকে সুন্দরভাবে সাজাতে পারি।

এইতো কয়েক বছর আগের কথা আপনি যদি ভিসা সম্পর্কে কোন যা তথ্য জানতে চান তাহলে আপনাকে সরাসরি ভিসা অফিসে যেতে হতো সে ক্ষেত্রে শুধুমাত্র ঢাকা জেলার বাইরে যারা অবস্থান করতে তাদের অবস্থা খুবই খারাপ হতো। নিজস্ব জেলা পর্যায়ে উপস্থিত হয়ে শুধুমাত্র একটি তথ্যের জন্য অপেক্ষা করা এবং সেই তথ্যটি যদি সেই মুহূর্তে না পাওয়া যায় তাহলে পরবর্তীতে পুনরায় যাওয়া অনেক কষ্টসাধ্য একটি ব্যাপার।

বর্তমানে ইন্টারনেটের সুবাদে আপনি ঘরে বসে যদি একটি এন্ড্রয়েড ফোন ব্যবহার করে এই তথ্যগুলো পেয়ে যান তাহলে কেমন হয়। আর সেই অবাস্তব ঘটনাকে বাস্তব করতেই আমরা আপনাদের সাহায্য করছি এবং আপনাদের জন্য আজকে নিয়ে এসেছি সৌদি আরবের বিচার সম্পর্কে সর্বশেষ আপডেট।

সৌদি আরব ভিসা সর্বশেষ আপডেট

সৌদি আরব ভিসার সর্বশেষ আপডেট বলতে আমরা কিছু কথা বলতে চাই সেটি হল মহামারি মেয়ে। ২০১৯ সাল পর্যন্ত বিশ্বের সবকিছুই ঠিকঠাক চলছিল এবং হঠাৎ করে এই মহামারী বিশ্বে হানা দেয় এবং তারপর থেকে সবকিছু গোলমেলে হয়ে যায়।

এক দেশ থেকে অন্য দেশে ভ্রমণের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয় এবং বাংলাদেশ থেকেও সৌদি আরবের ভ্রমণের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয় এবং ভিসা পাসপোর্ট বন্ধ করে দেওয়া হয়।কিন্তু পরবর্তীতে পরিস্থিতি ভালো হওয়ায় অনেকের দাবি এবং যারা এই অবস্থায় সৌদি আরব থেকে দেশের মাটিতে চলে এসেছিলেন তাদের দাবি অনুযায়ী যত দ্রুত সম্ভব ভিসা কার্যক্রম পুনরায় শুরু করার চেষ্টা।

কেননা তারা যারা সেখানে কর্মরত ছিল তাদের কোম্পানি তাদের সেখানে কাদের জন্য ডাকছে বেশি দেরি হলে তারা সেখানে চাকরি হারাতে পারে এরকম একটি আশঙ্কা আছে এবং বাসাতে বসে থেকে তারা একেবারেই ইনকাম ছাড়াই দিন কাটাচ্ছে যাতে করে তাদের অনেক সমস্যা হচ্ছে তাই তারা চেষ্টা করছে যত দ্রুত সম্ভব ভিসার মাধ্যমে সৌদি আরবে যেতে।

সৌদি আরবের ভিসার সর্বশেষ আপডেট অনুযায়ী বলতে পারি ২০২১ সালের আগস্ট মাস থেকে সৌদি আরবের সকল ভিসার আবেদন গ্রহণ করা শুরু হয়েছে। এখন পর্যন্ত এ বিষয়ে অবগত ছিলেন না তারা জেনে নিন 2021 সালের আগস্ট মাস থেকে সকল ভিসার কার্যক্রম শুরু হয়েছে এবং এই পর্যন্ত প্রায় 6 লক্ষ ভিসার আবেদন জমা হয়েছে শুধুমাত্র সৌদি আরবে যাওয়ার জন্য।

সৌদি আরব ওমরা ভিসা সর্বশেষ আপডেট

কুড়ি বছর হাঁস পালনের পর সারা বছর জুড়ে গোটা বিশ্বের মুসলিম নাগরিকরা সৌদি আরবের মক্কাতে যায় ওমরা হজ পালনের ক্ষেত্রে। তবে সৌদি কর্তৃপক্ষ সবকিছু গুছিয়ে নেওয়ার ক্ষেত্রে বিদেশিদের জন্য ওমরা হজ পালনের নির্দিষ্ট তারিখ নির্ধারণ করে দিয়েছে এবং যেটা বাংলাদেশের 31 জুলাই থেকে শুরু হবে ২০২৩ সালে।

আমরা বলতে পারি 31 জুলাই ২০২৩ সাল থেকে সৌদি আরবে যারা ওমরা হজ করতে যাবেন এবং ওমরা হজের জন্য ভিসা করতে যাচ্ছেন তারা ভিসার জন্য আবেদন করতে পারেন। তাহলে আর দেরি কেন ঝটপট আপনার নিহত অনুযায়ী আপনি আমরা হজের জন্য আবেদন করতে পারেন।

সৌদি আরবের ভিসা প্রসেসিং

সৌদি আরবের বিভিন্ন ধরনের ভিসা আছে এবং সে ভিসার উপর ডিপেন্ড করে ভিসার প্রসেসিং প্রক্রিয়া নির্ভর করে তাই আপনারা যারা সৌদি আরবে যাওয়ার জন্য ভিসা প্রসেসিং এর তথ্য নিতে চান তারা আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এছাড়া সৌদি আরবের ভিসা সংক্রান্ত খুঁটিনাটি যা কিছু আছে সবকিছু আমাদের এই ওয়েবসাইটে পেয়ে যাবেন বলে আমরা আপনাদের নিশ্চয়তা দিচ্ছি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *