টিকটক থেকে টাকা ইনকাম

টিকটক থেকে টাকা ইনকাম

যুগের সাথে তাল মিলিয়ে আধুনিক বিশ্ব অনেক পাল্টেছে। অনেকেই আগে নিজেদের শখের বশে, বিনোদনের জন্য ফানি ভিডিও বানিয়ে বন্ধুবান্ধব, ফ্যান ফলোয়ার্স এর প্রচুর প্রশংসা কুড়াতো। সেই শখের ধারাবাহিকতায় যে টিকটক থেকে টাকা ইনকাম করা যাবে সেটা আমরা কেউই ভাবতে পারিনি। বর্তমানে ছোট ছোট টিকটক ভিডিও করে মানুষ ইনকাম করে নিচ্ছে বড় বড় অঙ্কের টাকা। আমাদের দেশে টিকটক ভিডিও প্ল্যাটফর্ম থেকে ইনকাম করার ব্যাপারটি নতুন। কিন্তু অন্যান্য দেশে এই নিয়মটি অনেক আগে থেকেই চালু ছিল। অন্যান্য উন্নত দেশগুলোতে টিকটক থেকে ইনকাম করার ব্যবস্থা অনেক আগে থেকেই ছিল। উন্নত দেশগুলোতে টিকটকে বিভিন্ন কোম্পানি অনেক টাকা স্পন্সর করে।

টিকটক আসলে কী এটাই আমরা অনেকে জানতাম না। যখন টিকটক আমাদের হাতের নাগালে চলে এসেছে তখন কিন্তু টিকটক থেকে টাকা ইনকাম করা যেত না। টাকা ইনকাম করার মাধ্যম গুলো কী কী সেগুলোও কেউ জানত না। পরে টিকটক ভিডিও প্লাটফর্মটি সবার মধ্যে জনপ্রিয়তা লাভ করার কারণে টিকটক কর্তৃপক্ষ টিকটক থেকে ইনকাম করার নিয়ম চালু করেছিল। যাদের প্রোফাইলে দশ হাজার রিয়্যাল ফলোয়ার থাকবে এবং শেষ ত্রিশ দিনে এক লাখের বেশি ভিউ থাকবে, তাদেরকে কিছু টাকা দেয়া হত। তবে এখন অনেক দেশেই এই নিয়মটি চালু হয়ে গিয়েছে।

টিকটকের নতুন আপডেট থেকে এখন বিশ্বব্যাপী সবাই ডলার বা টাকা ইনকাম করতে পারবে। ভালো মানসম্পন্ন ভিডিও টিকটকে আপলোড করে আপনিও অনেক টাকা অনলাইন থেকে ইনকাম করতে পারেন। আর এখনকার নিয়ম গুলো এত কঠিন নয়। সাধারণ কিছু শর্ত পূরণের মাধ্যমে আপনি হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।

আপনি নিজের টিকটক একাউন্ট খুলতে পারেন এবং অন্যদেরকে টিকটকে রেফার করে তাদের অ্যাকাউন্ট খোলার মাধ্যমে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারেন। সর্বোচ্চ ২৪০ টাকা পর্যন্ত দেওয়া হচ্ছে টিকটকের পক্ষ থেকে এখন প্রতিটি রেফারের জন্য। আপনি যদি প্রতিদিন দশটি করে রেফার করতে পারেন তাহলে আপনার ইনকাম প্রতিদিন হবে ২৪০০ টাকা। কিন্তু যার মোবাইলে টিকটক অ্যাপটি ইন্সটল করা আছে তাকে রেফার করলে আপনি টাকা ইনকাম করতে পারবেন না। যারা মোবাইলে এখনো টিকটক ইনস্টল করেনি তাদেরকে রেফার করানোর পরে তারা অ্যাপটি ইন্সটল করলে তবেই আপনি টাকা ইনকাম করতে পারবেন, যেটা রেফার কমিশন হিসেবে পাওয়া যাবে।

আধুনিক যুগে সবার হাতে হাতে স্মার্ট ফোন। আপনার পরিবারের সদস্য, বন্ধু-বান্ধব কিংবা আপনার আত্মীয়-স্বজনকে রেফার করে আপনি টিকটকের ফিচারটিকে যথাযথভাবে কাজে লাগাতে পারবেন এবং টাকা ইনকাম করতে পারবেন। আর সবচেয়ে মজার বিষয় হলো টিকটকে অ্যাকাউন্ট খুলতে আপনাকে কোন ইনভেস্ট করতে হবে না। তিনি নিজেও ফ্রি তে অ্যাকাউন্ট করতে পারবেন এবং অন্যদেরকেও ফ্রি তে রেফার করে একাউন্ট তৈরি করে দিতে পারবেন।

টিকটক ভিডিও দেখে টাকা ইনকাম করা যায় কিন্তু সেটা পরিমাণে খুবই কম। আপনার দিনে হয়তো ২ বা ৩ টাকার বেশি ইনকাম হবে না। তাই ভিডিও দেখে কেউ ইনকাম করার ব্যাপারে আগ্রহী না। তবে টিকটক যদি কোন নতুন আপডেট নিয়ে আসে এ ব্যাপারে এবং টাকার পরিমাণটা বাড়িয়ে দেয় তাহলে হয়তো অনেকেই এই দিকটা ভেবে দেখবে।

এখন প্রশ্ন হলো টাকা তো ইনকাম করলাম। এখন টাকা তুলব কীভাবে? টিকটক হলো একটি চীনা প্রতিষ্ঠান। তাহলে সেখান থেকে টাকা তোলা বা উইথড্র করার ব্যাপারটা কেমন হতে পারে সেটা নিয়ে কিন্তু ভাবতেই হচ্ছে। কিন্তু ভাবনার কোন কারণ নেই। কারণ তাদের আরেকটা ভালো দিক হলো তারা বিভিন্ন দেশ অনুযায়ী লোকাল কারেন্সির মাধ্যমে করে থাকে পেমেন্ট গুলো।

টিকটক অ্যাকাউন্টে টাকা জমা হয়ে গেলে আপনারা বিকাশ, ডাচ বাংলা, নগদ ইত্যাদি সিলেক্ট করে আপনাদের নিজস্ব অপারেটর অনুযায়ী যে সিম ইউজ করেন সেই সিমের বিকাশ, ডাচবাংলা বা নগদ একাউন্ট দিয়ে টাকা তুলে নিতে পারবেন। আবার বিভিন্ন অপারেটরের সিমে রিচার্জও নেয়া যায় টিকটক থেকে। টিকটক অ্যাপটি তিন থেকে চার সেকেন্ডের মধ্যে রিচার্জ করে দেয়। এক মিনিটেরও কম সময়ের ভেতরে পেমেন্ট করে থাকে এবং সরাসরি বিকাশের মাধ্যমে টাকা তুলে নেওয়া যায় মাত্র ৫০ টাকা হলেই এবং ব্যাংকের মাধ্যমে পেমেন্ট নেওয়া যায় মাত্র ২০ টাকা হলেই। তাহলে দেরি না করে একাউন্ট খুলে ফেলুন টিকটকে আর ইনকাম করুন অনলাইন থেকে ঝামেলাবিহীন ভাবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *