কাতার ভিসা কবে খুলবে? কাতার ভিসা দাম কত? কাতার ভিসা ২০২২

কাতার ভিসা কবে খুলবে? কাতার ভিসা দাম কত? কাতার ভিসা ২০২৩

আপনাদের সকলকে স্বাগতম জানাচ্ছি আজকের আমাদের এই আর্টিকেলে ।আপনারা যারা এখন পর্যন্ত কাতারের ভিসা চালু হওয়া ব্যাপারে কিছুই জানেন না তাদের জন্য সুখবর নিয়ে এসেছি এবং আশা করছি আমরা যে সুখবর দিব সেটা আপনাদের জন্য অনেক বেশি খুশির খবর হবে। কাতার ভিসা নিয়ে সর্বশেষ যে আপডেট রয়েছে সে আপডেট অনুযায়ী আজকের আর্টিকেল তৈরি করা হয়েছে।

আমরা সকলে অবগত আছি যে সম্প্রতি গোটা বিশ্বব্যাপী যে মহামারীর সৃষ্টি হয়েছিল সেই মহামারীর ফলে প্রায় দুই বছর একটি দেশ থেকে অন্য দেশে কোনভাবে প্রবেশ করা যেত না। এবং সেখানে যাওয়ার জন্য ভিসার আবেদন বন্ধ ছিল কিন্তু বর্তমানে পরিস্থিতি ভালো হওয়ার কারণে বাংলাদেশ থেকে কাতারে যাওয়ার জন্য ভিসার প্রক্রিয়া কি অবস্থায় রয়েছে। এবং কবে নাগাদ এই ভিসার সকল কার্যক্রম পুনরায় চালু হবে সে বিষয়ে জানতে অবশ্যই আমাদের এই আর্টিকেল পড়বেন।

কাতারে বাংলাদেশের শ্রমবাজার

একটি উন্নয়নশীল দেশ হতে হলে অবশ্যই সব দিক দিয়ে বাংলাদেশকে এগিয়ে যেতে হবে এবং সেই লোককে সামনে রেখে বাংলাদেশ প্রতিবছর প্রচুর পরিমাণে জনসম্পদ রপ্তানি করে বাইরে। বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে প্রতিবছর হাজার হাজার লক্ষ লক্ষ শ্রমিক পাঠানো হয় এবং এছাড়াও এর বাইরে আরো অনেকে রয়েছেন যারা বিভিন্ন কাজে কাতারে যান।

বর্তমানে বাংলাদেশের সঙ্গে কাতারের কর্তৃপক্ষদের একটি বিশেষ মিটিং হয়েছে যার মাধ্যমে তারা সিদ্ধান্ত গ্রহণ করেছে কাতারে বাংলাদেশের নাগরিকদের কাজের সুযোগ আরও বৃদ্ধি করা হবে এক্ষেত্রে কোটার সুবিধা আরো বেশি করা হবে এবং সেখানে শ্রমিকদের নিরাপত্তা এবং বেতনের দিকে একটু বিশেষ নজর দেওয়া হবে।

বাংলাদেশী শ্রমিকদের জন্য পুরোপুরি উন্মুক্ত হতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ কাতারের বাজার সেই হিসাবটা বিবেচনা করলে গত বছর বাংলাদেশ থেকে সীমিত আকারের শ্রমিক নিল সেই গোটা বাড়িয়ে এই বছর বৃদ্ধি করা হবে। বৃহস্পতি বারে 6 ফেব্রুয়ারি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানের সূত্র অনুযায়ী এই তথ্য নিশ্চিত করা যায়।

 এই সূত্রে বলা হয়েছে সম্প্রতি দোহাই অনুষ্ঠিত কাতার ও বাংলাদেশের মধ্যে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠকে দুই দেশের মধ্যে কর্মীর নিয়োগ ওটা বাড়ানো এবং কর্মীদের নিরাপত্তা ও কল্যাণ সম্পর্কে বৈঠক হয়েছে এবং সেই বৈঠক অনুযায়ী গোটা বাড়ে না এবং কর্মীদের নিরাপত্তা কল্যাণ সম্বন্ধে বিষয় সিদ্ধান্ত হয়েছে।

কাতার ভিসা কবে নাগাদ খুলবে ২০২৩

আমরা সম্প্রতি একটি প্রতিবেদনের মাধ্যমে জানতে পারি যে ২০২৩ সালের ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে কাতারে প্রচুর পরিমাণে শ্রমিক নিয়োগ করছে বাংলাদেশ সরকার এবং কাতার সরকার সাদরে গ্রহণ করতে পারবেন। তাই বিশ্বকাপের আগে কাতারের বিশাল অবকাঠামো উন্নয়নের জন্য নির্মাণ খাতে বাংলাদেশ থেকে শ্রমিক নিয়োগ দেওয়া হচ্ছিল সেসব উন্নয়নমূলক কার্যক্রমনের প্রায় সমাপ্ত হওয়া এসব কর্মীদের নতুন কর্মস্থানের জন্য বৈঠকে আলোচনা করা হয়েছে সেখানে।

১৯ ফেব্রুয়ারি এর যুগান্তর এর একটি প্রতিবেদন অনুযায়ী জানানো হয় যে বাংলাদেশ এবং কাতারের মধ্যকার সমঝোতা অনুযায়ী বাংলাদেশ এবং কাতারের ভিসার সকল সমস্যার সমাধান হয়েছে এবং ভিসা একেবারে উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

তাই আপনি চাইলে এখন থেকে বা যেকোনো সময় কাতারে যাওয়ার জন্য ভিসার জন্য আবেদন করতে পারেন। তবে বিশ্বকাপকে সামনে রেখে বিভিন্ন ধরনের ভিজিটর ভিসা চালু রেখেছে কারটার যেখানে তারা পর্যটন আকৃষ্ট করতে পারবে এবং তাদের বিশ্বকাপকে আরো সফলভাবে তারা পরিচালনা করতে পারবে।

কাতার ভিসা এবং বিশ্বকাপ ফুটবল ২০২৩

সবার শেষে আপনাদের মনে করিয়ে দিতে চাই ২০২৩ সালে অনুষ্ঠিত হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ ফুটবল তাই এখানে ভিসা নিয়ে কোন ধরনের জটিলতা থাকার প্রশ্ন আসেনা তবে যেহেতু প্রচুর পরিমাণে ভিসা জমা হচ্ছে সে ক্ষেত্রে আপনাকে চেষ্টা করতে হবে সর্বভাগ সঠিকভাবে ভিসার তথ্য জমা দিতে।

এতে করে ভিসাতে কোন ভুল ভ্রান্তি না হলে প্রথমবারে আপনার ভিসা হয়ে যাবে এবং অল্প সময়ে হয়ে যাবে কিন্তু কোন ধরনের ভুল হলে আপনি আবার পুনরায় করতে দিলে সেটা অনেক সময় লাগবে তার কারণ হলো প্রচুর পরিমাণে ভিসার আবেদন করছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *