ইতালির ভিসা আবেদন লিংক

ইতালির ভিসা আবেদন লিংক

ইতালি বিশ্বের অন্যতম একটি সুন্দর দেশ এবং এই দেশে যারা স্থায়ীভাবে কর্মের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে যেতে চাচ্ছে তাদের জন্য আমরা নিয়ে এসেছি ভিসা আবেদন লিংক। আপনারা হয়তো জানেন খুব অল্প পরিমাণে বাংলাদেশ থেকে প্রবাসী হিসেবে ইতালিতে অবস্থান করে। সেখানেও রয়েছে বেশ ভালো মানের বিধি নিষেধ। আপনি চাইলে হুট করে অন্যান্য দেশের মতো ইতালিতে যেতে পারবেন না সেখানে স্থায়ীভাবে থাকার জন্য।

অবশ্যই আপনাকে ভালো মানের ভিসা গ্রহণ করতে হবে ইতালিতে যেতে হলে এবং তার জন্য আপনার প্রয়োজন পড়বে সঠিক তথ্য। আপনারা যারা ইতালির ভিসারের লিঙ্কে খুঁজছেন তারা আমাদের এখান থেকে খুব সহজেই ইতালির ভিসার লিংক সংগ্রহ করতে পারবেন। মহামারীর কারণে কিছু দিন বন্ধ থাকার পরে পুনরায় ভিসা সংক্রান্ত সকল তথ্য খুলে দেওয়া হয়েছে এবং ভিসার আবেদন চালু করা হয়েছে।

ইতালি ভিসা আবেদন করার নিয়ম

আপনারা যারা ইতালি যাওয়ার জন্য ভিসার আবেদন করতে চাচ্ছেন এবং সেটা সম্পর্কে প্রাথমিক ধারণা নেওয়ার উদ্দেশ্যে অনলাইনের মাধ্যমে নিয়ম গুলো জানতে চাচ্ছেন তাদের জন্যই মূলত এই আর্টিকেল তৈরি করা হয়েছে। ইতালি অনেক সুন্দর একটি দেশ এবং এদেশে যদি কেউ নিজের ভবিষ্যৎ পরিকল্পনা করতে চায় তাহলে অবশ্যই সে খুব সুন্দর ভাবে সেখানে থাকতে পারবে।

ইতালিতে ভিসা আবেদন করার জন্য সর্বপ্রথম আপনাকে যাচাই করতে হবে আপনি কিসের ভিসা করতে চাচ্ছেন ইতালিতে যাওয়ার জন্য। এটা নির্ধারণ না করলে আপনি অবশ্যই ভিসা সম্পর্কে কিছু জানতে পারবেন না।

এরপরে অনলাইনের মাধ্যমে ভিসার জন্য আবেদন করতে চাইলে আপনাকে আবেদন করতে হবে আমাদের দেওয়া অফিশিয়াল http://bit.ly/2FqBh6h, http://bit.ly/3iKY6A6 লিঙ্ক থেকে। আপনারা চাইলে তার মাধ্যমে দীর্ঘমেয়াদী এবং স্বল্প মেয়াদী ভিসার জন্য আবেদন করতে পারবেন।

এরপরে আপনাকে সিলেক্ট করতে হবে আপনি কোন কেন্দ্র থেকে ভিসার জন্য এপ্লিকেন করতে চাচ্ছেন। অবশ্য এখানে আপনাকে বাংলাদেশের ইতালি ভিসা আবেদন করার কেন্দ্রটির সিলেক্ট করতে হবে এবং এপারমেন্ট বুক করতে হবে।

এরপরে আপনাকে ভিসা আবেদন কেন্দ্রের কাউন্টারে ভিসা ফি এবং পরিষেবা প্রদান করতে হবে। অবশ্য এক্ষেত্রে আপনাকে সঠিকভাবে সেটা প্রদান করতে হবে।

এরপরে যে ধাপে রয়েছে সে ধাপে আপনাকে আপনার ভিসা আবেদন ট্র্যাক করতে হবে। আবেদন করার সময় অবশ্যই আপনি এখানে যোগাযোগ করার জন্য নাম্বার পেয়ে যাবেন যার মাধ্যমে আপনি ভিসা ট্র্যাগ করতে পারবেন।

আপনারা যারা আবেদন কেন্দ্র থেকে আপনার পাসপোর্ট পান বা আপনি সেন্টার কুরিয়ার সার্ভিসের ডিএসএফ কেন্দ্র থেকে পেতে পারেন। যারা প্রাপ্তবয়স্ক রয়েছে তাদের নিজে থেকেই উপস্থিত হয়ে সেখানে ভিসার পাসপোর্ট সংগ্রহ করতে হবে।

এইভাবে সেখান থেকে আপনি ভিসার জন্য আবেদন করতে পারবেন।

ইতালির ভিসা আবেদন করতে কি কি লাগে

আপনারা যারা ইতালিতে যাওয়ার জন্য ভিসার জন্য আবেদন করতে চাচ্ছেন তাদের কি কি প্রয়োজনীয় কাগজপত্র লাগে তার একটি তালিকা নিয়ে আমরা চলে এসেছি।

সর্বপ্রথমে আবেদনকারী ধারা স্বাক্ষরিত ভিসা আবেদন ফরম লাগবে যেটা সম্পূর্ণভাবে পূরণ করতে হবে।

তাদের চাহিদা অনুযায়ী দুই কপি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে। ছবিটা অবশ্যই vsf এর ফটো বুথ থেকে তুলে নিতে হবে।

আবেদনকারীর একটি বৈধ পাসপোর্ট লাগবে।

প্রাসঙ্গিক চেকলিস্ট অনুসারে সকল সামর্থক কাগজপত্র লাগবে এই জায়গাতে।

আপনাকে অবশ্যই ভিসা আবেদন ফিস এবং ব্যাংকের বিভিন্ন ক্ষেত্রে প্রযোজ্য সার্ভিস চার্জ এখানে প্রদান করতে হবে।

ইতালির ভিসা আবেদন লিংক

যারা ইতালিতে যাওয়ার জন্য ভিসা আবেদনের বিভিন্ন লিংক হচ্ছেন তাদের উদ্দেশ্যে বলবো আমরা আমাদের আর্টিকেলে বেশ কয়েকটি লিংক দিয়েছি। আপনারা চাইলে সেই http://bit.ly/2FqBh6h, http://bit.ly/3iKY6A6 লিংক ব্যবহার করতে পারেন অথবা আমাদের দেওয়া নতুন একটি লিঙ্ক ব্যবহার করতে পারেন।

তারা হচ্ছে ইতালি দূতাবাসের অফিসিয়াল পার্টনার এবং তাদের ওয়েবসাইটের লিংক www.visa.vfsglobal.com এটা যার মাধ্যমে আপনারা তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *