ঢাকা টু ইলিশা লঞ্চ সময়সূচি ২০২২

ঢাকা টু ইলিশা লঞ্চ সময়সূচি ২০২৩ লঞ্চের সময়

ঢাকা থেকে বরিশালের বিভিন্ন জায়গাতে সচারচর লঞ্চগুলো চলাচল করে। ঢাকা থেকে বরিশাল ঢাকা থেকে ভোলা এবং ঢাকা থেকে ভোলার ইলিশা পর্যন্ত বিভিন্ন সময় বিভিন্ন রুটে বিভিন্ন লঞ্চ চলাচল করছে। প্রতিদিন হাজার হাজার যাত্রীরা এ সকল জায়গাতে চলাচল করছে। আজকে আমরা গুরুত্বপূর্ণ রুট ঢাকা থেকে ইলিশা র লঞ্চের সময়সূচি সম্পর্কে আপনাদের ধারণা দেব।

আপনারা যারা ঢাকা থেকে ইলিশাই লঞ্চের মাধ্যমে যেতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের এখান থেকে ঢাকা থেকে ইলিশা যাওয়ার সকল তথ্য জানতে পারবেন। সবার প্রথমে আমরা আপনাদের জানানোর চেষ্টা করব ঢাকা থেকেই নিশা যেতে হলে আপনি কোন কোন লঞ্চ ব্যবহার করতে পারেন। এছাড়াও এর পাশাপাশি আপনারা জানতে পারবেন ঢাকা থেকে ইলিশা যাওয়ার জন্য আপনার কি পরিমাণ খরচ হতে পারে। তাহলে চলুন আমরা সকল তথ্য জানি।

ঢাকা টু ইলিশা লঞ্চ

আপনারা যারা ঢাকা থেকে ইলিশা লঞ্চের মাধ্যমে যাতায়াত করতে চাচ্ছেন তাদের জন্য সুখবর। ভোলা থেকে ঢাকা নৌ পথে চালু হল আরেকটি নতুন লঞ্চ এবং এই লঞ্চ এর নামকরণ করা হয়েছে অ্যাডভেঞ্চার ৫। ঢাকা থেকে ভোলা এবং ভোলা থেকে ঢাকাতে এই রুটে চলাচল করবে এই লঞ্চ যেটা ইলিশা পর্যন্ত যাবে।

ঢাকা টু আমতলী লঞ্চ সময়সূচি

আরে সুখবর হলো শুক্রবার সকাল আটটার দিকে ভোলার ইলিশা ফেরিঘাট থেকে এই লাঞ্চ তার উদ্বোধনী যাত্রা শুরু করে ঢাকার উদ্দেশ্যে। ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু সকালের দিকে এই লঞ্চের উদ্বোধন ঘোষণা করে। এর পাশাপাশি সেখানে আরও ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

নিয়মিতভাবে ভোলা থেকে ঢাকা এবং ঢাকা থেকে ভোলাতে এই অ্যাডভেঞ্চার ৫ নামক লঞ্চ চলাচল করবে এবং যেখানে সময় নির্ধারণ করা হয়েছে চার থেকে পাঁচ ঘন্টা। তারা বিভিন্ন ক্লাস অনুযায়ী টিকিট মূল্য নির্ধারণ করে রেখেছে 600 টাকা থেকে ৮০০ টাকার মধ্যে।

এছাড়াও আপনারা চাইলে গ্রীন লাইন এর বিভিন্ন লঞ্চের মাধ্যমে ঢাকা থেকে বরিশালের অনায়াসে যেতে পারবেন। আমরা আপনাদের গ্রিনলাইনের ঢাকা থেকে ইলিশা পর্যন্ত বিভিন্ন রুট এর সময়সূচী জানানোর চেষ্টা করব।

ঢাকা টু ইলিশা লঞ্চ সময়সূচী ২০২৩

যারা নিয়মিত লাঞ্চে যাতায়াত করতে চাচ্ছে বিশেষ করে ঢাকা থেকে ইলিশায় তাদের উদ্দেশ্যে মূলত এই অংশটুকু তৈরি করা হয়েছে। ভোলার ইলিশা লঞ্চ টার্মিনাল থেকে আপনারা যারা ঢাকার উদ্দেশ্যে রওনা করতে চাচ্ছেন অথবা ঢাকা থেকে ভোলার ইলিশা লঞ্চ টার্মিনাল পর্যন্ত যাত্রা করতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের আর্টিকেলের এই অংশটুকু পড়বেন।

আমরা এই অংশের মাধ্যমে আপনাদের জানানোর চেষ্টা করব নামিদামি লঞ্চ কোম্পানি এমবি গ্রীন লাইন এর দুইটি লঞ্চের সময়সূচী যার মাধ্যমে আপনারা আপনাদের যাত্রা কে সুন্দর ভাবে সাজাতে পারেন। তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেওয়া যাক মূল আলোচনা।

এমভি গ্রীন লাইন -২

এই লঞ্চ নিয়মিত চলাচল করছে ঢাকা থেকে ভোলার ইলিশা লঞ্চ টার্মিনাল পর্যন্ত। যেহেতু আমরা আজকে ঢাকা থেকে ইলিশা যাতায়াতকারী লঞ্চের সময়সূচি জানাবো সেহেতু আপনারা এই অংশের মাধ্যমে সময়সূচি জানতে পারবেন।

এই লঞ্চ প্রতিদিন ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে সকাল ৮:৩০ মিনিটে ছেড়ে যায় ভোলার ইলিশা লঞ্চ টার্মিনাল এর উদ্দেশ্যে।

পুনরায় এই লঞ্চ ভোলার ইলিশা লঞ্চ টার্মিনাল থেকে ঢাকার সদরঘাট এর উদ্দেশ্যে ছেড়ে আসে প্রতিদিন দুপুর ২:৩০ মিনিটে

এমভি রেললাইন -৩

আপনারা যারা এই লঞ্চে ঢাকা থেকে বরিশাল এবং বরিশাল থেকে ঢাকায় যাতা করতে চাচ্ছেন তাদের জন্য সুখবর। সময়সূচী আমাদের এখান থেকে খুব সহজে জানতে পারবেন।

ঢাকা সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে এই লঞ্চ প্রতিদিন সকাল 8.00 মিনিটে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

বরিশাল থেকে ঢাকা সদরঘাট লঞ্চ টার্মিনাল এর উদ্দেশ্যে প্রতিদিন এই লঞ্চ ছেড়ে আসবে দুপুর 2:45 মিনিটে।

আপনারা যারা ঢাকা থেকে ভোলার ইলিশায় নিয়মিত যাতায়াত করছেন তাদের যদি আর কিছু জানা থাকে লঞ্চ সম্পর্কে তাহলে অবশ্যই কমেন্ট বক্সের মাধ্যমে আমাদের সঙ্গে যোগাযোগ করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *