ফেসবুক কোড আসে না কেন! এক ক্লিকে সমাধান

ফেসবুক কোড আসে না কেন! এক ক্লিকে সমাধান

ফেসবুক চালাতে গিয়ে আমাদের নানা ধরনের সমস্যায় পড়তে হয়। কখনো কখনো আমরা ফেসবুকে লগইন করতে গেলে নতুনভাবে পাসওয়ার্ড দিতে বলে। পাসওয়ার্ড ভুলে গেলে gmail একাউন্টে অথবা মোবাইল নাম্বারে কোড পাঠাতে হয়। এই সময় আমরা সবচেয়ে বড় সমস্যার সম্মুখীন হই। অনেক সময় ফরগট পাসওয়ার্ড মারার পরেও মোবাইল নাম্বারে কোড যায় না। কেন এমনটা হয় এবং এই সমস্যার সমাধান কি সেই বিষয়টি নিয়েই আজকে কথা বলব। আপনারা যারা বারবার এই সমস্যার সম্মুখীন হচ্ছেন তারা আমাদের আজকের আর্টিকেলটির মাধ্যমে এই সমস্যার সমাধানের উপায় খুঁজে বের করতে পারবেন। আশা করি শেষ পর্যন্ত আমাদের সাথে থাকবেন এবং জেনে নিবেন কিভাবে ফেসবুকের এই ধরনের সমস্যাগুলো সমাধান করা যায়।

ফেসবুক একাউন্ট চালাতে গেলে সেই একাউন্টটির নিরাপত্তার দায়িত্ব সম্পূর্ণ আপনার উপর। আপনি যে একাউন্টটি চালাচ্ছেন সেই একাউন্টে যেন অন্য কারো হাতে না যায় এবং আপনার একাউন্ট থেকে কোন ধরনের অবৈধ কাজকর্ম সম্পন্ন না হয় সে বিষয়টি আপনাকে নিশ্চিত করতে হবে। কোন কারনে কেউ যদি আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড জেনে যায় তবে সে খুব সহজেই আপনার একাউন্টে প্রবেশ করতে পারবে এবং নিজের মতো করে ব্যবহার করতে পারবে। কেউই নিশ্চয়ই চাইবে না তার অ্যাকাউন্টটি অন্য কেউ ব্যবহার করুক।

আমাদের পার্সোনাল ফেসবুক অ্যাকাউন্টে নিজেদের অনেক গোপন তথ্য থাকে যেগুলো আমরা অন্য কারো কাছ থেকে লুকিয়ে রাখতে পছন্দ করব। কখনো যদি আপনার ফেসবুক অ্যাকাউন্টটি অন্য কারো কাছে চলে যাবার সম্ভাবনা তৈরি হয় তবে সাথে সাথে ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড চেঞ্জ করতে হবে। অনেক সময় ফেসবুক অ্যাকাউন্টের পাসওয়ার্ড চেঞ্জ করতে গেলে দেখা যায় আপনি যে পাসওয়ার্ড দিচ্ছেন সেটি ভুল। রং পাসওয়ার্ড দেখালে সাথে সাথে যে নাম্বার অথবা gmail দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট খোলা হয়েছে সেই নাম্বার অথবা gmail অ্যাকাউন্টে কোড পাঠাতে হবে এবং অ্যাকাউন্টটি যে আপনার তা নিশ্চিত করতে হবে। এমন সময় কোড পাঠানোর পরেও যদি কোড না আসে তবে কি করবেন এ বিষয়টি জেনে রাখা খুবই জরুরী। বারবার এমন সমস্যায় পড়ার কারণে অনেকেই বিভ্রান্ত হয়ে পড়েন।

বর্তমান সময়ে এমন কোন মানুষ নেই যার একটি ফেসবুক একাউন্ট নেই। অনেকেই একসাথে দুই তিনটি ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করেন। যাদের কোন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তারা ব্যবসা প্রতিষ্ঠানের জন্য একটি এবং ব্যক্তিগত আরো একটি অ্যাকাউন্ট ব্যবহার করে থাকেন। একসাথে দুই তিনটি ফেসবুক একাউন্ট ব্যবহার করতে গেলে পাসওয়ার্ড ভুলে যাওয়া টা খুব স্বাভাবিক একটি বিষয়। তবে ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড সব সময় সংরক্ষণ করে রাখা উচিত এবং এটি এমন জায়গায় রাখা উচিত যেন অন্য কেউ কোন ভাবে খুঁজে না পেতে পারে। আমাদের জীবনের প্রতিটি সম্পদের মতোই ফেসবুক একাউন্টও অনেক গুরুত্বপূর্ণ এবং এটি নিরাপদ রাখা খুবই জরুরী। আমরা অনেকেই ফেসবুক একাউন্টে এমন কিছু তথ্য রাখি যা কখনো কারো সাথে শেয়ার করতে পারব না।

আপনি যে সিম দিয়ে ফেসবুক একাউন্ট খুলেছেন সেই সিমের নাম্বারে যদি ফেসবুক একাউন্টের কোড না আসে তবে সিমটি ফোন থেকে খুলে কোন বাটন ফোনে প্রবেশ করাতে পারেন। সাধারণত অনেক নোটিফিকেশনের ভিড়ে কোড আসতে দেরি হয়। বাটন ফোনে যেহেতু মেসেজ ছাড়া অন্য কোন নোটিফিকেশন আসে না তাই সেখানে খুব তাড়াতাড়ি কোড চলে আসার সম্ভাবনা থাকে।

অপরদিকে আপনি যদি জিমেইল একাউন্টের মাধ্যমে ফেসবুক অ্যাকাউন্ট ক্রিয়েট করে থাকেন তবে নিশ্চিত করতে হবে আপনার ইন্টারনেট কানেকশন সচল রয়েছে। অনেক সময় ইন্টারনেট কানেকশন স্লো থাকলে মেইল আসতে দেরি করে। এখন থেকে যদি ফেসবুক সংক্রান্ত কোনো সমস্যা সামনে আসে তবে প্রথমত চেক করবেন আপনার ইন্টারনেট কানেকশন চালু আছে কিনা এবং এরপর বন্ধুবান্ধবের সাথে কথা বলে দেখবেন আপনার মত একই সমস্যা তারাও ফেস করছে কিনা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *