সিঙ্গাপুরি ডলার রেট বাংলাদেশি টাকা

সিঙ্গাপুরি ডলার রেট বাংলাদেশি টাকা ২০২৩

সিঙ্গাপুর অনেক জনপ্রিয় একটি দেশ এবং যারা সিঙ্গাপুরে থাকতে পছন্দ করেন বা বেড়াতে যেতে পছন্দ করেন তাদের মাঝেমধ্যে সিঙ্গাপুরের ডলার রেট জানা প্রয়োজন। এছাড়াও যারা সিঙ্গাপুর থেকে বিভিন্ন ধরনের পণ্য ইমপোর্ট করে থাকেন তাদের কাছে এই রেট টা জানা খুবই গুরুত্বপূর্ণ। কেননা বাংলাদেশি টাকা সঙ্গে আপনি তুলনা করে যদি তাদের টাকার তুলনা বা তাদের ডলারের তুলনা করতে পারেন তাহলে আপনি লাভবান হবেন এবং সেখানে আপনার প্ল্যান সঠিকভাবে বাস্তবায়ন হবে।

সকলকে স্বাগতম জানাচ্ছি আজকের আমাদের এই আর্টিকেলে যার মাধ্যমে আপনারা জানতে পারবেন সিঙ্গাপুরি ডলার অর্থাৎ সিঙ্গাপুরে যে মুদ্রা রয়েছে সেই মুদ্রার মান বাংলাদেশি টাকাতে কত টাকা সেটা এবং বর্তমানে সেটা কতটা উঠানামা করছে তার একটি এভারে চিত্র আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব। বরাবরের মতো আমরা সকল ধরনের ইউনিট তথ্য নিয়ে কাজ করার চেষ্টা করি চলুন আজকে আমরা বিস্তারিতভাবে আপনাদের এই তথ্যটি দেওয়ার চেষ্টা করব।

সিঙ্গাপুরে যেতে কত টাকা লাগে

আপনারা যারা সিঙ্গাপুরে যাওয়ার খরচ সম্পর্কে পরিকল্পনা অনুযায়ী যেতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন যেখানে আমরা খুব সুন্দর ভাবে যার পরিকল্পনা করছেন তাদের জন্য বেশ কয়েকটি পোস্ট আপলোড করেছি।

এই পোস্টগুলোর মাধ্যমে শুধুমাত্র যে সিঙ্গাপুরে যাওয়ার খরচ সম্পর্কে আপনারা ধারণা পাবেন এমন নাই আপনারা এর পাশাপাশি সিঙ্গাপুরে যাওয়ার জন্য পাসপোর্ট ভিসা সংক্রান্ত বিভিন্ন ধরনের জটিলতা এবং বিভিন্ন ধরনের তথ্য পাবেন আমাদের সেই আর্টিকেলগুলো থেকে।

সিঙ্গাপুরি মুদ্রা

বিশ্বের প্রত্যেকটি স্বাধীন রাষ্ট্রে রয়েছে নিজস্ব মুদ্রা ব্যবস্থা এবং সেই মুদ্রা ব্যবস্থা অনুযায়ী তাদের মুদ্রার নামকরণ করা হয়ে থাকে। বাংলাদেশের মুদ্রার নাম যেমন টাকা ঠিক তেমনি সিঙ্গাপুরের মুদ্রার একটি নাম রয়েছে যেটা সকলে সঠিকভাবে জানে না। আজকের এই গুরুত্বপূর্ণ পোস্টের মাধ্যমে আমরা শুরুতে আপনাদের সিঙ্গাপুরি মুদ্রার নাম সম্পর্কে ধারণা দিচ্ছি এবং আশা করছি আপনারা এই তথ্যটি আর কোনদিন ভুলবেন না।

সহজ ভাষায় বলতে গেলে সিঙ্গাপুরি মুদ্রার নাম হচ্ছে সিঙ্গাপুরী ডলার। এটাকে ইংরেজিতে সংক্ষেপে (SGD) বলা হয়ে থাকে। আপনারা যারা বিভিন্ন সময় সিঙ্গাপুরি ডলার নিয়ে কাজ করেছেন তারা হয়তো আগে থেকেই এই প্রশ্নের উত্তর জানতেন তারপরও যারা এই প্রশ্নের উত্তর জানতেন না তাদের জন্য আমরা এই তথ্য নিয়ে এলাম।

সিঙ্গাপুরি একদল সমান বাংলাদেশি কত টাকা

আজকে আমরা পোস্টটি লিখতে বসেছি ১৩ আগস্ট ২০২৩ সালে এবং আজকের আন্তর্জাতিক বাজারদর অনুযায়ী সিঙ্গাপুরি এক ডলার এর বিনিময়ে বাংলাদেশি টাকা এসে দাঁড়াচ্ছে ৬৯.২৮ টাকা।

বেশ কয়েক মাস ধরে আন্তর্জাতিক অর্থনীতি খুব খারাপ অবস্থার দিকে যাচ্ছে যার কারণে গোটা বিশ্ব ব্যাপী ডলারের মূল্য বৃদ্ধি পাচ্ছে এবং এর প্রভাবে বাংলাদেশের টাকার পাশাপাশি আমেরিকান ডলারের মূল্য প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে। যেহেতু আমেরিকান ডলারের মূল্য প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে তাই অন্যান্য দেশের টাকার সঙ্গে বাংলাদেশের টাকার তফাৎটা বৃদ্ধি পাচ্ছে ঠিক যেমন হয়েছে সিঙ্গাপুরি ডলারের সঙ্গে।

সিঙ্গাপুরি এক ডলার সমান বাংলাদেশি কত টাকা আজকের খবর

সব সময় একেবারে টাটকা তথ্য দিতে চেষ্টা করি এবং আপনাদের জানানোর চেষ্টা করি সঠিক তথ্যটি। একেবারে টাটকা নিউজ একেবারে সঠিক নিউজ গত এক মাসে অর্থাৎ ২০২৩ সালের জুলাই মাসের মাস থেকে আগস্ট মাসের মাস বরাবর বাংলাদেশী টাকার সঙ্গে যদি সিঙ্গাপুরি ডলারের তুলনা করা হয় তাহলে একটি পরিসংখ্যান দাঁড়ায়।

সেই পরিসংখ্যান অনুযায়ী সিঙ্গাপুরি এক ডলারের পাশাপাশি বাংলাদেশি টাকার মূল্য এসে দাঁড়াচ্ছে ৬৯.২৮ টাকা। যেটা শুরুর দিকে একটু কম ছিল কিন্তু পরবর্তীতে বৃদ্ধি পাচ্ছে অল্প অল্প করে কিন্তু আমরা এখানে এভারেজ তথ্যটি আপনাদের দেওয়ার চেষ্টা করেছি।

আশা করছি যে উদ্দেশ্য নেই আপনারা আমাদের এই আর্টিকেল পড়তে এসেছেন, তারা অবশ্যই সফল হতে পেরেছেন আমাদের আর্টিকেলে দেওয়া তথ্যগুলো করার পরে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *