সিঙ্গাপুর কাজের ভিসা

সিঙ্গাপুর কাজের ভিসা ২০২৩

আপনি কি কাজ করার উদ্দেশ্যে সিঙ্গাপুরে যেতে চাচ্ছেন? আপনার কি কাজের ভিসা কিভাবে করতে হয় সে সম্পর্কে কোন ধারণা নেই? চিন্তার কোন কারনে শুধুমাত্র পাঁচটা মিনিট আমাদের আর্টিকেল পড়লে কাজের ভিসা সম্পর্কে খুঁটিনাটি সফল তথ্য আপনারা জানতে পারবেন। শুধুমাত্র যে কাজের ভিসা নিয়ে আমরা কথা বলব এমনটি নয় আপনারা চাইলে আমাদের এখান থেকে কাজের ভিসা সম্পর্কিত আরো অন্যান্য তথ্য জানতে পারবেন।

আমাদের এই আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন সিঙ্গাপুরে কাজের ভিসা কিভাবে গ্রহণ করতে হয় এবং কাজের ভিসার জন্য সর্বনিম্ন কত বয়স লাগবে। এছাড়াও আপনি এত টাকা খরচ করে যখন সিঙ্গাপুরে যাবেন সেখানে আপনার কত টাকা বেতন হতে পারে সেই সম্পর্কে প্রাথমিক একটা ধারণা দেওয়ার চেষ্টা করব। ভিসার জন্য আবেদন কিভাবে করবেন এবং ভিসা এজেন্ট লিস্ট এর যাবতীয় তথ্য আমাদের এখান থেকেই জানতে পারবেন।

সিঙ্গাপুরে যেতে কত টাকা লাগে

যেহেতু টাকার জন্যই সবকিছু করা হচ্ছে তাই সিঙ্গাপুরে যেতে হলে কত টাকা লাগে সে প্রশ্ন অনেকেই করে থাকে। প্রাথমিকভাবে সেই টাকা তাকেই সংগ্রহ করতে হবে তাই সে যদি জানে কত টাকা লাগে সেটার একটি ধারনা নিয়ে এসে তার সিঙ্গাপুরে যাওয়া পরিকল্পনা করতে পারবে।

প্রাথমিকভাবে আমরা বলতে পারি বাংলাদেশ থেকে যারা শ্রমিক আছেন সিঙ্গাপুরে যেতে চাচ্ছেন তাদের যদি কাজের ট্রেনিং থাকে এবং কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে থাকেন তাহলে সিঙ্গাপুরে যেতে ৫ লক্ষ টাকা থেকে 6 লক্ষ টাকা লাগবে।

সিঙ্গাপুর কাজের ভিসার বয়স কত লাগে

সাধারণত সর্বনিম্ন শ্রমিক হিসেবে আন্তর্জাতিক পর্যায়ে যে নিয়মটি রয়েছে সেই নিয়ম অনুযায়ী একজন ব্যক্তিকে ১৮ বছর বয়স হতে হবে শ্রমিক হওয়ার ক্ষেত্রে। সিঙ্গাপুর দেশটি বাংলাদেশের শ্রমিকদের জন্য একই নিয়ম ধরে রেখেছে এবং সর্বনিম্ন আঠারো বছর বয়স হলেই আপনি শ্রমিক হিসেবে সিঙ্গাপুরে যেতে পারবেন।

এছাড়াও শ্রমিক হিসেবে সিঙ্গাপুরে যাওয়ার জন্য সর্বোচ্চ বয়স ৫০ বছর নির্ধারণ করা আছে। অর্থাৎ আপনার বয়স যদি 50 এর উপরে হয় তাহলে আপনি শ্রমিক হিসাবে ভিসার জন্য আবেদন করতে পারবেন না সিঙ্গাপুরে যাওয়ার জন্য।

সিঙ্গাপুর ভিসার আবেদন করার নিয়ম

সবার প্রথমে যে কাজটি করতে হবে সেটা হচ্ছে আপনাকে সিদ্ধান্ত গ্রহণ করতে হবে সিঙ্গাপুরে যাওয়ার জন্য আপনি কি ধরনের ভিসা নিতে চাচ্ছেন।

এরপরে সেই কাগজপত্র নিয়ে আপনাকে সরাসরি এজেন্টের সঙ্গে যোগাযোগ করতে হবে যাদের মাধ্যমে খুব সহজেই আপনি সিঙ্গাপুরে ভিসার জন্য আবেদন করতে পারবেন।

সিঙ্গাপুরের ভিসার জন্য আবেদনের সম্পূর্ণ প্রক্রিয়া জানতে আমাদের এই সংশ্লিষ্ট আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

সিঙ্গাপুরের ভিসা এজেন্ট

সিঙ্গাপুরে যাওয়ার জন্য যারা ভিসা এজেন্টের ঠিকানা করছেন বা নাম্বার খুঁজছেন তারা আমাদের এখান থেকে ভিসা এজেন্টের নাম্বার পাবেন।আমাদের ওয়েবসাইটে সিঙ্গাপুরের ভিসা এজেন্ট লিস্ট এর একটি আর্টিকেল তৈরি করা আছে যেখানে সম্পূর্ণ তথ্য আমরা আপনাদের দেওয়ার চেষ্টা করেছি।

সিঙ্গাপুরে কাজের বেতন কত

একটু ভালো থাকার উদ্দেশ্যে এবং একটু বেশি আর্থিক উপার্জনের উদ্দেশ্যে মানুষ নিজের পরিবার পরিজন ছেড়ে বিদেশে পাড়ি জমায়। শুধু তাই নয়, যার পেছনে অনেকের সর্বস্ব বিক্রি করতে হয় আবার অনেকের ধার দেনা করেও বিদেশে যাওয়া লাগে।

তবে যারা সিঙ্গাপুরে কাজের ভিসার মাধ্যমে যেতে চাচ্ছেন তাদের যদি আগে থেকে ধারণা থাকে সিঙ্গাপুরের কাজের বেতন কত তাহলে সে অবশ্যই সেটা বুঝতে পারবে তার বিদেশে থাকাটা ভালো হবে না দেশে থাকাটা বেটার হবে।

সেখানে বিভিন্ন কাজের উপর ভিত্তি করে বেতন নির্ধারণ করা হয় যেটা বর্তমানে সর্বনিম্ন বেতন ৪২৯ মার্কিন ডলার। তবে আপনার যদি দক্ষতা বৃদ্ধি থাকে তাহলে কোম্পানির সঙ্গে চুক্তি হওয়ার সময় আপনাকে ৫০০ ডলার পর্যন্ত বেতন দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হতে পারে।

সেখানেও রয়েছে অভিজ্ঞতার দাম এবং যারা অভিজ্ঞতা বেশি অর্জন করতে পারবেন তাদের বেতন আস্তে আস্তে বৃদ্ধি পাওয়ার পক্ষে অবশ্যই রয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *