বাংলাদেশের ইনকাম সাইট এর তালিকা দেখুন ও ইনকামের উপায় জানুন

বাংলাদেশের ইনকাম সাইট এর তালিকা ২০২৩ দেখুন ও ইনকামের উপায় জানুন

অনলাইনে ইনকাম করার ক্ষেত্রে আপনারা যারা বাংলাদেশের ইনকাম সাইট সম্পর্কে জানতে চাচ্ছেন তারা এই পোষ্টের মাধ্যমে জেনে নিতে পারবেন। আপনারা যখন অনলাইনে ইনকাম করতে চাইবেন এবং বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে কাজ করতে চাইবেন তখন দেখা যাবে যে বিভিন্ন বিদেশী ওয়েবসাইট আপনাদেরকে সাজেস্ট করা হবে এবং সেখানে গিয়ে আপনারা কাজ করে পয়েন্ট অর্জন করতে পারবেন।

তবে যাই হোক আপনি যখন বাংলাদেশের ইনকাম সাইটের মাধ্যমে কাজ করতে পারবেন তখন দেখা যাবে আপনাকে সরাসরি টাকা প্রদান করা হচ্ছে এবং এই টাকা পরিমাণে কম হলেও আপনি দৈনন্দিন জীবনে এ কাজগুলো করে বিভিন্ন ধরনের খরচ পুসিয়ে তুলতে পারেন।

যাইহোক বর্তমান সময়ে অনলাইনের মাধ্যমে কাজ করে অনেকেই লাখপতি হয়ে যাচ্ছে আবার অনেকে জীবিকা নির্বাহ করছেন। তাই আপনি যদি বাংলাদেশের ইনকাম সাইটগুলো থেকে কাজ করে কাজের টাকা পেতে চান অথবা এখান থেকে আপনার দৈনন্দিন জীবনে নির্ভর করতে চান তাহলে তা করতে পারেন।

তবে আজকের এই পোস্টে আপনাদেরকে এমন ভাবে জানিয়ে দেবো যাতে আপনি বুঝতে পারেন বাংলাদেশের যে সকল ইনকাম সাইট রয়েছে সেগুলোতে কিভাবে কাজ করে অথবা কোন ওয়েবসাইটগুলোতে কাজ করে টাকা ইনকাম করা যায়। তাছাড়া যে কোনো ধরনের কাজ করার ক্ষেত্রে আপনারা অবশ্যই ধৈর্য ধারণ করে কাজগুলো করবেন এবং কাজ করার ক্ষেত্রে অথবা টাকা ইনকামের ক্ষেত্রে পরিশ্রম করতে হবে।

জেআইটি ওয়েবসাইট থেকে কাজ করার মাধ্যমে টাকা ইনকাম

আপনি যদি ওয়েবসাইটে কন্টেন্ট লেখার মাধ্যমে টাকা ইনকাম করতে চান তাহলে জেআইটি আপনাদের সে ধরনের সুযোগ প্রদান করবে। তাই আপনি যদি এই সুযোগ কাজে লাগাতে পারেন তাহলে আপনাকে বিভিন্ন টপিক অনুযায়ী কন্টেন্ট লেখা লাগতে পারে এবং কন্ট্রোল লেখার ক্ষেত্রে আপনারা ইউটিউব এবং গুগল থেকে সেই তথ্য দেখে নিজের মতো করে সুন্দরভাবে লিখতে পারেন। আবার অনেক সময় আপনার বাস্তব অভিজ্ঞতা থেকে সেই কনটেন্টের টপিক মিলে গেলে তা আপনার অভিজ্ঞতা থেকে লিখতে পারেন।

তবে কোন লেখার ক্ষেত্রে একটু প্রফেশনাল হতে হবে এবং এক্ষেত্রে আপনার যদি লেখার হাত ভালো হয়ে থাকে তাহলে আপনারা তা লিখতে পারেন এবং আপনার লেখার মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের পয়েন্ট অর্জন করতে পারবেন। দেখা যাচ্ছে যে একটি কন্টেট লেখার মাধ্যমে আপনি ৫০০ পয়েন্টঅর্জন করতে পারেন আবার আরো একটি কন্টেন্ট লেখার মাধ্যমে ৪০০০ পয়েন্টস অর্জন করতে পারেন।

এখানকার নিয়ম অনুসরণ করে আপনাকে এক হাজার পয়েন্টের হিসেবে পেমেন্ট করা হবে। অর্থাৎ ১০০০ পয়েন্টস এর মূল্য কত তা যদি জানতে চান তাহলে বলব যে এটির মূল্য হল ২০ টাকা এবং একটি কন্টেন্ট লেখার মাধ্যমে আপনারা দৈনন্দিন জীবনে সর্বোচ্চ ৮০ টাকা ইনকাম করতে পারবেন। তাই আপনারা এই ওয়েবসাইটের প্রবেশ করে যদি কাজ করতে চান তাহলে তাদেরকে ইমেইল করবেন এবং কন্টাক্ট লেখা ছাড়াও এই ওয়েবসাইটে বিভিন্ন ধরনের কাজ রয়েছে যেগুলোর মাধ্যমে ইনকাম করা সম্ভব।

ভিন্ন ধরনের বাংলা তথ্য লেখা আয় করতে পারেন এবং এগুলো যদি শেয়ার করতে পারেন তাহলে সেভাবেও আয় করা যাবে। তাছাড়া আপনি যদি এই ওয়েবসাইটে বিভিন্ন ধরনের সহজ টাস্ক পূরণ করে থাকেন তাহলে তাহলে আয় করা যাবে এবং ব্লক পড়েও আয় করার সুযোগ এই ওয়েবসাইট আপনাদেরকে প্রদান করছে। তাই দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের মানসম্মত কনটেন্ট লেখার মাধ্যমে আপনি খুব সহজেই জেআইটি ওয়েবসাইট থেকে টাকা আয় করার সুযোগ পাচ্ছেন।

বিল্যান্সার থেকে টাকা ইনকাম করার উপায়

আপনারা যদি ফ্রিল্যান্সিং এর বিভিন্ন কাজ সম্পর্কে অবগত হয়ে থাকেন তাহলে এই ওয়েবসাইট থেকে আপনারা টাকা আয় করার সুযোগ পাবেন। বিভিন্ন ধরনের ফ্রিল্যান্সিং সংক্রান্ত কাজের পেমেন্ট এই ওয়েবসাইট প্রদান করে থাকে এবং আপনারা যখন এখানে প্রবেশ করে কাজ করবেন তখন আপনাদের কাজের ধরনের উপরে ভিত্তি করে টাকা প্রদান করা হবে। এই ওয়েবসাইট আপনাদেরকে টাকা প্রদান করার ক্ষেত্রে আপনার কাজের মান দেখবে এবং দেশীয় পর্যায়ের একটি ওয়েবসাইট বলে এক্ষেত্রে আপনারা পেমেন্ট কিছুটা কম পাবেন।

কারণ এখানকার যে পেমেন্ট প্রদান করা হয় সেটা দেশীয় লোকজন পেমেন্ট প্রদান করেন এবং একটি কাজের মূল্যায়ন কিভাবে করতে হয় তারা সেভাবেই মূল্যায়ন করে থাকেন। বাংলাদেশের বিভিন্ন ধরনের ফ্রিল্যান্সার ওয়েবসাইট বর্তমানে তৈরি হয়েছে এবং এদের ভেতরে কাজ কি ডট কম এবং স্বাধীন কাজ ডট কম ইত্যাদি ওয়েবসাইট গুলো জনপ্রিয়। ফ্রিল্যান্সিং সংক্রান্ত বিভিন্ন ধরনের কাজ করার ক্ষেত্রে আপনারা বাংলাদেশি ওয়েবসাইটের সঙ্গে কাজ করতে পারেন এবং এক্ষেত্রে আপনাদের যদি পেমেন্ট নিয়ে ঝামেলা হয় অথবা পেমেন্ট কম বলে মনে হয় তাহলে আপনারা চাইলে আপনাদের নিজেদের রাস্তা দেখে নিতে পারেন।

তবে বাংলা ভাষায় লেখা বিভিন্ন ধরনের আর্টিকেল এর মাধ্যমে যে কোন মানুষ ফ্রিল্যান্সিং সম্পর্কে খুব সহজেই কাজ করতে পারে এ সকল সাইটগুলোতে। আপনি যদি এই ওয়েবসাইটের হয়ে কাজ করতে চান তাহলে আপনাকে অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং এই অ্যাকাউন্ট তৈরি করার পরে আপনাদেরকে অবশ্যই দক্ষতার গিগ রয়েছে এমন কিছু তৈরি করতে হবে।

পরবর্তীতে সেই লীগের মাধ্যমে আপনারা বিভিন্ন গ্রাহকদের থেকে অর্ডার সংগ্রহ করতে পারবেন এবং সেই অর্ডার অনুযায়ী কাজ করতে পারবেন এবং যত বেশি কাজ করবেন তত বেশি পেমেন্ট পাবেন এটাই হল নিয়ম। তাই কাজ করার ক্ষেত্রে অলসতা না করে পরিশ্রমের সঙ্গে কাজ করে সফলতা যেমন অর্জিত হয় তেমনি ভাবে দেখা যায় যে অনেক বেশি পরিমাণ অর্থ উপার্জন করা যায়।

গাথর(grathor) ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার উপায়

উপরের উল্লেখিত ওয়েবসাইট একটি ব্লগিং ওয়েবসাইট এবং এই ওয়েবসাইটে আপনাকে আগে থেকে নিবন্ধন করে তাদের হয়ে কাজ করতে হবে। আপনারা যারা জেআইটি ফার্মের সঙ্গে কাজ করেছেন অথবা সেই ওয়েবসাইট সম্পর্কে জানেন তাদেরকে বলব যে এটা অনেকটাই তাদের মত নিয়ম অনুসরণ করে কাজ করে অথবা কাজ প্রদান করে।

এখানে আপনারা ব্লগিং লেখার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন এবং এক্ষেত্রে কাজ করার জন্য মোবাইলে অথবা অন্য কোন মাধ্যমে। কনটেন্ট লেখা ছাড়াও আপনারা এখান থেকে রেফারেল প্রোগ্রাম এর মাধ্যমে আয় করার সুযোগ পাবেন এবং কোন কোন পোস্ট যদি শেয়ার করেন তাহলে শেয়ার করার ক্ষেত্রে আপনাদেরকে পেমেন্ট করা হবে।

আপনি যখন এই ওয়েবসাইটের হয়ে কাজ করবেন তখন দেখা যাবে যে আপনাকে প্রত্যেকটি কাজের বিনিময়ে ৮ টাকা থেকে 50 টাকা প্রদান করা হচ্ছে এবং যদি আপনি প্রিমিয়াম সদস্য হয়ে থাকেন এবং কাজের দক্ষতার মাধ্যমে প্রিমিয়াম সদস্য হওয়ার পরে কাজ করে থাকেন তাহলে ১০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত প্রদান করা হবে।

এছাড়া আপনি যখন কন্টেন্ট লিখবেন এবং কন্টেন্ট লেখার মাধ্যমে আপনার কনটেন্ট এক হাজার এর অধিক মানুষ পড়বে তখন দেখা যাবে যে আপনাকে অধিক বোনাস প্রদান করা হবে। তাই যে কোন কাজের ক্ষেত্রে আপনারা লেগে থাকুন তাহলে সফলতা আপনাদের চলে আসবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *