সেরা অনলাইন ইনকাম সাইট সম্পূর্ণ তালিকা ২০২২

সেরা অনলাইন ইনকাম সাইট সম্পূর্ণ তালিকা ২০২৩

অনলাইনের মাধ্যমে যদি ইনকাম করতে চান তাহলে বিভিন্ন ধরনের ওয়েবসাইট রয়েছে যেগুলো আপনাদেরকে ইনকামের সুযোগ প্রদান করবে। এক্ষেত্রে আপনি কোন ধরনের কাজ করতে আগ্রহ প্রকাশ করছেন সেই ধরনের কাজ করার সুযোগ পাবেন। তবে প্রত্যেকটি ওয়েবসাইট নির্দিষ্ট কিছু রেস্ট্রিকশন এর ভেতর দিয়ে চলে বলে আপনারা হয়তো অনেক সময় মনের মত কাজ পাবেন না এবং আপনার অর্থের প্রয়োজনে আপনাকে সে ধরনের কাজগুলো করতে হবে।

তবে ঘরে বসে অনলাইনের মাধ্যমে আপনারা যদি কাজটি করতে পারেন তাহলে দেখা যাচ্ছে যে রোদে পড়ে বৃষ্টিতে ভিজে আপনাদেরকে বাইরে যেতে হচ্ছে না এবং আপনি ঘরে বসেই খুব সুন্দর ভাবে কাজ করে ডলার ইনকাম করতে পারছেন। আর সেই কথা ভেবে আজকে আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটে সেরা অনলাইন ইনকাম সাইট সম্পর্কে আলোচনা করব এবং এই আলোচনার মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেবো সেখানে গেলে কিভাবে কি কাজ করতে হয় এবং কেমন ধরনের আয় হয়।

বর্তমান সময়ে অনেক যুবক রয়েছেন যারা অফলাইনে চাকরি না করে ঘরে বসে অনলাইনে কাজ করছে এবং এখান থেকে নিজের স্বাধীন ইচ্ছা মতো টাকা ইনকাম করতে পারছেন। অনেককে আপনি হয়তো অনলাইনে কাজ করতে দেখেছেন এবং অনেক টাকা ইনকাম করতে দেখেছেন বলে আপনার ভেতরেও এখন এক ধরনের জিভ চলে এসেছে যে অনলাইনের মাধ্যমে কাজ করে আপনি ইনকাম করবেন। তবে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে কাজ করে দেখা যায় যে অনেকে আপনাদেরকে পয়েন্টস প্রদান করবে এবং অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলো আপনাদেরকে সরাসরি ডলার প্রদান করবে।

তাই এমন সকল ওয়েবসাইটের আলোচনা আমাদের ওয়েবসাইটে দিয়ে দেওয়া হবে যেগুলোর মাধ্যমে আপনারা সরাসরি এবং কাজ করার মাধ্যমে নিশ্চিতভাবে পেমেন্ট পেয়ে যাবেন। তাই ঘরে বসে অযথা অবসর সময় না কাটিয়ে আমরা যদি টুকটাক কাজ করি তাহলে ছাত্রজীবন এটা যেমন আমাদের পড়ালেখার খরচ তুলতে সহায়তা করে তেমনি ভাবে এই কাজের দক্ষতার মাধ্যমে আমরা হয়তো পরবর্তীতে আরো অন্যান্য কাজ করার সুযোগ পাবো। যেহেতু আমাদের ওয়েবসাইটে আপনারা সেরা অনলাইন ইনকাম সাইটের নাম গুলো জানতে চাচ্ছেন সেহেতু এখানে তা আলোচনা করা শুরু হলো।

Junkie অনলাইন ইনকাম সাইট

বর্তমানে জাংকী একটি সেরা অনলাইন ভিত্তিক ওয়েবসাইট। মূলত এটা একটা সার্ভে করার ওয়েবসাইট এবং এখানে যখন আপনারা আইপি সেটআপ করে প্রবেশ করবেন তখন আপনাদের সামনে বিভিন্ন পয়েন্টস এর কাজ চলে আসবে। আপনারা যদি প্রথমত এখানে প্রবেশ করে কাজ শুরু করতে চান তাহলে আপনাকে সর্ব প্রথমে আপনার প্রোফাইল মুখস্ত রাখতে হবে এবং আপনি একজন আমেরিকার বাসিন্দা হিসেবে সেখানকার সেই তথ্যগুলো প্রদান করা লাগবে।

এক্ষেত্রে আপনার যখন প্রোফাইল মুখস্ত থাকবে তখন আপনি প্রোফাইল অনুযায়ী প্রত্যেকটি প্রশ্নের উত্তর প্রদান করতে পারলে সেটা আপনার জন্য অনেক ভালো এবং যেকোনো ধরনের সার্ভে আপনি উইন করতে পারবেন। প্রাথমিক দিকে আপনারা ৩০ অথবা ৪০ পয়েন্টসের সার্ভে গুলা করবেন এবং এভাবে কাজ করতে করতে যখন অভিজ্ঞতা চলে আসবে তখন আসি অথবা 100 পয়েন্টস এর সার্ভে করলে সেগুলোউইন করতে পারবেন এবং দ্রুত টাকা ইনকাম করতে পারবেন।

তবে এখানে প্রতি 100 পয়েন্টস এ ১ ডলার করে গণনা করা হয় এবং এগুলো গিফট কার্ড অথবা অন্য মাধ্যমে আসে বলে এগুলো যখন আপনারা রিডিম করবেন বা উইথড্র করবেন তখন ডলারের মান কিছুটা কমে যাবে। তবে যাই হোক একেবারে নির্ভুল পদ্ধতিতে আপনারা এই কাজগুলো করতে পারবেন এবং টাকা ইনকামের জন্য একটি গুরুত্বপূর্ণ ওয়েবসাইট হলো এটি। তবে এখানে কাজ করতে হলে আপনাকে যেমন একটি ডিভাইস রাখতে হবে তেমনি ভাবে প্রত্যেক মাসে আপনাকে আইপি কিনতে হবে।

Fiverr dot com অনলাইন ইনকাম সাইট

ফিভার ওয়েবসাইটের মাধ্যমে যদি আপনার কাজ করতে চান তাহলে এখানে আপনাকে ফ্রিল্যান্সিং সম্পর্কিত কাজগুলো অথবা ডিজাইন সম্পর্কিত কাজগুলো জানতে হবে। এক্ষেত্রে আপনি যে কাজগুলো করবেন সেগুলো হল বিভিন্ন ক্লায়েন্টদের চাহিদা সম্পন্ন লোগো ডিজাইন, সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করা এবং বিভিন্ন লেখার অনুবাদ করা।

তাই আপনারা যদি ডিজাইন করতে পারদর্শী হয়ে থাকেন তাহলে দেখা যাবে যে কাজের অভাব হবে না এবং এই ওয়েবসাইটে প্রবেশ করতে পারলে আপনারা অনেক কাজ পাবেন। বিভিন্ন ভাষায় পারদর্শিতার দিক থেকে আপনি এখান থেকে অনুবাদ করার সুযোগ পাবেন এবং দৈনন্দিন জীবনে একজন পেশাদার মানুষের মত ইনকাম করার সুযোগ পাবেন।

Freecash dot com অনলাইন ইনকাম সাইট

বর্তমানে সার্ভে করার ক্ষেত্রে প্রথমের দিকে আপনাদের যে ওয়েবসাইটের কথা বলেছে সেটির পাশাপাশি ফ্রী ক্যাশ ওয়েবসাইট এ ধরনের আপনাদেরকে সুবিধা প্রদান করবেন। এখানে কাজ করে টাকা ইনকাম করেছে অথবা ডলার ইনকাম করেছে এমন মানুষের সংখ্যা অনেক বেশি এবং এ পর্যন্ত ৪৫ লক্ষ ডলার কাজের পেমেন্ট হিসেবে প্রদান করা হয়েছে।

এখানে যদি আপনারা কাজ করতে চান তাহলে আপনাদেরকে বিভিন্ন ওয়েবসাইটের সার্ভে করতে বলা হবে এবং বিভিন্ন ধরনের অ্যাপস ডাউনলোড করে সেগুলো চালু করা এবং আপনি যদি চান তাহলে গেম খেলেও এখান থেকে ডলার ইনকাম করার সুযোগ পাবেন। এখানে কাজ করার মাধ্যমে আপনারা যদি ডলার ইনকাম করতে পারেন তাহলে বিভিন্ন মাধ্যমে আপনাদের কে তা প্রদান করা হবে এবং এইটার মাধ্যমগুলো আপনার কাজে লাগানোর মাধ্যমে দৈনন্দিন জীবনের বাস্তবিক চাহিদা পূরণ করতে পারবেন। তাই আপনারা এই ওয়েবসাইটে প্রবেশ করে অথবা এই ওয়েবসাইট সম্পর্কে আরও জানতে ট্রাস্ট পাইলট এ গিয়ে রিভিউ দেখে নিন।

Swagbucks অনলাইন ইনকাম সাইট

এই ওয়েবসাইটের মাধ্যমে কাজ করলে এবং এখানে যদি আপনি একাউন্ট রেজিস্ট্রেশন করতে পারেন তাহলে প্রথমে আপনাকে ১০ ডলার বোনাস দেওয়া হবে এবং আপনার একাউন্টে জমা হবে। এছাড়াও এখানে আপনাকে বিভিন্ন ধরনের অনলাইন জরিপ করা লাগতে পারে এবং অনলাইন জরিপ ছাড়াও আপনারা এখান থেকে চাইলে অনলাইনের মাধ্যমে কেনাকাটা করতে পারবেন এবং সেই ক্ষেত্রে নির্দিষ্ট পরিমাণ কমিশন পেয়ে যাবেন।

যদি এখানকার কাজগুলোতে আপনারা পারদর্শী না হয়ে থাকেন তাহলে দেখা যাবে যে ছোট ছোট ভিডিও দেখে টাকা ইনকাম অথবা গেম খেলেও টাকা ইনকাম করতে পারবেন। তবে এখানে গিফট কার্ডের মাধ্যমে ডলার দেওয়া হয় এবং সেখান থেকে আপনারা রিডিম করে টাকা উত্তোলন করতে পারবেন। তবে কাজ পাওয়ার ক্ষেত্রে এবং পেমেন্ট পাওয়ার ক্ষেত্রে এটা একটা বিশ্বস্ত মাধ্যম যেখান থেকে আপনারা সেরা অনলাইন ইনকামের একটা ব্যবস্থা করতে পারেন।

Upwork অনলাইন ইনকাম সাইট

কাপড় খোলো এমন একটি ওয়েবসাইট যেখানে আপনাকে নিশ্চিতভাবে কাজ প্রদান করা হবে এবং সেই কাজের বিনিময়ে কিছু পরিমাণ টাকা কেটে নেওয়া হবে। এক্ষেত্রে কিছু টাকা কেটে নেওয়া হলেও আপনি নির্দিষ্ট ভাবে যে কোন কাজ করার মাধ্যমে এবং কাজে সফলতা আনার মাধ্যমে পেমেন্ট পেয়ে যাচ্ছেন এবং এটাই হলো বিশ্বাসের জায়গা। আর এই ক্ষেত্রে নির্দিষ্টতা এবং নিশ্চয়তা পাওয়ার জন্য আমাদের যদি কাজের প্রতি ২০% করে কমিশন কেটে নেওয়া হয় তাহলে কোন সমস্যা নেই।

তবে যাই হোক এই ওয়েবসাইটে প্রবেশ করে আপনারা যদি একাউন্ট ক্রিয়েট করতে পারেন এবং এখানে যদি আপনারা অভিজ্ঞ সম্পন্ন একজন ফ্রিল্যান্সারের ভূমিকা পালন করতে পারেন তাহলে ওয়েবসাইট ডেভেলপমেন্ট থেকে শুরু করে বিভিন্ন ধরনের অনলাইন মার্কেটিং করতে পারবেন। কথাটা বিভিন্ন পণ্য বিক্রয়ের সুযোগ রয়েছে এবং আপনি যদি লেখালেখির ক্ষেত্রে পারদর্শী হয়ে থাকেন তাহলে সৃজনশীল লেখা প্রদান করার মাধ্যমে এবং রিভিউ ও রেটিং এর মাধ্যমে এখান থেকে ডলার ইনকাম করা সম্ভব। আপনি ঠিক যত পরিমাণ ডলার ইনকাম করবেন তার ওপরে আপনার কমিশনের মাত্রা নির্ধারণ করা হবে।

Blogging অনলাইন ইনকাম সাইট

আপনি যদি বিভিন্ন ধরনের ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার চিন্তা করে থাকেন তাহলে আপনাকে একটি সাজেশন প্রদান করব যে আপনি অন্যের ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার চাইতে নিজে একটা ওয়েবসাইট ক্রিয়েট করতে পারেন এবং এই ওয়েবসাইটের মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। মূলত এখনকার ওয়েবসাইট গুলা অথবা তথ্য নির্ভর পোস্টগুলো এডসেন্সের উপর পরিচালিত হচ্ছে।

আপনি যদি মানুষম্পন্ন পোস্ট করতে পারেন তাহলে দেখা যাবে যে নির্দিষ্ট সময় পরে এডসেন্সের জন্য এপ্লাই করছেন এবং এডসেন্স পেয়ে গেলে ভিজিটরদের ক্লিকের মাধ্যমে আপনার ইনকাম বৃদ্ধি পেয়ে যাবেন। তাই কোন ধরনের বিষয়ে মানুষ বেশি সার্চ করে অথবা কোন ধরনের বিষয়গুলো জানার জন্য একজন মানুষ ওয়েবসাইটে প্রবেশ করে সেই ধরনের বিষয়ের উপরে একটা নির্দিষ্ট ডোমেইন নেমে ওয়েবসাইট তৈরি করুন এবং সেখানে গুরুত্বপূর্ণ পোস্টগুলো করতে থাকুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *