ঢাকা টু কলকাতা বিমান ভাড়া সময়সূচী

ঢাকা টু কলকাতা বিমান ভাড়া সময়সূচী ২০২৩

সাধারণত ঢাকা থেকে বিমানের মাধ্যমে পার্শ্ববর্তী দেশ ইন্ডিয়ার কলকাতাতে যেতে হলে অবশ্যই আপনাকে কিছু জিনিস জানতে হবে যেগুলো আপনার কাজে আসবে। আমরা যেহেতু প্রতিশ্রুতি গ্রহণ করেছি যে আপনাকে বিমান সংক্রান্ত বিভিন্ন তথ্য দিতে আমরা বদ্ধপরিকর তাই আমরা অবশ্যই আজকে আপনাদের জানাবো ঢাকা থেকে কলকাতার বিমান সংক্রান্ত সকল তথ্য।

আজকে আমাদের এই ছোট্ট আর্টিকেলের মাধ্যমে আপনারা অবগত হতে পারবেন ঢাকা থেকে কলকাতায় যাওয়ার জন্য বিমানের সকল তথ্য অর্থাৎ বিমানে বিভিন্ন ধরনের সিডিউল এবং বিস্তারিত। কোন এয়ারলাইন্সের মাধ্যমে গেলে আপনি সবচেয়ে সাশ্রয়ী রেটে সেখানে যেতে পারবেন এবং কোন এয়ারলাইন্সের মাধ্যমে আপনি অত্যন্ত আরামের সঙ্গে ঢাকা থেকে কলকাতায় যেতে পারবেন তার একটি বিস্তারিত তথ্য আমাদের এখান থেকে সংগ্রহ করতে পারছেন। তাই এদিকে ওদিকে ঘোরাঘুরি না করে আমাদের সঙ্গে থাকার চেষ্টা করুন।

ঢাকা টু কলকাতা বিমান ভাড়া

বিভিন্ন এয়ারলাইন্সের মাধ্যমে আপনি ঢাকা থেকে কলকাতায় যেতে পারবেন এবং কলকাতা থেকে ঢাকায় আসতে পারবেন। সাধারণত যারা ইন্ডিয়াতে সরাসরি বিমানের মাধ্যমে যেতে চায় তারা সবার প্রথমে ঢাকা থেকে কলকাতায় যায় এবং আবার সেই ইন্ডিয়া থেকে বাংলাদেশে আসতে হলে আপনাকে কলকাতা হয়ে ঢাকাতে আসতে হবে।

সব মিলিয়ে এখানে আপনার সময় লাগতে পারে একটি ফ্লাটের জন্য ৩৫ মিনিট থেকে সর্বোচ্চ ৫৬ মিনিট পর্যন্ত। এতটা পথ এত কম সময়ে যেতে চাইলে আপনাকে অবশ্যই জানতে হবে এর বিমান ভাড়া কত। আপনি যদি বিমান ভাড়া সম্পর্কে অবগত হন তাহলে অবশ্যই ভবিষ্যতে পরিকল্পনা করতে পারেন ঢাকা থেকে কলকাতা যাওয়ার জন্য।

বর্তমান পরিস্থিতিতে আগের তুলনায় বিমানের ভাড়া অর্থাৎ টিকিট মূল্য প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে সেটা আমরা সকলেই জানি। আগে যদি আমরা ১ হাজার টাকায় কোথাও যেতে পারতাম তাহলে বর্তমানে সেটা যেতে হলে আপনার টাকা লাগবে প্রায় আড়াই হাজার টাকা।

যাইহোক মূল আলোচনায় যায় এবং ঢাকা থেকে কলকাতায় যাওয়ার জন্য আপনি বহু এয়ারলাইন্স পেয়ে যাবেন। বিভিন্ন এয়ারলাইন্সের ভাড়া বিভিন্ন তবে আমরা আপনাদের একটি ধারণা দিচ্ছি যে ঢাকা থেকে কলকাতায় যাওয়ার জন্য এই ৩৫ মিনিট থেকে 56 মিনিটের যাত্রার জন্য আপনার খরচ হতে পারে 25000 টাকা থেকে 30000 টাকা পর্যন্ত। আশা করছি আপনারা বিষয়টি ক্লিয়ার ভাবে বুঝতে পেরেছেন।

ঢাকা টু কলকাতা বিমানের সময়সূচি

ঢাকা থেকে কলকাতা তে যদি আকাশ পথে যেতে হয় তাহলে আপনাকে অতিক্রম করতে হবে প্রায় ২৫১ কিলোমিটার পথ। এই ২৫১ কিলোমিটার আকাশ পথ আপনি যদি ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই আপনাকে পূর্ব থেকে প্রস্তুতি গ্রহণ করতে হবে এর সিডিউল সম্পর্কে জ্ঞান রাখতে।

তবে আমরা এতোটুকু নিশ্চিত করতে চাই যে ঢাকা থেকে কলকাতা যাওয়ার জন্য প্রতিদিন আপনি প্রায় ১ এর অধিক ফ্লাইট শিডিউল পেয়ে যাবেন যেই সিডিউলের মাধ্যমে আপনি ঢাকাতে যেতে পারবেন।

বাংলাদেশ বিমানের ৩৯১ নাম্বার একটি ফ্লাইট রয়েছে যার মাধ্যমে আপনি সকাল ১০ঃ১৫ মিনিটে ঢাকা এয়ারপোর্ট ছেড়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দিবেন। ১০ঃ১৫ মিনিটে ছেড়ে যাওয়া এই বিমানটি কলকাতায় নামবে দশটা পঞ্চাশ মিনিটে।

এর পাশাপাশি আপনারা স্পাই জেড এর একটি প্লেনে চড়ে যে প্লেনের নম্বর ৭৭ দুপুর ১:৩৫ মিনিটে কলকাতার উদ্দেশ্যে যাত্রা করতে পারবেন। এখানে দুপুরে একটা 35 মিনিটে এই বিমান ছেড়ে যাবে। তবে এই কোম্পানির বিমান এর যাত্রা সোমবার এবং বৃহস্পতিবার বন্ধ থাকবে।

এয়ার ইন্ডিয়া কোম্পানির ১২৩৯ নাম্বার বিমানে চড়ে আপনি যেতে পারবেন যেই ফ্লাইট ছেড়ে যাবে ২:৪৫ মিনিটে ঢাকা থেকে।

indigo কোম্পানির আরও একটি ফাইট রয়েছে যে ফ্লাইটে আপনি যেতে পারবেন এবং এই ফ্লাইটের নাম হচ্ছে ১৮৫৯। এই ফ্লাইটে চড়ে আপনি ঢাকা থেকে ছেড়ে যাবেন বিকাল ৪:৩৫ মিনিটে কলকাতার উদ্দেশ্যে এবং কলকাতার পৌঁছানোর নির্ধারিত সময় হচ্ছে চারটা ৫৫ মিনিট।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *