জাপান এম্বাসি বাংলাদেশ ঢাকা ঠিকানা Japan embassy in Bangladesh

জাপান এম্বাসি বাংলাদেশ ঢাকা ঠিকানা ২০২৩ Japan embassy in Bangladesh

জাপানের মতন সুন্দর একটি দেশের এম্বাসি রয়েছে বাংলাদেশে এটা অত্যন্ত আনন্দের খবর। সাধারণত প্রত্যেকটি দেশের প্রত্যেকটি দেশের এম্বাসি থাকে কিন্তু ব্যতিক্রম ধর্মে কিছু দেশ রয়েছে যাদের এম্বাসি বিভিন্ন দেশে নেই। বাংলাদেশেরও বহু এম্বাসি বহু দেশে নেই তার কারণ হলো তাদের সঙ্গে এখন পর্যন্ত ভালোভাবে যোগাযোগ করা হয়নি অথবা অ্যাম্বাসি করতে যে লোকবল প্রয়োজন সেটা এখন পর্যন্ত তৈরি হয়নি।

হবে বাংলাদেশে জাপানের যে এম্বাসি রয়েছে তার একটি তালিকা আমরা সংগ্রহ করতে পেরেছি এবং আশা করব আপনারা আমাদের এখান থেকে জাপান এম্বাসির সম্পূর্ণ তথ্য সংগ্রহ করতে পারবেন। অবশ্যই আপনি যদি জাপান এম্বাসিতে যেতে চান তাহলে আপনার কিছু প্রয়োজনীয় কাগজপত্র প্রয়োজন পড়বে। তাহলে চলুন আমাদের এখান থেকে জাপান এমব্যাসি সম্পর্কে বিভিন্ন তথ্য জানা যায়।

জাপান এম্বাসি বাংলাদেশ ঢাকা ঠিকানা

সাধারণত আমরা জানি যে বাংলাদেশের রাজধানী ঢাকা হিসেবে ঢাকাতে রয়েছে সফল সুযোগ সুবিধা। বাংলাদেশের ভিআইপি কিছু এলাকাতে বিভিন্ন দেশের এম্বাসি রয়েছে এবং এই ভিআইপি এলাকাগুলো একমাত্র ঢাকাতে অবস্থিত। যারা জাপান বাংলাদেশ এম্বাসি তথ্য বা জাপানে বাংলাদেশ এম্বাসির ঠিকানা জানতে চাচ্ছিলেন তাদের দৃষ্টি আকর্ষণ করছি।

আপনারা আমাদের এখান থেকে জাপান বাংলাদেশ ঢাকা এম্বাসির ঠিকানা সংগ্রহ করতে পারবেন। আমরা সরাসরি তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই ঠিকানা সংগ্রহ করেছি আশা করব আপনারা এই ঠিকানা এখান থেকে অতি সহজেই সংগ্রহ করতে পারবেন।

প্লট নাম্বার ৫ এবং ৭ দূতাবাস রোড,
বারিধারা, টি ও বক্স ৫৫৮, ঢাকা ই ১২১২, ঢাকা, বাংলাদেশ।

উপরের ঠিকানাটা ভালোভাবে দেখুন এই ঠিকানা অনুযায়ী আপনারা গেলে জাপানের দূতাবাস পেয়ে যাবেন। তবে সেখানে প্রবেশের ক্ষেত্রে অবশ্যই আপনাকে কিছু অনুমতি পত্র প্রদান করতে হবে।

জাপান দূতাবাস বাংলাদেশ এর মোবাইল নাম্বার

জাপান দূতাবাসের ঠিকানা আমরাও করে উল্লেখ করেছি কিন্তু সেখানে মোবাইল নাম্বার সংযুক্ত করিনি। জাপান বাংলাদেশ দূতাবাস মোবাইল নাম্বার যারা সংগ্রহ করতে চাচ্ছেন তারা এই অংশের মাধ্যমে মোবাইল নাম্বারটি সংগ্রহ করতে পারবেন। বর্তমানে মোবাইল নাম্বার অত্যন্ত জরুরী একটি বিষয় তার কারণ হলো আপনি সরাসরি ঠিকানায় উপস্থিত না হতে পারলেও মোবাইল নাম্বারের মাধ্যমে যোগাযোগ করে বহু কথা বা বহু সমস্যার সমাধান করতে পারবেন।

যে কোন প্রয়োজনে আপনাকে অবশ্যই প্রত্যেকটি জিনিসের মোবাইল নাম্বার সংরক্ষণ করে রাখা উচিত। হতে পারে আপনি জাপানে যাওয়ার পরিকল্পনা করছেন সেই ক্ষেত্রে জাপান দূতাবাস বাংলাদেশ এর মোবাইল নাম্বারটা আপনাদের কাছে রাখা অত্যন্ত জরুরী একটি ব্যাপার। আমরা মোবাইল নাম্বারটা সংরক্ষণ করেছি এবং সংগ্রহ করে সেটা আপনাদের জন্য নিচে জানিয়ে দিচ্ছি।

জাপান এম্বাসি বাংলাদেশ মোবাইল নাম্বার:- +৮৮০২৯৮৪০০১০।

জাপান এম্বাসি বাংলাদেশ ইমেইল এড্রেস

আমরা যেহেতু প্রতিশ্রুতি দিয়েছি আপনাদের জাপান এম্বাসির খুঁটিনাটি সকল তথ্য এবং খুঁটিনাটি সকল ঠিকানা দেব সেই ধারাবাহিকতা বজায় রাখতে আমরা মূলত ইমেইল এড্রেস আপনাদের জন্য সংগ্রহ করেছি। যাদের বিভিন্ন প্রয়োজনে এই ইমেইল এড্রেস দরকার তারা আমাদের এখান থেকে জাপান এম্বাসি বাংলাদেশ ইম েইল এড্রেস সংগ্রহ করতে পারবেন। তাই দেরি না করে ঝটপট আমাদের এখান থেকে ইমেইল এড্রেস সংগ্রহ করুন।

eojbd@dc.mofa.go.jp
consular@dc.mofa.go.jp

জাপান এম্বাসি বাংলাদেশ অফিসিয়াল ওয়েবসাইট

অবশ্যই জাপান এমব্যাসি বাংলাদেশ এর অফিসিয়াল ওয়েবসাইট আছে এবং আপনারা চাইলে সেই অফিসিয়াল ওয়েবসাইট এর এড্রেসটি আমাদের এখান থেকে জানতে পারেন। আমরা সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট এর এড্রেসটি সংগ্রহ করেছি এবং আপনাদের জন্য সেটা নিচে সংযুক্ত করেছে।

www.bd.emb-japa.go.jp/

 

জাপান এম্বাসি বাংলাদেশ ফ্যাক্স নাম্বার

যদিও সাধারণ পর্যায়ে ফ্যাক্স এর ব্যবহার অতটা চলে না কিন্তু এই ধরনের অফিসিয়াল পর্যায়ে ফ্যাক্সের প্রচুর ব্যবহার হয়। বর্তমানে ফ্যাক্স এর মাধ্যমে আপনি যদি জাপান এম্বাসিতে যোগাযোগ করতে চান তাহলে সেই ফ্যাক্স নাম্বার আমরা আপনাদের দিতে পারি। আমাদের এখানে জাপান এম্বাসি বাংলাদেশের দুটি ফ্যাক্স নাম্বার নিচে দেওয়া হল।

+88029841591 
+88029882700

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *