বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিকিউরিটি গার্ড এর বেতন কত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিকিউরিটি গার্ড এর বেতন কত ২০২৩

বাংলাদেশে একমাত্র সরকারি বিমান প্রতিষ্ঠান হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বাংলাদেশের আন্তর্জাতিক বিমানবন্দর এর পাশেই এই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল অফিস অবস্থিত। আজকে আমরা কথা বলব এই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিকিউরিটি গার্ড এর বেতন সম্পর্কে।

আমরা সকলে অবগত আছি যে বিভিন্ন সময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিভিন্ন পদের জন্য সার্কুলার প্রদান করে এবং সেই পথগুলোর মধ্যে একটি হচ্ছে সিকিউরিটি গার্ড। সিকিউরিটি গার্ড এর সহজ ভাষায় বলতে গেলে নিরাপত্তা প্রদান করার প্রহরী এবং সেই নিরাপত্তা গার্ডের জন্য তারা কত টাকা বেতন রেখেছে তার একটি ধারণা আমরা এখানে দেওয়ার চেষ্টা করব। তাই দেরি না করে ঝটপট আপনারা যদি এই তথ্য সংগ্রহ করতে চান তাহলে আমাদের সম্পূর্ণ আর্টিকেল পড়ুন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে সিকিউরিটি গার্ড এর কাজ কি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিকিউরিটি গার্ডের কাজ কি এটা অনেকে জানতে চান। সাধারণত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বেশ কয়েকটি অফিস আছে বিভিন্ন এয়ারপোর্টে এবং সেই অফিসগুলোতে নিরাপত্তা প্রহরীর প্রয়োজনীয়তা রয়েছে। সে নিরাপত্তা প্রহরের কাজগুলো করার জন্য প্রতিবছর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিকিউরিটি গার্ডের জন্য চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

তাই যারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিরাপত্তা প্রহরী হিসাবে আবেদন করবেন তাদের কাজ হবে সেই সকল অফিসে নিরাপত্তা প্রহরী হিসেবে থাকা। অবশ্য সেখানে শিফট হিসাবে আপনাকে কাজ দেওয়া হবে এবং নির্দিষ্ট পরিমাণ বেতন আপনাকে দেওয়া হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ চাকরির সুযোগ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিকিউরিটি গার্ডের বিভিন্ন সময় বিভিন্ন পত্রিকার মাধ্যমে বিভিন্ন অনলাইন পোর্টালের মাধ্যমে চাকুরীর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ দান করা হয়। আপনারা এখান থেকে বিভিন্ন পদের জন্য সুযোগ পাবেন চাকরির জন্য এবং এই সুযোগ যদি মিস না করতে চান তাহলে আমাদের এখান থেকে সেই বিজ্ঞপ্তি সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন।

সম্প্রতি 15 জানুয়ারি ২০২৩ সালে তারা একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে যেখানে বলা হয় ৭৩৮ জন কর্মী নেবে বিমান বাংলাদেশ। এখানে যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেখানে কয়েকটি শ্রেণীর কর্মী প্রদান করা হবে এবং সেই আবেদন শুরুর তারিখ উল্লেখ করা হয়েছে ১৬ই জানুয়ারি এবং আবেদন চলবে। আপনারা যারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এই আবেদনে সাড়া দিতে চান তারা ঝটপট তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে সেখান থেকে আবেদন করতে পারেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি

সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যেখানে বলা হয়েছে ৩৩ টি পদে প্রায় ৭৫৯ জন লোক নিয়োগ দিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যারা ক শ্রেণীর ভুক্ত আবেদন প্রার্থী আছেন তাদের জন্য ৫৬০ টাকা এবং যারা ক্ষমশ শ্রেণীভুক্ত এবং শ্রেণীভুক্ত পদের আবেদন প্রার্থী আছেন তাদের জন্য আবেদনের খরচ ৩৩৬ টাকা এবং প্রার্থীদের জন্য আবেদনের খরচ ১১২ টাকা।

সবমিলিয়ে এখানে সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট অথবা সিকিউরিটি গার্ডের কথা উল্লেখ করা হয়েছে এবং সিকিউরিটি গার্ডের পদের সংখ্যা ১৪ টি উল্লেখ করা হয়েছে যার সর্বোচ্চ বয়স ৩০ বছর।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট এর বেতন কত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট এর যে নিয়োগ বিজ্ঞপ্তি ঘোষণা করা হয় সেই নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে এখানে পদ সংখ্যার ১৪ টি এবং সর্বোচ্চ বেতন এখানে নির্ধারণ করা হয়েছে ১২৫০০ টাকা থেকে ৩০ হাজার ২৩০ টাকা পর্যন্ত। আপনারা যারা সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট হিসেবে আবেদন করতে চাচ্ছেন তাদের বয়স সর্বোচ্চ হতে হবে 30 বছর।

তবে এখানে বেতনের কথা ১২ হাজার ৫০০ থেকে শুরু এবং যোগ্যতা অনুযায়ী এবং চাকরির বয়স অনুযায়ী সর্বোচ্চ বেতন হবে 30 হাজার 230 টাকা। তাই বলায় যেতে পারে বিমান বাংলাদেশ এর বড় একই সার্কুলার এটি এবং আপনারা চাইলে এই সার্কুলার অনুযায়ী আবেদন করতে পারেন এবং নির্ধারিত হারে বেতন অনুযায়ী চাকরি করতে পারেন।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *