সিনিয়র স্টাফ নার্স বেতন কত

সিনিয়র স্টাফ নার্স বেতন কত 2023

আশেপাশে হয়তো অবশ্যই আপনাদের হাসপাতাল আছে সে হাসপাতালে কর্মরত অতি গুরুত্বপূর্ণ পদ হচ্ছে নার্স। শিক্ষাগত যোগ্যতায় নার্সদের যোগ্যতা ডাক্তারদের থেকে কম থাকলেও একজন সিনিয়র নার্স কোনভাবে একজন অনভিজ্ঞ ডাক্তারের থেকে কম দায়িত্বপূর্ণ কাজ করেন না। যেহেতু রোগীদের সবসময় দেখভাল করার দায়িত্ব নার্সের থাকে তাই একজন নার্স যত বেশি ভালো দায়িত্ব গ্রহণ করতে পারবেন রোগের সুস্থ হওয়ার সম্ভাবনা তত বেশি থাকে।

আর এই গুরুত্বপূর্ণ পদে যারা বর্তমানে কর্মরত আছেন তাদের অবশ্যই সরকার কর্তৃক কিছু সম্মানী প্রদান করা হয় যেটা আমরা আজকে আপনাদের সঙ্গে মতবিনিময় করব। আপনারা যারা নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করেন তারা অবশ্যই জানেন আমরা কি ধরনের আর্টিকেল তৈরি করি এবং সেই ধারাবাহিকতা বজায় রাখতে আজকে আমরা আলোচনা করব একজন সিনিয়র স্টাফ নার্স কত টাকা বেতন পেতে পারেন সেই সম্পর্কে।

সিনিয়র নার্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আমরা ১৪ ই অক্টোবর ২০২১ সালের একটি প্রতিবেদন থেকে জানতে পেরেছি যে সিনিয়র স্টাফ নার্স নেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়। চীনের স্টাফ নার্স পতে মোট ১০০ জনকে নিয়োগ দেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়। এই সংক্রান্ত একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে। আপনারা যারা নিয়োগ বিজ্ঞপ্তি সংগ্রহ করতে চান তারা আমাদের লিংক থেকে সেটা সংগ্রহ করতে পারবেন।

আবেদনের যে যোগ্যতা প্রকাশ করা হয়েছে সেখানে উল্লেখ করা হয়েছে যে যাদের গত ২৫শে মার্চ 30 বছর পূর্ণ হয়েছে । এবারে যারা মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আছেন তাদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। শিক্ষাগত যোগ্যতার দিকে যদি আমরা লক্ষ্য করি তাহলে বাংলাদেশ নার্সিংহ মিড ওয়াইফারি কাউন্সিল কর্তৃক রেজিস্টার প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স এন্ড মিড ওয়াইফারি অথবা বিএসসি ইন নার্সিং ডিগ্রি অর্জন করতে হবে।

সিনিয়র স্টাফ নার্স পদের চাকরির বেতন কত টাকা

আমরা হয়তো সকলেই বাংলাদেশের বর্তমানে সকল সরকারি কর্মচারীদের বেতন গ্রেড সম্পর্কে ধারণা রাখে। সিনিয়র স্টাফ নার্স পদের চাকরি হচ্ছে দ্বিতীয় শ্রেণীর চাকরি এবং এই দ্বিতীয় শ্রেণীর বেতন স্কেল হচ্ছে ১০ নম্বর বেতন স্কেল। আপনারা যারা 10 নম্বর বেতন স্কেল সম্পর্কে কিছুই জানেন না তারা আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন এবং সেখানে দেওয়া তথ্য থেকে সফল তথ্য সংগ্রহ করতে পারবেন।

সিনিয়র স্টাফ নার্স এর বেতন গ্রেড অর্থাৎ ১০ নম্বর গ্রেটের দিকে যদি আমরা লক্ষ্য করি তাহলে তাদের বেতন শুরু হবে ১৬ হাজার টাকা। এবং এই বেতন ইনক্রিমেন্টসহ বাড়তে বাড়তে সর্বোচ্চ ৩৮ হাজার ৬৪০ টাকা হবে। এটা শুধু মূল বেতন এর সঙ্গে আরও রয়েছে অন্যান্য সুযোগ-সুবিধা যেটা একজন সিনিয়র স্টাফ নার্স প্রতি মাসে পাবেন।

তাই ধারণা করা যাচ্ছে যে একজন সিনিয়র নার্সের বেতন শুরুতেই হবে ১৬ হাজার টাকা যেটা সকল সুযোগ-সুবিধা মিলিয়ে প্রায় ২৮ হাজার টাকার মতো হতে পারে। আপনারা যারা এ সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে চাচ্ছেন তারা ঝটপট www.bsmmu.edu.bd এই অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে সকল তথ্য বিস্তারিত জানতে পারবেন।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *