সার্বিয়া বেতন কত

সার্বিয়া বেতন কত ২০২৩

আপনারা যারা সার্ভিয়ার মতন সুন্দর একটি দেশে নিজের জীবিকা নির্বাহের জন্য যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন তাদেরকে স্বাগতম জানাচ্ছি আমাদের আজকের গুরুত্বপূর্ণ এই আর্টিকেলে। অর্থই সব অনর্থের মূল কিন্তু এই অর্থের পেছনে আমরা সব সময় ছুটি। তার কারণ হলো এই অর্থ আমাদের এমন কিছু দিতে পারে যেটা অন্য কিছু দিতে পারবে না।

অবশ্যই অর্থ উপার্জনের জন্য আমরা দেশের বাইরে যাই তাই নিজের পরিবার ও পরিজন ছেড়ে যখন দেশের বাইরে যায় তখন অবশ্যই আমাদের একটি বিষয় মাথায় রাখা উচিত সেটি হচ্ছে আমরা কি পরিমান অর্থ উপার্জন করতে পারব। আমরা যেহেতু এত টাকা খরচ করে ইউরোপের একটি বড় দেশে যাচ্ছে তাহলে সেই দেশ আমাকে কত টাকা বেতন দিতে পারবে সেটা সম্পর্কে যদি অবগত না হতে পারে তাহলে অবশ্যই আমাদের সমস্যা আছে।

সার্বিয়াতে কাজের ভিসা

ইউরোপে বর্তমানে যে দেশগুলো রয়েছে তার মধ্যে অন্যতম একটি দেশ হচ্ছে সার্বিয়া এবং এই সার্বিয়া তে বাংলাদেশ থেকে বহু শ্রমিক যাতায়াত করে। আপনারা যারা সার্ভিয়াতে নিজের জীবিকা নির্বাহের জন্য যেতে চাচ্ছেন তাদেরকে বলব অবশ্যই ভালো এবং সঠিক ভিসার মাধ্যমে যাবেন।

আপনারা বাংলাদেশের বিভিন্ন এজেন্ট পাবেন যার মাধ্যমে ভিসার সকল কার্যক্রম সম্পন্ন করতে পারবেন এবং সবসময় চেষ্টা করবেন সঠিক উপায় সঠিক এজেন্টের মাধ্যমে ভিসার সকল কাগজ করাতে। তাহলে এখানে আপনাদের প্রতারিত হওয়ার সম্ভাবনা খুব কম থাকবে।

সার্বিয়াতে কাজের সর্বনিম্ন বেতন কত

সার্বিয়াতে কাজের খুব সুন্দর পরিবেশ আছে এবং যারা ওয়ার্ক পারমিট ভিসাতে সার্বিয়াতে যেতে চাচ্ছেন তাদের কাছে এটা অত্যন্ত বড় একটি সুযোগ। সাধারণত নির্মাণ শ্রমিক এবং হোটেল কাজের ও ড্রাইভিং এর জন্য সার্ভিয়াতে বাংলাদেশ থেকে প্রচুর শ্রমিক যায় যারা কিনা দেশের বাইরে গিয়ে অর্থ উপার্জন করে এবং দেশের অর্থনীতিতে অবদান রাখে।

এখন অনেকেই প্রশ্ন করতে পারেন এই সার্বিয়া তে যাওয়ার পরে তিনি সেখানে কত টাকা বেতন পেতে পারেন। যদি এই প্রশ্নের উত্তর দিতে হয় তাহলে অবশ্যই আপনাদের কিছু কথা আগে বলতে হবে সেটি হচ্ছে এখানে বিভিন্ন শ্রমিকের কাজের ধরনের উপর ভিত্তি করে বিভিন্ন বেতন নির্ধারণ করা হয়েছে।

সার্বিয়া তে যারা নির্মাণ শ্রমিক ও হোটেল কাজের জন্য যেতে চাচ্ছেন তাদের কাছে প্রচুর কাজের সুযোগ রয়েছে। এবং সার্ভেয়ার হোটেল ও শ্রমিক কাজের নিয়ম অনুযায়ী এখানে সর্বনিম্ন বেতন হবে ৪০ হাজার টাকা। এছাড়া আপনার যোগ্যতা এবং তাদের ধরন এর উপর ভিত্তি করে এই বেতন বৃদ্ধি পেয়ে ৫০ হাজার টাকা থেকে উর্ধ্বে আরো অনেক বেশি হতে পারে।

যারা ড্রাইভিং এর কাজের জন্য সার্বিয়া যেতে চাচ্ছেন বা যারা সার্ভিসে ড্রাইভারের কাজ করতে চাচ্ছেন তাদের কাছে বেতন আরো বেশি দেওয়া হবে। যারা ড্রাইভার রয়েছেন তারা চাইলেই সার্বিয়াতে যাওয়ার জন্য আবেদন করতে পারেন। এখানে ড্রাইভারদের সর্বনিম্ন বেতন নির্ধারণ করা হয়েছে ৬০ হাজার টাকা। এবং তিনি তার যোগ্যতা অনুযায়ী এখানে সর্বোচ্চ 80 হাজার টাকা পর্যন্ত বেতন পাবেন। এখন সিদ্ধান্ত আপনার হাতে আপনি সার্বিয়া তে যেতে চাচ্ছেন কিনা।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *