জুনিয়র অডিটর এর বেতন কত টাকা

জুনিয়র অডিটর এর বেতন কত টাকা ২০২৩

আজকে আমরা গুরুত্বপূর্ণ একটি পদ নিয়ে আপনাদের সঙ্গে কথা বলব। আজকে আমরা আপনাদের জানানোর চেষ্টা করব জুনিয়র অডিটর পথ কি এবং এই পদে যারা কর্মরত আছেন তাদের কি কি কাজ করতে হয় বা কি কি দায়িত্ব পালন করতে হয়। এর পাশাপাশি আমরা যে গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের দিতে যাচ্ছি সেটা হচ্ছে একজন জুনিয়র অডিটর এর বেতন স্কেল বা বেতন গ্রেড কত।

তাহলে যারা এই সকল তথ্য জানতে চাচ্ছেন তারা একটু কষ্ট করে আমাদের ছোট্ট এই আর্টিকেল একবার পড়ুন যেখান থেকে আপনি অতি গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করতে পারবেন। হিসাব নিরীক্ষা অর্থ পরিশোধ ইত্যাদি হিসাব তৈরি বিষয়ক বাজে যে প্রস্তুত করা হয় সেটা পর্যালোচনা ও ব্যবস্থাপনার দায়িত্বে থাকেন জুনিয়র অডিটর।

জুনিয়র অডিটর কি এবং তার কাজ কি

সাধারণত অফিসের যে সকল টুকিটাকে গাছগুলো সম্পাদন হয়ে থাকে সেই সম্পাদনের ক্ষেত্রে হিসাব সংগঠন নোটিশ তথ্য সংক্রান্ত সেগুলো ব্যবস্থাপনা করা জুনিয়র অডিটরের কাজ। আপনার অফিসে কোন ছোট কাজ হয়েছে এবং সেটাকে হিসাব ভুক্ত করা এবং সেই কাজটির সম্পর্কে নোটিশ জারি করা সম্পর্কে যাবতীয় কর্মকাণ্ড এই জুনিয়র অডিটর অফিসারকে করতে হবে।

একজন জুনিয়র অডিটর অফিসার এর বেতন কত টাকা

জুনিয়র অডিটর অফিসার এর বেতন সম্পর্কে যদি কথা বলতে হয় তাহলে সবার প্রথমে আমরা একবার দেখে বাসতে পারি ২০১৫ সালের বাংলাদেশের নতুন বেতন গ্রেড। এখানে সর্বমোট বিষ গ্রেডের কথা বলা হয়েছে এবং সেই ২০ গ্রেডের মধ্যে জুনিয়র অফিসার অডিটর পদে যারা চাকরি করছেন তাদের গ্রেড হবে ১৬ তম গ্রেড।

তারা 16 তম গেট থেকে বেতন পাবেন। আমরা আমাদের এই ওয়েবসাইটে বিভিন্ন গ্রেডের বেতন সম্পর্কে বহু আর্টিকেল আপলোড করেছি এবং সেই আর্টিকেলের বিভিন্ন তথ্য আমরা আপনাদের জানানোর চেষ্টা করেছি। একজন জুনিয়র অডিটর তৃতীয় শ্রেণীর কর্মকর্তা এবং তৃতীয় শ্রেণীর কর্মকর্তা হিসেবে তার বেতন স্কেল শুরু হবে ১৬ নাম্বার স্কেল থেকে।

যারা জুনিয়র অডিটর হিসেবে কর্মরত আছেন তাদের বেতন শুরু হবে নয় হাজার তিনশো টাকা থেকে। ৯৩০০ টাকা অবশ্যই বেশি একটি বেত। এর পাশাপাশি যারা অডিটর আছেন তাদের বেসিক বেতন শুরু হবে ১২৫০০ টাকা। তবে জুনিয়র অডিটর এর বেতন ৯৩০০ টাকা থেকে শুরু হয়ে সর্বোচ্চ ২২ হাজার ৪৯০ টাকা পর্যন্ত হতে পারে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *