বাংলাদেশের ফুটবলারদের মাসিক বেতন কত টাকা

বাংলাদেশের ফুটবলারদের মাসিক বেতন কত টাকা ২০২৩

বাংলাদেশের মধ্যে সবথেকে বেশি জনপ্রিয় খেলা হচ্ছে ক্রিকেট তবে বাংলাদেশের মানুষের প্রাণের খেলা হচ্ছে ফুটবল। অতীতকালে সব থেকে বেশি যেই খেলা আমাদের উপমহাদেশে প্রচলন ছিল সেটি হচ্ছে ফুটবল খেলা। এবং বর্তমানে বিশ্বে যে বড় খেলা অনুষ্ঠিত হয় সেটা হচ্ছে ফুটবল খেলা।

বলতে গেলে আপনি হাজার চেষ্টা করেও গোটা বিশ্বের মানুষকে একই সুতোয় বাঁধতে পারবেন না কিন্তু আপনি যদি ফুটবল খেলার মাধ্যমে গোটা বিশ্বের প্রত্যেকটি মানুষকে একই সুতোয় রাখতে চান তাহলে অবশ্যই বাঁধতে পারবেন। তার কারণ হলো ফুটবল খেলা হচ্ছে গোটা বিশ্ববাসীর প্রাণের খেলা এবং যখন ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয় সেটা হয় গোটা বিশ্বের সবথেকে বড় আনন্দের উৎসব।

বাংলাদেশের ফুটবলারদের মাসিক বেতন

যদিও বাংলাদেশ ফিফা রেংকিং এ অনেক পিছিয়ে তবে বাংলাদেশের যারা ফুটবলার আছে তারা অত্যন্ত অদম্য ফুটবলার এবং তারা নিয়মিত তাদের খেলাতে উন্নতি করেই চলেছে। তবে এখানে বেশ কয়েকটি ভাগ রয়েছে এবং সেই ভাগ অনুযায়ী বাংলাদেশের মোট বিশ জন ফুটবলারের বেতনের তালিকা আমাদের কাছে আছে সে তালিকা অনুযায়ী আজকে আমরা আপনাদের সঙ্গে কথা বলব।

ক্রিকেটারদের বেতন আমরা কম বেশি সবাই জানি কিন্তু ফুটবলারদের বেতন সম্পর্কে কতজনই বা জানি আজকে চলুন সেই ফুটবলারদের আলাদা আলাদা বেতন সম্পর্কে জেনে নেওয়া যাক।

রাসেল মাহমুদ রহমত গান মুসলিম ফ্রেন্ডস সোসাইটি থেকে সম্প্রতি শেখ রাসেল এসেছেন এবং তিনি একজন গোলকিপার তার মূল্য হচ্ছে ১ কোটি ২২ লক্ষ টাকা একটি সিজনের জন্য।

আনিসুর রহমান তিনিও একজন গোলকিপার এবং তার বর্তমান মার্কেট ভ্যালু হচ্ছে ১ কোটি ৯৫ লাখ টাকা এক সিজনের জন্য।

ইয়াসিন আরাফাত ১৮ বছর বয়সী লেফটব্যাককে দলে টেনেছে বসুন্ধরা কিংস এবং তারা এর জন্য খরচ করেছে ১ কোটি ৭০ লাখ টাকা।

এছাড়াও বাংলাদেশের বর্তমানে ক্যাপ্টেন জামাল ভূঁইয়া যিনি বিদেশ থেকে শুধুমাত্র দেশের টানে ফুটবল খেলতে দেশে যোগদান করেছেন এবং তার বর্তমান বাজার মূল্য ১ কোটি ২২ লক্ষ টাকা।

সুমন রেজা বাংলাদেশের ফুটবলের অতি পরিচিত একটি মুখ এবং সেই সুমন রেজা বারিধারার হয়ে দশটি বল করে জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন এবং তিনি একজন বসুন্ধরার খেলোয়াড়। সুমন রেজার বর্তমান মার্কেট ভ্যালু হচ্ছে ১ কোটি ২২ লক্ষ টাকা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *