মোবাইল দিয়ে টাকা ইনকাম ২০২২ কিভাবে করবেন জেনে নিন

মোবাইল দিয়ে টাকা ইনকাম ২০২৩ কিভাবে করবেন জেনে নিন

আপনি যদি মোবাইল দিয়ে অনলাইনের মাধ্যমে টাকা ইনকাম করতে চান তাহলে কোন পদ্ধতি গুলো অনুসরণ করে এই কাজ করলে অথেনটিক ভাবে টাকা ইনকাম করতে পারবেন তা জেনে নিন। তবে প্রথমেই বলে নেওয়া ভালো যে অনলাইন ভিত্তিক হোক অথবা অফলাইন ভিত্তিক হোক, টাকা ইনকাম করতে হলে আপনাকে পরিশ্রম।

পরিশ্রম ব্যতীত কোনভাবেই টাকা ইনকাম করা সম্ভব নয় এবং টাকা ইনকাম করতে হলে আপনাকে শারীরিকভাবে এবং মানসিকভাবে শ্রম দিতে হবে। যেহেতু মোবাইল দিয়ে টাকা ইনকাম করার প্রশ্ন তুলেছেন সেহেতু বলব যেক্ষেত্রে আপনাকে মানসিকভাবে পরিশ্রম করতে হবে এবং এক্ষেত্রে আপনার যদি ধৈর্য কম অথবা বাস্তবেক জীবনে যদি লক্ষ্য করেন ধৈর্য কম থাকার কারণে বিভিন্ন কাজে সফলতা অর্জন করতে পারছেন না তাহলে বলব যে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার কাজ আপনার জন্য নয়।

বিভিন্ন সময়ে ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে মোবাইল দিয়ে ঘরে বসে এক ঘন্টায় ৩০০ থেকে ৪০০ টাকা আয় করার ব্যবস্থা সম্পর্কিত অ্যাড আসে। ক্ষেত্রে আপনারা হয়তো নিজেদের ব্যক্তিগত তথ্য প্রদান করেন এবং সাবস্ক্রিপশন ফি অথবা এড ফি প্রদান করে টাকা ইনকাম করার একটা রাস্তা তৈরি করতে চান। কিন্তু অনেক সময় দেখা যায় যে তারা প্রতারক এবং আপনার থেকে এই ফি গ্রহণ করার পর তাদের আর খুঁজে পাওয়া যায় না। এক্ষেত্রে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার রাস্তা খুঁজতে গিয়ে আপনি যদি প্রতারিত হয়ে থাকেন তাহলে নিজের কাছে এটা আপনার খারাপ লাগবে।

যেহেতু আমাদের ওয়েবসাইট ভিজিট করেছেন সেহেতু একেবারে অথেন্টিকভাবে এবং ধৈর্য সহকারে লেগে থাকলে কোন কোন মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন তা আজকের এই পোষ্টের মাধ্যমে জেনে নিতে পারবেন। যেহেতু শারীরিকভাবে আপনাকে এখানে খুব একটা পরিশ্রম করা লাগছে না সেহেতু মানসিকভাবে পরিশ্রম করার জন্য সর্বোচ্চ ধৈর্যের পরীক্ষা দিতে হতে পারে। তাহলে চলুন আমরা কথা না বাড়িয়ে মোবাইল দিয়ে টাকা ইনকাম ২০২২ সালে কিভাবে করবেন তা জেনে নেওয়ার চেষ্টা করি।

সার্ভে করা

বর্তমান সময়ে যুবক সমাজের কাছে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার একটি বিশ্বস্ত এবং গুরুত্বপূর্ণ মাধ্যম হচ্ছে সার্ভে করা। আপনি বাংলাদেশে বসে থেকে বিদেশী মানুষের প্রোফাইলে সার্ভে করার মাধ্যমে সেই সার্ভে উইন করে পয়েন্ট অর্জন করতে পারবেন। প্রতি ১০০ পয়েন্টে এক ডলার করে একাউন্ট করা হবে এবং আপনি এই মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। তবে সার্ভে কাজ বিশেষ করে রাতের বেলা বেশি হয়ে থাকে এবং আমাদের দেশে রাত বলে তাদের দেশে দিন হয়। আর তাদের অফিসিয়াল টাইম গুলোতে আমাদের দেশে রাত থাকে বলে এই কাজগুলো রাতের বেলা করতে হয়।

তাই সার্ভের কাজ করতে হলে আপনাকে ইংরেজিতে তথ্য পড়ে পড়ে বুঝতে পারার সক্ষমতা থাকতে হবে। বিশ্বস্ত মাধ্যম দিয়ে আইপি কিনবেন এবং একমাস মেয়াদী এই আইপি ব্যবহার করতে পারবেন। এই আইপির মাধ্যমে জাংকী নামক ওয়েবসাইটে প্রবেশ করে পয়েন্ট অনুযায়ী সার্ভে নির্বাচন করতে পারবেন এবং সঠিকভাবে প্রত্যেকটি তথ্য প্রদান করার মাধ্যমে অথবা আপনি কি দেখেছেন অথবা কি করেছেন এ সকল তথ্য প্রদান করার মাধ্যমে সার্ভে জিতে পয়েন্ট অর্জন করতে পারেন এবং সেই পয়েন্ট ভাঙ্গিয়ে টাকা উত্তোলন করতে পারেন।

ভিডিও ব্লগিং

আপনি যদি ঘুরতে পছন্দ করেন অথবা আপনি যদি উপস্থিত বক্তিতা খুব মজাদার করে দিতে পারেন অথবা বর্তমান সময়ের বিভিন্ন হাস্যকর ব্যাপারগুলো উপস্থাপন করতে পারেন তাহলে বলব যে আপনি ফেসবুক অথবা ইউটিউবে একটি ভিডিও ব্লগিংয়ের পেজ খুলতে পারেন। নিত্য নতুন ভিডিও আপলোড করার মাধ্যমে আপনার যেমন জনপ্রিয়তা বৃদ্ধি পাবে তেমনি ভাবে আপনি ঘরে বসে আপনার ভিডিও দেখানোর মাধ্যমে টাকা ইনকাম করার একটা সুযোগ পাবেন। তবে প্রত্যেকটি ভিডিও কোয়ালিটি সম্পন্ন হতে হবে এবং জনগণ যে সকল বিষয় পছন্দ করে সে বিষয়ে যদি আপনার ধারণা থাকে তাহলে আপনি এই থেকে টাকা ইনকাম করতে পারবেন।

এমনও দেখা গিয়েছে যে একজন মানুষ ঘুরে ঘুরে বিভিন্ন রেস্টুরেন্টে খেয়ে বেড়াচ্ছে এবং ভিডিও করে সেগুলো আপলোড করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারছেন। তাই ভিডিও তৈরি করার ক্ষেত্রে আপনাকে ইউনিক হতে হবে এবং মানুষ কি চাই এটা যদি বুঝতে পারেন তাহলে সেই অনুযায়ী ভিডিও তৈরি করতে পারলে অতি দ্রুত আপনার পেজের ফলোয়ার যেমন বৃদ্ধি পাবে তেমনি আপনি পেজ মনিটাইজেশন করার মাধ্যমে ইনকামের রাস্তা পেয়ে যাবেন এবং ঘরে বসে মোবাইল দিয়েই এই ভিডিওগুলো করার মাধ্যমে ইনকাম করতে পারবেন।

রেফার করা

ঘরে বসে বিভিন্ন ধরনের অ্যাপস অথবা বিভিন্ন ধরনের মোবাইল ব্যাংকিং একাউন্ট গুলো রেফার করার মাধ্যমে টাকা ইনকাম করার রাস্তা তৈরি হচ্ছে। যদিও এই কাজের পরিধি কমে এসেছে তারপরও এখনো অনেকে আছেন যারা বিভিন্ন মোবাইল ব্যাংকিং এর একাউন্ট খোলেননি এবং এক্ষেত্রে আপনি যদি তাকে রেফার করে একটি একাউন্ট খোলা হতে পারেন এবং এক্ষেত্রে এজেন্টের ভূমিকা পালন করতে পারেন তাহলে দেখা যাবে যে প্রত্যেকটি অ্যাকাউন্ট খোলার বিপরীতে আপনারা নির্দিষ্ট পরিমাণ অর্থ ইনকাম করতে পারছেন। ঘরে বসে মোবাইল দিয়ে বিভিন্ন অ্যাপস অথবা বিভিন্ন কাজ রেফার করার মাধ্যমে অথবা বিভিন্ন ব্যক্তিকে বিভিন্ন ধরনের ইন্টারনেট সম্পর্কিত আইডি খোলানোর মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন।

গেম খেলার মাধ্যমে ঘরে বসে টাকা ইনকাম

আপনি যদি গেম খেলতে পারদর্শী হয়ে থাকেন তাহলে বিভিন্ন স্টেজগুলো স্ক্রিন শেয়ার রেকর্ড চালু করার মাধ্যমে সেগুলো ভিডিও করে রাখতে পারেন এবং আপনার নিজস্ব পেজে আপলোড করার মাধ্যমে এডসেন্সে আপনার এই ইনকাম চলে আসতে পারে।

বিভিন্ন পণ্যের ফেসবুক ই কমার্স

বর্তমানে ফেসবুকের মাধ্যমে বিভিন্ন পণ্য বাজারজাত করা হচ্ছে এবং গ্রাহকরা যেহেতু ফেসবুকে বেশি সময় কাটাচ্ছে সেহেতু সেখানে বিভিন্ন পণ্যের গুণগত মান এবং পন্যের সৌন্দর্য দেখে পণ্য অর্ডার করে থাকছে। তাই ফেসবুকে আপনি যদি আপনাদের এলাকার অথবা কোন একটি নির্দিষ্ট পণ্য নিয়ে কাজ করেন তাহলে বিভিন্ন পেজ খুলতে পারেন এবং ফেসবুক পেজের মাধ্যমে অনলাইনে মোবাইল দিয়ে আপনারা টাকা ইনকাম করার সুযোগ করতে পারেন। তবে অন্য দৃষ্টিকোণ থেকে এটাকে ব্যবসায়ী বলা যেতে পারে।

ফটোগ্রাফ বা ভিডিও এডিটিং করে

বর্তমান সময়ে মোবাইল এর মাধ্যমে বিভিন্ন ধরনের ছবি খুব সুন্দর ভাবে এডিট করা যাচ্ছে এবং বিভিন্ন ধরনের অ্যাপস মোবাইলের জন্য পারফেক্ট ভাবে তৈরি করা হচ্ছে বলে ঘরে বসেই আপনারা কম্পিউটারের পরিবর্তে মোবাইল দিয়ে বিভিন্ন ছবি এডিটিং করে দিতে পারবেন। সেই সাথে বিভিন্ন ধরনের ছোট ছোট ভিডিও ক্লিপস আপনারা এডিটিং করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

তবে যাই হোক টাকা যেভাবেই ইনকাম করে থাকুন না কেন আপনার যদি কোন কাজের প্রতি দক্ষতা থাকে তাহলে সেই দক্ষতা ইন্টারনেট ভিত্তিক ভাবে যদি মানুষের চাহিদা থাকে তাহলে তা প্রকাশ করতে পারবেন এবং এর মাধ্যমে আপনারা খুব সহজেই ঘরে বসে মোবাইল ফোন দিয়ে অথবা কম্পিউটার দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *