সৌদি আরব ভিসা ওয়াকালা চেক করার পদ্ধতি

সৌদি আরব ভিসা ওয়াকালা চেক করার পদ্ধতি ২০২৩

আপনাদের সকলকে স্বাগতম জানাচ্ছি আজকের আমাদের এই আর্টিকেলে। আমাদের এই আর্টিকেল থেকে আজকে আপনারা জানতে পারবেন সৌদি আরব ভিসা ওয়াকালা চেক করার নিয়ম সৌদি আরব ভিসার ওয়াকালা কিভাবে চেক করে। এছাড়াও বাংলাদেশ এর অফিস কোথায় অবস্থিত এই ধরনের বিস্তারিত তথ্য নিয়ে সুন্দরভাবে আজকের আর্টিকেল তৈরি করার চেষ্টা করেছি।

আপনারা যারা সৌদি আরবে যাবেন তারা অবশ্যই আমাদের সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়বেন তা না হলে যে কোন সময় আপনারা বিভিন্ন সমস্যায় পড়তে পারেন। এছাড়াও আমরা আপনাকে বুঝিয়ে দেবো আসলেই সৌদি আরব ভিসা ওয়া কালাকি যার মাধ্যমে আপনি সেখানে ভালোভাবে চলাচল করতে পারবেন। চলুন তাহলে আমরা আসল তথ্যের দিকে এগিয়ে যাই।

সৌদি আরব ভিসা ওয়াকালা কী

সৌদি আরব ভিসা অকালা বলতে বোঝানো হয়েছে আপনি যখন ভিসা করতে দেবেন তখন সেই ভিসা কমপ্লিট হয়ে যাওয়ার পর একটি নির্দিষ্ট এজেন্সির নামে ভিসাটি ভেরিফাই করা হয়ে থাকে। আপনি যখন সৌদিতে কাজ করার জন্য ভিসা আবেদন করেন তখন ভিসা প্রসেসিং এর শেষে কোন একটি নির্দিষ্ট এজেন্সির মাধ্যমে ভিসাটি ফাইনাল করা হয় এবং এই পদ্ধতির নামই হচ্ছে ওয়াকালা।

হয়তো আপনারা বুঝতে পেরেছেন আমাদের মূল বিষয়টি এখন আমরা আপনাদের ধাপে ধাপে সৌদি ভিসা ওয়াকালা সম্পর্কে বেশ কিছু তথ্য দেব এবং আপনাদের জানানোর চেষ্টা করব কিভাবে সেটি চেক করতে হয়।

সৌদি আরব ভিসা ওয়া কালা চেক করার পদ্ধতি

আমরা ধাপে ধাপে আপনাদের সৌদি আরব ভিসার ওয়াকালা চেক করার পদ্ধতি জানাবো যে পদ্ধতি অনুযায়ী আপনারা খুব সহজে নিজের বিচার বাকালা চেক করে নিতে পারবেন এবং তার মাধ্যমে আপনি সঠিকভাবে আপনার ভিসা যাচাই করে নিতে পারবেন এতে করে কোন ধরনের সমস্যায় যাতে আপনাকে না করতে হয়।

প্রথম ধাপ

সবার প্রথমে আপনাকে যে কাজটি করতে হবে আপনার মোবাইল অথবা যে কোন ডিজিটাল ডিভাইস থেকে একটি ব্রাউজার ওপেন করতে হবে এবং সেই ব্রাউজারের সার্চ অপশন থেকে সার্চ করতে হবে www.enjazit.com.sa এই অফিসিয়াল ওয়েবসাইটে।

দ্বিতীয় ধাপ

ওয়েবসাইটে প্রবেশ করার পরে আপনাকে দুইটি অপশন দেওয়া হবে সে দুই অপশন থেকে আপনাকে ইন্ডিভিজুয়াল্স নামক অপশন টি বেছে নিতে হবে। এই পর্যায়ে আপনাকে ভিসা এলিগেশন অপশনটি সিলেক্ট করতে হবে যদি এখানে আরো অনেক অপশন পেয়ে যাবেন আপনাকে সেখান থেকে শুধুমাত্র ভিসা এলিগেশন নামক অপশনটির ওপর ক্লিক করতে হবে।

তৃতীয় ধাপ

তিন নম্বর ধাপে এসে যে অপশনটি দেওয়া থাকবে সেটা সিলেক্ট করে এগ্রিম বাটনের উপর ক্লিক করতে হবে এরপর আপনার সামনে নতুন একটি পেজ ওপেন হয়ে যাবে এবং সে পরবর্তী পেজে আপনাকে নতুন একটি কাজ করতে হবে।

চতুর্থ ধাপ

এইভাবে আপনার ভিসা নাম্বার এবং স্পন্সর আইডি নাম্বার সঠিকভাবে পূরণ করতে হবে এবং ভিসা ইস্যুইং অথরিটি হিসেবে ঢাকা সিলেক্ট করতে হবে এবং পাশের ছবিতে দেখানো ক্যাপচা কোড সঠিকভাবে আপনাকে পূরণ করতে হবে।

সর্বশেষ ধাপ

এই ধাপে এসে আপনি সৌদি আরব ভিসা ওয়াকালা চেক করতে পারবেন এবং এই ধাপে আপনি দুটি অপশন দেখতে পাবেন যার মধ্যে delegation embassies, delecation list এই দুটি অপশন আপনারওয়া-কালা আপডেট দেখতে পাবেন। আপনি যদি সেখানে আপনার আবেদন করা এজেন্সির নাম দেখতে পান তাহলে বুঝতে পারবেন আপনার আবেদন এবং আপনার ওয়াকালা সঠিক হয়েছে এর মাধ্যমে আপনি নিশ্চিন্ত থাকতে পারেন।

সৌদি ভিসা অকালা স্ট্যাম্পিং ম্যানপাওয়ার ও প্রসেসিং

আপনারা এখান থেকে বাংলাদেশের ঢাকায় অবস্থিত অকালা অফিস বা প্রসেসিং করার অফিস এর সম্পর্কে ঠিকানা জানতে পারবেন।
ভ্রমণ এজেন্সি বিজনেস কনসালটেন্ট
রোড নাম্বার-১
বনানী
ঢাকা ১২১৩
বাংলাদেশ
ফোন নাম্বার:-০১৬৭৫ ১০৩৯১১.

সর্বশেষে এসে আমরা আপনাদের জানাচ্ছি আপনাদের যদি এ বিষয়ে আরো কিছু জানার থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করবেন এবং আমাদের জানানোর চেষ্টা করবেন আপনাদের কি তথ্যের প্রয়োজন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *