অনলাইন থেকে টাকা ইনকাম করার অ্যাপস

অনলাইন থেকে টাকা ইনকাম করার অ্যাপস

আজকের এই ডিজিটাল যুগে‌ অনলাইনে বা মোবাইল ডিভাইসের মাধ্যমে টাকা উপার্জনের অনেক উপায় রয়েছে। সর্বাধিক জনপ্রিয় উপায়গুলির মধ্যে একটি হলো ইনকামের জন্য বিভিন্ন অ্যাপ ব্যবহার করা, যা ব্যবহারকারীদের বিভিন্ন কাজ সম্পন্ন করা, পরিষেবা প্রদান করা কিংবা ওয়েব ব্রাউজ করার মাধ্যমে পেমেন্ট করে থাকে।৷ যাইহোক, এটি মাথায় রাখতে হবে যে, সব ইনকাম করার অ্যাপ বৈধ নয় এবং কিছু কিছু অ্যাপ আছে যেগুলো সত্যিকার অর্থে কোন কাজ করে না। এই আর্টিকেলে আমরা কিছু জনপ্রিয় ইনকাম ভিত্তিক মোবাইল অ্যাপ নিয়ে কথা বলবো এবং তারা কিভাবে কাজ করে তা নিয়ে আলোচনা করব।

শুরুতেই যে অ্যাপটি নিয়ে কথা বলবো সেটির নাম হল Toloka। কোন প্রকার বিনিয়োগ না করেই আপনি এখান থেকে টাকা ইনকাম করতে পারেন। এখানে অনলাইন কিংবা অফলাইন দুই মাধ্যমেই কাজ করার সুযোগ রয়েছে। সুতরাং টাকা ইনকাম করার ক্ষেত্রে এই অ্যাপটি বেশ সুবিধাজনক। এখানে কাজ করার জন্য আপনার বিশেষ কোন দক্ষতার প্রয়োজন নেই। আগে কখনো কাজ করেনি এমন ব্যক্তিও এখানে কাজ করে টাকা ইনকাম করতে পারবে। এখানে কাজ করার জন্য আপনার যা দরকার তা হলো একটি স্মার্টফোন, ইন্টারনেট এক্সেস, এবং সময়। সবচেয়ে বড় কথা আপনি পৃথিবীর যে কোনো দেশ থেকে এই অ্যাপে কাজ করতে পারবেন। আবার এখান থেকে আপনি টাকা উত্তোলন করার জন্য PayPal, Skrill, Payoneer এর মত ওয়ালেটও ব্যবহার করতে পারবেন। আর হ্যাঁ, এখানে কাজ করার জন্য আপনার বয়স ১৮ বছর হতে হবে।

এর পরের অ্যাপটির নাম হল InboxDollars। এটি মূলত একটি সমীক্ষা অ্যাপ যেটি খুব সহজ কাজের বিনিময়ে ব্যবহারকারীদেরকে পেমেন্ট করে থাকে। এখানে মুভি দেখে, সার্ভে করে, এবং ইমেইল করে আপনি টাকা ইনকাম করতে পারবেন। আপনার ব্যালেন্সে ৩০ ডলার জমা হলেই আপনি পেপালের মাধ্যমে টাকা উত্তোলনের জন্য সুযোগ পাবেন। সার্ভে করা, ইন্টারনেট ব্রাউজ করা ছাড়াও আপনি এখানে কুপন প্রিন্ট করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। দশটি কুপন প্রিন্ট করার বদৌলতে আপনি পাবেন এক ডলার। এই কুপোন গুলিকে আপনি উন্মুক্ত করতে পারেন অথবা এগুলো দিয়ে কেনাকাটা করতে পারেন। এখানে সার্ভে করার জন্য আপনি 0.01 থেকে 5 ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন। তাছাড়া এখানে সাইনআপ করার সাথে সাথে আপনি পেয়ে যাবেন পাঁচ ডলার।

SweatCoin হলো আরেকটি মজাদার অ্যাপ। এখানেও আপনি কোন বিনিয়োগ ছাড়াই টাকা ইনকাম করতে পারবেন। এখান থেকে টাকা ইনকাম করতে হলে আপনাকে হাঁটতে হবে। জ্বী, আপনি যত বেশি হাঁটবেন ততো বেশি Sweat কয়েন পাবেন। এই কয়েন দিয়ে আপনি কেনাবেচা করতে পারবেন আবার এটিকে বিটকয়েনেও রূপান্তর করতে পারবেন।

Swagbucks হলো আরেকটি জনপ্রিয় ইনকাম করার অ্যাপ যা বেশ কয়েক বছর ধরে চলে আসছে। এটি ব্যবহারকারীদের সার্ভে সম্পূর্ণ করে, ভিডিও দেখে, অনলাইনে কেনাকাটা করে এবং অন্যান্য কাজ সম্পাদন করে পয়েন্ট অর্জন করতে দেয়। তারপর ব্যবহারকারীরা উপহার কার্ডের জন্য এই পয়েন্ট রিডিম করতে পারেন। Swagbucks বিভিন্ন ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের সাথে অংশীদার হয়ে নির্দিষ্ট কাজ সম্পন্ন করার জন্য পুরষ্কার অফার করে। অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসেই কাজ করে।

আরেকটি অ্যাপ হল GetLike। এখানে কাজ করার জন্য আপনাকে কোন বিনিয়োগ করতে হবে না। বিভিন্ন সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম, টিকটক ইত্যাদিতে নির্দিষ্ট সংখ্যক ফলোয়ার, লাইক, কমেন্ট, ভিউ পূরণ করার মত ছোট ছোট কাজ করার মাধ্যমে আপনি এখান থেকে টাকা ইনকাম করতে পারেন। এখানে কাজ করার জন্য আপনার কোন দক্ষতার দরকার নেই। এখানে আপনি কাজ করার মত হাজার হাজার প্রকল্প খুঁজে পাবেন।

তো এই ছিলো আমাদের আজকের উপস্থাপনা। আপনি যদি মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে ইচ্ছুক হন তাহলে এই অ্যাপগুলোতে কাজ করতে পারেন। আশা করছি এই অ্যাপগুলোতে আপনি যদি কাজ করেন তাহলে হতাশ হবেন না। এবং ধীরে ধীরে আপনি একটি ভালো এমাউন্ট এখান থেকে ইনকাম করতে পারবেন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *