অনলাইনে কাজ করে টাকা ইনকাম

অনলাইনে কাজ করে টাকা ইনকাম

তথ্য প্রযুক্তির এই যুগে এসে ইন্টারনেট বা অনলাইন মাধ্যম বিশ্বজুড়ে মানুষের কর্মসংস্থানের একটি বড় ক্ষেত্র হিসেবে তৈরি হয়েছে। পুরো বিশ্বজুড়ে কোটি কোটি মানুষ ডিজিটাল ডিভাইস ব্যবহার করে বিভিন্ন ধরনের কাজ করার মাধ্যমে অনেক অনেক টাকা ইনকাম করছে। অনলাইনের এই বিশ্বজগৎজুড়ে প্রতিটি জায়গায় ছড়িয়ে ছিটিয়ে আসে অসংখ্য কাজের সুযোগ। আপনার কাছে একটি স্মার্ট ফোন বা কম্পিউটার থাকলে‌ আপনিও অনলাইনে কাজ করার প্রস্তুতি নিতে পারেন। আজকের এই আর্টিকেলে আমরা দেখব কিভাবে আপনার কাছে একটি স্মার্ট ফোন থাকলে সেটি দিয়ে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। অনলাইনে ইনকাম করার জন্য বহু সাইট এবং বহু অ্যাপ রয়েছে। আপনি আপনার পছন্দ বা দক্ষতা অনুযায়ী বিভিন্ন কাজ শুরু করতে পারেন। তাহলে চলুন দেখে নেয়া যাক অনলাইন থেকে কিভাবে টাকা ইনকাম করবেন।

Watching Ad: মোবাইলের মাধ্যমে ইনকাম করার সবচেয়ে সহজ পদ্ধতি হলো অ্যাড বা বিজ্ঞাপন দেখা। টিভিতে যেরকম বিজ্ঞাপন দেখি, ঠিক তেমনিভাবে এই অ্যাডগুলোতেও আপনাকে বিজ্ঞাপন দেখতে হবে। প্রতিটি বিজ্ঞাপন দেখার বিনিময়ে আপনি ইনকাম করতে পারবেন।

Spinning: আরো একটি সহজ কাজ হলো স্পিন ঘোরানো। একটি গোল বৃত্তের মাঝে বিভিন্ন ভাগে বিভিন্ন গিফট বা পুরস্কার উল্লেখ করা থাকে। আপনাকে শুধু স্পিনটি ঘুরাতে হবে। ঘোরানোর মাঝখানে আবার আগের মতো একটা করে অ্যাড দেখানো হবে। সেটা দেখলেই আপনি ইনকাম করতে পারবেন।

Watching videos: এটি ইনকাম করার আরেকটি সহজ পন্থা। আপনি শুধু অন্যের তৈরি করা ভিডিও দেখবেন আর ইনকাম করবেন।

Account creation: এটি হলো মোবাইলে টাকা ইনকাম করার জন্য আরেকটি সহজ কাজ। বিভিন্ন সোশ্যাল মিডিয়া এবং সাইটে আপনি অ্যাকাউন্ট তৈরি করে রাখবেন। এর বিনিময়ে আপনি টাকা পাবেন। উদাহরণস্বরূপ বলা যেতে পারে ফেসবুক আইডি তৈরি করে দেওয়া, জিমেইল আইডি তৈরি করে দেয়া ইত্যাদি।

Referral partnership: বর্তমানে ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় পন্থা হলো রেফার করা। অর্থাৎ বিভিন্ন অ্যাপ এবং সাইটে আপনার মাধ্যমে অন্যদেরকে যোগ করানো। আপনি যত বেশি রেফার করবেন ততো বেশি টাকা পাবেন।

এবার কথা বলবো অনলাইনে ইনকাম করা যায় এমন কিছু অ্যাপ সম্পর্কে।

Pocket money: বিশ্বস্ত এবং জনপ্রিয় অ্যাপের তালিকায় এটি অন্যতম। অসংখ্য মানুষ এই অ্যাপে কাজ করছে। ভালো পরিমাণে ইনকাম জেনারেট করতে চাইলে এখানে কাজ করতে পারেন। এখানে কাজ করে টাকা উত্তোলন করাও সহজ। এখানে ঢুকে অ্যাপ ডাউনলোড করা, সার্ভে করা, গেম খেলা, কুইজ প্রতিযোগিতায় অংশ নেয়া, সার্ভে করা প্রভৃতি কাজের মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

Meesho App: এই অ্যাপ মূলত অনলাইন শপ নিয়ে কাজ করে। উদাহরণস্বরূপ বলা যেতে পারে একজন ব্যক্তির অনলাইন শপের কোন পণ্য যদি আপনি বিক্রি করতে সাহায্য করেন অর্থাৎ আপনার দ্বারা বিক্রি হয়, তাহলে সেখান থেকে আপনি ভালো একটা এমাউন্ট ইনকাম করতে পারবেন।

Poll Play: সার্ভে করার অ্যাপ হিসেবে এটি বলতে গেলে অদ্বিতীয়। আপনার যদি ইংলিশে মোটামুটি ভাল দক্ষতা থাকে তাহলে আপনি খুব সহজে এখানে সার্ভে করে টাকা ইনকাম করতে পারবেন। এবং সেই সাথে বিভিন্ন ওয়ালেটের মাধ্যমে আপনি টাকা উত্তোলন করতে পারবেন।

Current rewards: এই অ্যাপের মাধ্যমে আপনি গান শুনে বা গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন। রেফার করা সহ আরো বেশ কয়েকটি কাজের সুযোগ আছে এখানে। এসব কাজ করে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

Roz Dhan App: এই অ্যাপটি আমার ব্যক্তিগত পছন্দের তালিকায় প্রথম অবস্থানে রয়েছে। এই অ্যাপের মাধ্যমে টাকা ইনকাম করার জন্য বেশ কিছু সংখ্যক কাজে রয়েছে। আপনি এই অ্যাপ এ কাজ করতে চাইলে এটি সম্পর্কে জানার জন্য গুগলে সার্চ করতে পারেন। তাহলে সব তথ্য পেয়ে যাবেন।

মনে রাখতে হবে যে অনলাইনে কাজ করার ক্ষেত্রে শুরুতেই আপনি দুহাত ভরে টাকা ইনকাম করতে পারবেন না। এটার জন্য ধৈর্য ধরে আপনাকে কাজ শিখতে হবে, কাজ জানতে হবে, কাজ করতে হবে। তবেই আপনি ধীরে ধীরে আজ করায় দক্ষতা অর্জন করতে পারবেন এবং অনেক টাকা ইনকাম করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *