ইন্ডিয়ান মেডিকেল ভিসা খরচ কত? ইন্ডিয়ান মেডিকেল ভিসা আবেদনের খরচ

ইন্ডিয়ান মেডিকেল ভিসা খরচ কত? ইন্ডিয়ান মেডিকেল ভিসা আবেদনের খরচ

আপনাদের সকলকে স্বাগতম জানাচ্ছি আমাদের আজকের আর্টিকেল এবং আজকের আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন আমাদের পার্শ্ববর্তী দেশে যেখানে আমরা চিকিৎসা সেবার জন্য প্রচুর পরিমাণে যাতায়াত করি সেই দেশে মেডিকেল ভিসা করতে হলে আপনার কি পরিমাণ খরচ হতে পারে। যেহেতু এটি চিকিৎসার ব্যাপার তাই আমরা আপনাদের সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করব এতে করে কোন ধরনের ভোগান্তিতে আপনারা যাতে না পড়েন সে বিষয়ে আমাদের সজাগ বৃষ্টি থাকবে।

আপনারা হয়তো জানেন না প্রতি বছর প্রায় কয়েক লক্ষ মানুষ নিজের চিকিৎসা সেবা ভালোভাবে গ্রহণ করার জন্য ইন্ডিয়াতে যায় এবং সেখানে চিকিৎসা সেবা গ্রহণ করে তবে সে ক্ষেত্রে যাওয়ার জন্য অবশ্যই আপনাকে চিকিৎসা ভিসা গ্রহণ করতে হবে তা না হলে আপনি সেখানে গিয়ে কোন ধরনের চিকিৎসা সেবা পাবেন না। চিকিৎসা সেবা পেতে হলে চিকিৎসা ভিসা কিভাবে বা মেডিকেল ভিসা কিভাবে করতে হয় সে সম্পর্কে সম্পূর্ণ একটি আর্টিকেল আমরা আমাদের ওয়েবসাইটে দিয়ে রেখেছি।

ইন্ডিয়ান মেডিকেল ভিসা

ইন্ডিয়ান মেডিকেল ভিসার ক্ষেত্রে বেশ কয়েকটি প্রক্রিয়া রয়েছে এবং সেই প্রক্রিয়া অবলম্বন করে আপনি চাইলে আবেদন করবেন এবং অনলাইন এর মাধ্যমে আপনি ইন্ডিয়ান মেডিকেল ভিসা করতে পারবেন। আমরা সম্পূর্ণভাবে আপনাদের ইন্ডিয়ান মেডিকেল ভিসার সকল তথ্য এখন জানাবো।

সাধারণত যারা মেডিকেল ভিসার জন্য আবেদন করবেন তাদের কিছু কিছু জিনিস মাথায় রাখতে হবে। আপনি যদি টুরিস্ট ভিসাতে ইন্ডিয়াতে যেতে চান তাহলে সেখানে ছোট খাটো ডাক্তার দেখানো থেকে শুরু করে ছোটখাটো টেস্ট করা এগুলো করতে পারবেন কিন্তু আপনি যদি বড় ধরনের চিকিৎসা সেবা গ্রহণ করতে চান তাহলে অবশ্যই আপনাকে সেখানে মেডিকেল ভিসা গ্রহণ করতে হবে তা না হলে আপনি সেখানে কোন ভাবে অ্যাপার্টমেন্ট পাবেন না।

এখানে আপনাকে মাথায় রাখতে হবে যে আপনি যদি একজন রোগী হয়ে থাকেন তাহলে আপনার সঙ্গে মেডিকেল ভিসার মাধ্যমে আরো কয়েকজন যেতে হতে পারে সে ক্ষেত্রে কি কি জিনিস অবলম্বন করতে হবে সেটা মাথায় রাখুন। আপনার সঙ্গে যারা যাবে তাদেরকে বলা হবে মেডিকেল অ্যাটেন্ডেন্স এবং আপনাকে মেডিকেল ভিসার মাধ্যমে যাওয়া হবে সে ক্ষেত্রে ভিসা টাইপ হবে রোগীর ক্ষেত্রে – MED, আর যারা মেডিকেল অ্যাটেনডেন্স হিসেবে আপনার সঙ্গে বা রোগীর সঙ্গে যাবে তাদের ভিসা টাইপ হবে – MEDx

ইন্ডিয়ান মেডিকেল ভিসার ক্ষেত্রে প্রযোজ্য কাগজপত্র

ইন্ডিয়ান মেডিকেল ভিসার ক্ষেত্রে যে কাগজপত্র গুলো খুব গুরুত্বপূর্ণ আমরা সেই কাগজপত্র গুলো আপনাদের জানাচ্ছি এবং আশা করব আপনারা সেই কাগজপত্র সঠিকভাবে উপস্থাপন করার মাধ্যমে খুব জরুরী আপনাদের মেডিকেল ভিসাগুলো সংগ্রহ করতে পারবেন।

এখানে পাসপোর্ট এর প্রয়োজন পড়বে এবং দুই কপি ২/২ সাইজের ছবি পাসপোর্ট সাইজ এবং তার সঙ্গে একটি সফট কপি নিয়ে যেতে হবে যেটা অনলাইনে আবেদনের সময় কাজে লাগবে। এরপর আবেদনের সম্পূর্ণ একটি ফরম লাগবে এবং আপনার স্মার্ট কার্ড অর্থাৎ ন্যাশনাল আইডি কার্ডের স্মার্ট কার্ডটির ফটোকপি এবং জন্ম সনদের এক কপি ফটোকপি নিয়ে যেতে হবে।

এরপরে ইউটিলিটি বিলের এক কপি সংগ্রহ করতে হবে এবং ব্যাংক স্টেটমেন্ট সংগ্রহ করতে হবে এবং ইন্ডিয়ান ভিসার একটি কফি সঙ্গে নিয়ে যেতে হবে এবং আপনি যেই ডাক্তারকে দেখাতে চাচ্ছেন সেটা যদি জরুরী ভিসা হয় তাহলে অবশ্যই সেখানে ডাক্তারের এপারমেন্ট এবং পূর্ববর্তী যদি কোন প্রেসক্রিপশন থাকে সেগুলো উপস্থাপন করতে হবে।

ইন্ডিয়ান মেডিকেল ভিসার খরচ

ইন্ডিয়ান মেডিকেল ভিসার ক্ষেত্রে অনেক চড়াই-উত্তায় বেরোতে হয় এবং অনেক কাগজ পাতি সংগ্রহ করার মাধ্যমে সেই ভিসা সম্পন্ন করতে হয় তবে এই ক্ষেত্রে পাঁচ থেকে আট হাজার টাকা খরচ হতে পারে।

খুবই সামান্য খরচ কিন্তু ইন্ডিয়ান মেডিকেল ভিসা করতে গেলে আপনাকে ব্যাপক সময় দিতে হবে এবং সঠিক কাগজপত্র উপস্থাপন করতে হবে এবং শুধুমাত্র 5 থেকে 8000 টাকা খরচ করার মাধ্যমে আপনি ইন্ডিয়ান মেডিকেল ভিসা সংগ্রহ করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *