আউটসোর্সিং এর জন্য কোন ল্যাপটপ ভালো

আউটসোর্সিং এর জন্য কোন ল্যাপটপ ভালো

প্রিয় বন্ধুরা, আজকের লেখায় আমরা তুলে ধরতে চলেছি কোন ডিভাইস গুলো আপনাদের জন্য ভালো হতে পারে আউটসোর্সিং এর কাজ করার জন্য সে বিষয়টি। আপনারা যারা নতুন ফ্রিল্যান্সিংয়ের কাজ শুরু করেছেন তাদের জন্য জেনে নেওয়া জরুরী যে কোন ধরনের ডিভাইস ব্যবহার করলে আউটসোর্সিং এর কাজ গুলো খুব সহজে করতে পারবেন। আপনারা নিশ্চয়ই জানেন অনলাইনে কাজ করার জন্য প্রয়োজন হয় একটি ভালো ডিভাইস ও নিরবিচ্ছিন্ন ইন্টারনেট কানেকশন।

এই দুইটি জিনিস যদি আপনার কাছে না থাকে তবে স্বাচ্ছন্দে অনলাইনে কাজ করতে পারবেন না কখনোই। নিরবিচ্ছিন্ন ইন্টারনেট কানেকশন ছাড়া কাজ করে কখনোই মজা পাবেন না। কাজ করতে করতে হঠাৎ ইন্টারনেট কানেকশন বন্ধ হয়ে গেলে আপনার করা কাজটি অসম্পূর্ণ থেকে যেতে পারে। এর পাশাপাশি আপনাকে এমন একটি ডিভাইস ব্যবহার করতে হবে যে ডিভাইসটি কখনোই কোন ধরনের সমস্যা তৈরি করবে না। তাই অনেকেই প্রশ্ন করে থাকেন কোন ডিভাইস গুলো আউটসোর্সিং এর কাজের জন্য পারফেক্ট হতে পারে। আপনাদের করা এই প্রশ্নগুলোর উত্তর-ই আজ দিতে চলেছি। আশা করি আমাদের আজকের আর্টিকেল থেকে আপনারা অনেক বেশি উপকৃত হবেন।

যারা দীর্ঘদিন ধরে আউটসোর্সিং এর কাজ করে আসছেন তারা নিশ্চয়ই জানেন এ কাজগুলো করতে দীর্ঘ সময় কম্পিউটারের সামনে বসে থাকতে হয়। দীর্ঘ সময় কম্পিউটার ব্যবহার করার জন্য এমন একটি কম্পিউটার সিলেক্ট করতে হবে যেটি আপনাকে খুব ভালো সার্ভিস দিতে সক্ষম। অপরদিকে আপনি যদি ভালো মানের ডিভাইস দিয়ে কাজ না করেন তবে মাঝেমধ্যেই আপনার ডিভাইসটি বিভিন্ন ধরনের সমস্যা তৈরি করতে পারে। আপনি যে ইন্টেনশন নিয়ে কাজ শুরু করবেন শেষ পর্যন্ত সঠিক লক্ষে পৌঁছাতে পারবেন না। কাজের মধ্যে যদি ডিভাইস হ্যাং করে তবে কাজ করার মুড থাকে না বললেই চলে। এমন একটি ডিভাইস সিলেক্ট করতে হবে যেটি আপনাকে দীর্ঘক্ষন একইভাবে সার্ভিস দিয়ে যাবে।

বর্তমান সময়ে বাজারে বেশ কয়েক রকম ব্র্যান্ডের ল্যাপটপ রয়েছে যেগুলো অনেক জনপ্রিয়। তবে সব ব্র্যান্ডের ল্যাপটপগুলো একই রকম সার্ভিস দেয় তেমনটা নয়। যারা দীর্ঘদিন ধরে ল্যাপটপ ব্যবহার করে আসছেন তাদের কাছে এ বিষয়টি স্পষ্ট যে কোন ব্র্যান্ডের ল্যাপটপ গুলো সবচেয়ে ভালো সার্ভিস দেয়। যারা এর আগে কখনোই ল্যাপটপ ব্যবহার করেননি তাদের হয়তো এ বিষয়ে তেমন কোন ধারনা নেই তাই আগে থাকে না জেনে ল্যাপটপ কেনার সিদ্ধান্ত নেওয়ার ঠিক নয়। ল্যাপটপ কেনার আগে অবশ্যই এমন কোন ব্যক্তির সাথে কথা বলতে হবে যে ল্যাপটপ সম্বন্ধে অনেক ভালো ধারণা রাখে।

সবচেয়ে ভালো সার্ভিস পাওয়ার জন্য ব্যবহার করতে হবে ম্যাকবুক। অ্যাপল কোম্পানির প্রতিটি প্রোডাক্টটি আপনাকে সুন্দর অভিজ্ঞতা দেবে। যারা নিয়মিত apple এর প্রোডাক্ট ব্যবহার করেন তারা কখনোই অন্য কোন ব্র্যান্ডের প্রোডাক্ট ব্যবহার করতে চাইবেন না। যদি apple এর প্রোডাক্ট ব্যবহার করার মত সামর্থ্য না থাকে তবে বিকল্প ভাবতে হবে। দেখতে হবে বাজারে একটু কম বাজেটের মধ্যে ভালো ল্যাপটপ কি কি আছে। এইচপি, ডেল, lenovo, তোশিবা,Acer,Asus বাজারে আরও কয়েকটি দামী ব্র্যান্ড রয়েছে। আপনারা অনেকেই সিদ্ধান্ত নিয়ে থাকেন সেকেন্ড হ্যান্ড ল্যাপটপ কিনে আউটসোর্সিং করার।

সেকেন্ড হ্যান্ড প্রোডাক্ট কখনোই আপনাকে ভালো সার্ভিস দিতে পারে না। যদি আউটসোর্সিং ছাড়া অন্য কোন কাজের জন্য সেকেন্ড হ্যান্ড ডিভাইস ব্যবহার করতে চান তবে ভিন্ন কথা কিন্তু আউটসোর্সিং এর জন্য শুধুমাত্র ভালো মানের প্রোডাক্ট ব্যবহার করা সিদ্ধান্ত নেওয়া উচিত। এই বিষয়ে যদি বিস্তারিত তথ্য জানতে চান তবে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ব্যক্তির রিভিউ ভিডিও দেখতে পারেন। রিভিউ পোস্টগুলো পড়ে নিলে বোঝা যায় কোন ব্র্যান্ডের ল্যাপটপ সবচেয়ে ভালো সার্ভিস দিচ্ছে। আশা করি রিভিউ পোস্টগুলো পড়ে নিলে আপনার বুঝতে পারবেন আপনার কাজের জন্য কোন ব্র্যান্ডের ল্যাপটপটি সবচেয়ে বেটার হতে পারে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *