সৌদি আরব হাউস ড্রাইভিং ভিসা আমেল মঞ্জিল ও ড্রাইভার ভিসা

সৌদি আরব হাউস ড্রাইভিং ভিসা আমেল মঞ্জিল ও ড্রাইভার ভিসা ২০২৩

আপনাদের সকলকে স্বাগতম জানাচ্ছি আজকের আমাদের এই গুরুত্বপূর্ণ আর্টিকেলে এবং আপনারা আমাদের এই গুরুত্বপূর্ণ আর্টিকেল থেকে জানতে পারবেন সৌদি আরব হাউস ড্রাইভিং ভিসা সম্পর্কে। প্রতি বছর প্রায় পাঁচ লাখের ওপর সৌদি আরবে যাওয়ার জন্য ভিসার আবেদন জমা পড়ে তবে তার মধ্যে থেকে কিছু সংখ্যক ভিসা নির্বাচন করা হয় ‌।

আপনারা যারা সৌদি আরবে যাওয়ার জন্য বিভিন্ন ধরনের ভিসার মধ্যে থেকে হাউজ ড্রাইভিং ভিসা সম্পর্কে তথ্য জানতে চাচ্ছেন তারা সঠিক জায়গায় চলে এসেছেন। আমরা আপনাদের জানাবো সৌদি আরবের হাউজ ড্রাইভিং ভিসা সম্পর্কে বিস্তারিত তথ্য এবং আশা করছি আমাদের এই তথ্য থেকে আপনারা অতি সহজেই এবং আপনাদের প্রয়োজনীয় তথ্যগুলো জানতে পারবেন। তাহলে চলুন আর দেরি না করে সরাসরি তথ্যের দিকে এগিয়ে যাই।

সৌদি আরব হাউস ড্রাইভিং ভিসা কি

হাউজ ড্রাইভিং ভিসা সম্পর্কে জানতে হবে তারপরেই হাউস ড্রাইভিং ভিসা করার জন্য পদক্ষেপ গ্রহণ করতে হবে। তারা হয়তো দেখেছেন আমাদের দেশে বিভিন্ন ধরনের ভিআইপিদের গাড়ি প্রদান করা হয় সরকারিভাবে এবং তাদের সরকারিভাবে একজন ড্রাইভার প্রদান করা হয়। ড্রাইভার এর যেই চাকরি সেটি হচ্ছে সরকারি চাকরি।

এর পাশাপাশি কিছু সম্পদশালী ব্যক্তি আছে যারা নিজের গাড়ি ব্যবহার করেন এবং নিজের গাড়ি চালানোর জন্য তারা ড্রাইভার নিয়োগ দেন। টাটা ড্রাইভারের সঙ্গে নির্দিষ্ট বেতনে চুক্তি করে এবং সেই ড্রাইভার এর চাকরিতে হচ্ছে বেসরকারি চাকরি।

সৌদি আরবে একই ধরনের প্রক্রিয়া চালু আছে তবে যারা বেসরকারিভাবে ড্রাইভার নিয়োগ দিতে চায় তারা বিভিন্ন এজেন্সির কাছে শরণাপন্ন হয় ভালো মানের ড্রাইভারের জন্য আর সে এজেন্সি গুলো তখন বাংলাদেশের মতন দেশগুলো থেকে ড্রাইভার সংগ্রহ করে। আর এই ধরনের ড্রাইভিং চাকরির জন্য যে ভিসা প্রদান করা হয় তাকে বলা হচ্ছে হোম ড্রাইভিং ভিসা।

আশা করছি আপনারা বুঝতে পেরেছেন হোম ড্রাইভিং ভিসা কি। পর্যায়ক্রমে হোম ড্রাইভিং ভিসার প্রসেসিং প্রক্রিয়া কি এবং প্রসেসিং করতে কত টাকা লাগে এবং সম্পূর্ণ ভিসা করতে কত টাকা লাগবে এর পাশাপাশি ভিসা করার জন্য কি কি কাগজপত্রের প্রয়োজন পড়বে সেগুলো এখন আমরা আপনাদের জানাবো।

হোম ড্রাইভিং ভিসা প্রসেসিং

আপনারা যারা সৌদি আরবের হোম ড্রাইভিং ভিসা প্রসেস করতে চান তারা বাংলাদেশ এবং সেটা করতে পারবেন। জন্য অনলাইন এবং অফলাইনে দুইটির সমন্বয়ে আপনাকে কিছু কাজ করতে হবে ধাপে ধাপে। সৌদি আরব হাউজ ড্রাইভিং ভিসা কিভাবে প্রসেস করতে হয় তার খুঁটিনাটি বিষয় নিয়ে আমরা সম্পূর্ণ একটি আর্টিকেল তৈরি করেছি আশা করব সেখান থেকে আপনারা ভিসা প্রসেসিং এর সকল তথ্য জানতে পারবেন।

সৌদি আরব হাউস ড্রাইভিং ভিসার খরচ

ভারতের কথা বলতে গেলে বর্তমান বিশ্বে অর্থনীতির কথা মনে করিয়ে দিতে হবে। তার কারণ হলো মহামারী এবং যুদ্ধের কারণে গোটা বিশ্বের অর্থনীতি একেবারে নাজেহাল অবস্থাতে পৌঁছেছে এবং প্রত্যেকটি দেশ অর্থনৈতিকভাবে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে।

এই মুহূর্তে আপনি যদি সৌদি আরবের হাউজ ড্রাইভিং ভিসা করতে চান তাহলে ২০২৩ সালে মেডিকেল খরচ সহ সম্পূর্ণ ভিসার প্রসেসিং এ খরচ করতে পারে ১ লক্ষ 55 হাজার টাকা। এটা শুধু ভিসা প্রসেসিং এর খরচ এর বাইরে আপনার প্লেনের জন্য ভাড়াযুক্ত করতে হবে এবং আপনি যত বছরের ভিসা করতে চাচ্ছেন প্রতিবছরের জন্য 10000 রিয়াল পরিমাণ টাকা সৌদি কর্তৃপক্ষকে প্রদান করেই মোট বিচার খরচ হিসাব করতে হবে।

সৌদি আরব হাউস ড্রাইভিং প্রসেসিং ভিসা প্রয়োজনীয় কাগজপত্র

সৌদি আরবে হাউস ড্রাইভিং ভিসা প্রসেসিং এর ক্ষেত্রে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কাগজ প্রয়োজন পড়বে আমরা আপনাদের সেই কাগজগুলো একসঙ্গে জানাচ্ছি।

অবশ্যই এখানে একটি ভ্যালিড পাসপোর্ট থাকতে হবে যিনি আবেদন করবেন তা।৫ থেকে ৮ কিলোবাইটের পাসপোর্ট সাইজ পাঁচটি ছবি যার ব্যাকগ্রাউন্ড থাকবে সাদা। এছাড়াও এনআইডি কার্ড, জন্ম নিবন্ধন কার্ড, ব্যাংক স্টেটমেন্ট, পুলিশ ক্লিয়ারেন্স, প্রত্যয়ন পত্র, মেডিকেল সার্টিফিকেট আরো অন্যান্য কাগজ পাতি লাগবে।

1 thought on “সৌদি আরব হাউস ড্রাইভিং ভিসা আমেল মঞ্জিল ও ড্রাইভার ভিসা ২০২৩”

  1. হালিম শেখ

    সবই বুঝলাম
    কিন্তু হোম ড্রাইভিং ভিসা পাবো কীভাবে?
    কোন এজেন্সীতে?
    যদি এই ইনফরমেশন গুলা দিতেন অনেক উপকার হতো

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *