সৌদি এয়ারলাইন্স টিকেট প্রাইস ইন বাংলাদেশ ২০২২ সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত ২০২২

সৌদি এয়ারলাইন্স টিকেট প্রাইস ইন বাংলাদেশ ২০২৩ সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত ২০২৩

সৌদি এয়ারলাইন্স টিকিট প্রাইস ইন বাংলাদেশ বলতে বোঝানো হয়েছে বাংলাদেশ থেকে সৌদি এয়ারলাইন্স এর মাধ্যমে যারা সৌদি আরবের বিভিন্ন জায়গাতে যাবেন তাদের ক্ষেত্রে বিমান ভাড়া অর্থাৎ টিকিট মূল্য কত টাকা নির্ধারণ করা হয়েছে সেটা। তথ্যগুলো অনলাইনের মাধ্যমে এখন পাওয়া যাচ্ছে এবং এই তথ্যগুলো প্রোভাইড কারে কিছু ওয়েবসাইটের মধ্যে আমরা চেষ্টা করেছি একটু ব্যতিক্রম ধর্মীভাবে আপনাদের সামনে তথ্যগুলো তুলে ধরতে।

চলুন আমরা আজকে আপনাদের সামনে সৌদি আরবের বিভিন্ন এয়ারলাইন্স অথবা সৌদি এয়ারলাইন্সের টিকিটের মূল্য তুলে ধরি এবং সেই টিকিটের মূল্য গুলো কত হতে পারে সৌদি রিয়ালে এবং বাংলাদেশী টাকায় সেটা আপনাদের জানাই। তাহলে কথা না বাড়িয়ে চলুন মূল আলোচনার দিকে যাওয়া যাক।

অনলাইনে বিমান টিকিট কাটার নিয়ম

অনলাইনে যেভাবে ট্রেনের টিকিট কাটা যায় অনলাইনে যেভাবে বাসের টিকিট কাটা যায় ঠিক একইভাবে একই পদ্ধতি অবলম্বন করে আপনি প্লেনের টিকিট কাটতে পারবেন ।তবে এই ক্ষেত্রে প্লেনে টিকিট কাটার ওয়েবসাইট গুলো আলাদা এবং পেমেন্ট সিস্টেমগুলো আলাদা তাই আপনারা এ বিষয়ে বিস্তারিত জানতে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করুন ।সেখানে অনলাইনে টিকিট কাটা নিয়ে সম্পূর্ণ নতুন একটি আর্টিকেল দেওয়া আছে পড়লে আপনারা একেবারে ই ক্লিয়ার হয়ে যাবেন।

বিমান টিকেট বুকিং

বিমান টিকেট বুকিং এর সিস্টেম এখন দুইটি সরাসরি এয়ারলাইনসের অফিসে উপস্থিত হয়ে আপনি সেখানে টাকা জমা দিয়ে টিকিট বুকিং করতে পারেন অথবা চাইলে অনলাইন এর মাধ্যমে ই টিকিট কাটতে পারেন। আমরা সম্পন্ন পক্ষে আমাদের ওয়েবসাইটে সম্পূর্ণ নতুন একটি আর্টিকেলে দিয়ে দেখেছি আপনারা চাইলে শেয়ারটিকাল ভিজিট করতে পারেন।

সৌদি এয়ারলাইন্স টিকিটের দাম

এয়ারলাইন্স টিকিটের দাম বলতে বোঝানো হয়েছে টিকিট মূল্য কত অর্থাৎ আপনি ঢাকা থেকে সৌদি আরবের বিভিন্ন জায়গায় যাতায়াত করছেন কিন্তু সেখানে যেতে হলে বিমানের যে খরচটি প্রদান করতে হয় সেটা টিকিট মূল্য হিসেবে নির্ধারণ করা হয় এবং সেই টিকিট মূল্য কত সেটা জানতে অনেকেই আগ্রহী আছেন।

2019 সালের দিকে প্রায় ৩০ হাজার থেকে ৩৫ হাজার টাকা খরচ হতো শুধুমাত্র ঢাকা থেকে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে অথবা সৌদি আরবের বিভিন্ন জায়গাতে যাওয়ার জন্য কিন্তু মহামারীকালীন অবস্থায় এই টিকিটের মূল্য বৃদ্ধি পায়।

টিকিটের মূল্য বৃদ্ধি পাওয়ার প্রধান কারণ হলো কোয়ারেন্টাইন ব্যবস্থা এবং প্লেনের সিট কমিয়ে আনা হয়েছিল কিন্তু পরবর্তীতে সেটা আরো ঠিক হয়ে গেছে এবং পরবর্তীতে টিকিট মূল্য কমিয়ে আনা হয়েছে।

সৌদি এয়ারলাইন্স টিকিটের মূল্য

টিকিটের ভাড়ার কথা বোঝানো হয়েছে সেই ক্ষেত্রে বর্তমানে ভাড়া প্রায় ৬০ হাজারের ওপরে কিন্তু এটা করোনার পরবর্তী সময়কালীন অবস্থা থেকে শুরু হয়েছে পূর্বে এত টাকা ভাড়া ছিল না কিন্তু বর্তমানে সেটা অনেক বেশি হয়ে দাঁড়িয়েছে।

তবে বিভিন্ন জায়গাতে বিভিন্ন ধরনের ভাড়া এই ক্ষেত্রে আপনার ভাড়া সর্বনিম্ন ৫২ হাজার টাকাও করতে পারে তাই অবশ্যই আপনারা আমাদের এখানে সম্পূর্ণ আর্টিকেল পড়লে সেটা বুঝতে পারবেন।

সৌদি এয়ারলাইন প্লেন টিকিট মূল্য সর্বশেষ আপডেট জুলাই

২০২৩ সালের জুলাই মাসের সৌদি এয়ারলাইন্সে সর্বশেষ আপডেট অনুযায়ী আমরা একটি গুরুত্বপূর্ণ তথ্য দিতে যাচ্ছি যে সৌদি এয়ারলাইন্সের বিমান এর ভাড়া সৌদি আরবের বিভিন্ন জায়গায় ১৮০০ থেকে ২০০০ রিয়ালের মধ্যেই হতে চলেছে। যদি অনলাইন থেকে টিকিট কাটেন সে ক্ষেত্রে বিভিন্ন বোনাসের মাধ্যমে সেটার মূল্য একটু কমতে পারে।

আপনারা যারা ঢাকা থেকে দাম্মাম শহরে যেতে চাচ্ছেন তাদের জন্য টিকিট মূল্য 50012 টাকা নির্ধারণ করা হয়েছে এবং যারা ঢাকা থেকে জেদ্দায় এয়ারলাইন্সের মাধ্যমে যেতে চাচ্ছেন তাদের জন্য ৫৩৯৭০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। এছাড়াও যারা ঢাকা থেকে মদিনা যেতে যাচ্ছেন তাদের জন্য ৬১২২৩ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *