দুবাই টুরিস্ট ভিসার খরচ কত? দুবাই ভিজিট ভিসা খরচ সহ সকল তথ্য

দুবাই টুরিস্ট ভিসার খরচ কত? দুবাই ভিজিট ভিসা খরচ সহ সকল তথ্য

আপনাদের সকলকে স্বাগতম জানাচ্ছি গুরুত্বপূর্ণ আজকের এই আর্টিকেলে যার মাধ্যমে আপনারা অতি সহজে এবং অল্প সময় ব্যয় করে জানতে পারবেন দুবাই টুরিস্ট ভিসার খরচ সম্পর্কে সম্পূর্ণ তথ্য। আপনাদের জানিয়ে রাখি যারা প্রকৃতি প্রেমে রয়েছেন তারা বিভিন্ন সময় সুযোগ পেলেই এক দেশ থেকে অন্য দেশে শুধুমাত্র বেড়ানোর উদ্দেশ্যে যায় তবে সে ক্ষেত্রে সামর্থের ব্যাপার রয়েছে।

দুবাইয়ের মত এত সুন্দর একটি দেশে যারা কোনদিন ভ্রমণ করতে পারবেন তারা নিজেকে সৌভাগ্যবান মনে করবেন তার কারণ হলো পৃথিবীর বর্তমানের সবথেকে সুন্দর দেশের খ্যাতি অর্জন করতে যাচ্ছে এই দুবাই। তবে অবশ্যই টুরিস্ট ভিসা বা ভিজিট ভিসা সম্পর্কে আপনাকে জানতে হবে বেড়াতে যাওয়ার ক্ষেত্রে কি পরিমাণ খরচ হবে সেটা না জেনে যদি আপনি পরিকল্পনা করে বসে থাকেন এবং দেখেন আপনার পকেটে টাকা নেই তাহলে সেটা হতাশা ছাড়া আর কিছুই না।

দুবাই বিভিন্ন ধরনের ভিসা

আমরা অবশ্যই টুরিস্ট ভিসার খরচ সম্পর্কে আপনাদের সঙ্গে কথা বলব তবে আপনাদের পরিচয় করিয়ে দিতে চাই দুবাইয়ে যাওয়ার ক্ষেত্রে কি কি ভিসা করা যায় বাংলাদেশি হিসাবে। সবাই তো আর আপনার মত সোনার চামচ মুখে দিয়ে জন্মগ্রহণ করেনি তাই অনেকের রয়েছে জীবিকার তাগিদে দু’বাইতে যাওয়া হয়। আবার অনেকেই রয়েছে উচ্চ শিক্ষার জন্য দুবাইয়ে প্রবেশ করে।

সবদিক বিবেচনা করে বাংলাদেশ থেকে দুবাইয়ে যাওয়ার জন্য বিভিন্ন ধরনের ভিসা চালু আছে এবং সে ভিসা বর্তমানে আবেদন করার সুযোগ আছে তার কারণ হলো গত দুই বছর এই সুযোগ বন্ধ ছিল মহামারীর কারণে কিন্তু বর্তমানে সব দেশ থেকে সব দেশে যাওয়ার জন্য বিচার আবেদনের কার্যক্রম খুলে দেওয়া হয়েছে।

দুবাই ভিজিট ভিসা
দুবাই স্টুডেন্ট ভিসা
দুবাই ওয়ার্ক পারমিট ভিসা
দুবাই ফ্যামিলি ভিসা
দুবাই মেডিকেল ভিসা

দুবাই টুরিস্ট ভিসা প্রসেসিং

দুবাই টুরিস্ট ভিসা সম্পর্কে বা এর খরচ সম্পর্কে জানতে হলে অবশ্যই জানতে হবে কিভাবে প্রসেস করতে হবে আর প্রসেস করা সম্পর্কে যদি আপনার ধারণা থাকে তাহলে আপনি হয়তো বুঝতে পারবেন এত টাকা কোথায় যাচ্ছে। অনেকে মনে মনে ভাবে শুধু টাকা দিয়ে যাচ্ছে দিয়ে যাচ্ছে কিন্তু এত টাকা যাচ্ছে কোথায় কিন্তু অবশ্যই কারণ আছে এবং কারণ ছাড়া কোনভাবে এরা অতিরিক্ত টাকা গ্রহণ করে না।

দুবাই ভিজিট ভিসা সম্পর্ক করতে বা সম্পূর্ণ প্রক্রিয়া সম্পন্ন করতে আপনাকে পাঁচ থেকে ছয়টি ধাপ অবলম্বন করতে হবে এবং পাঁচ থেকে ছয়টি ধাপ অবলম্বন করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই প্রস্তুতি গ্রহণ করতে হবে আপনি কোন ধরনের ভিসাতে যেতে চাচ্ছেন দুবাই।সম্পাদন হতে ৩০ থেকে ৯০ দিন সময় লাগে এবং সেখানে প্রচুর পরিমাণে অর্থ খরচ হয় তাই আমরা আপনাদের জানাবো দুবাইয়ের ভিজিট ভিসা বা টুরিস্ট ভিসা করতে কত টাকা খরচ হয়।

দুবাইয়ের ভিজিট ভিসা বা টুরিস্ট ভিসা করতে কত টাকা খরচ হয়

দুবাই এর ভিজিট ভিসার বিভিন্ন ধরন আছে এবং সে ধরন অনুযায়ী ভিসার খরচ এখানে উল্লেখ করা হয়েছে তবে আমরা এই খরচটি দিরহামে আপনাদের কাছে জানাবো তার কারণ হলো যেকোনো সময় দিরহাম এর সঙ্গে টাকার তুলনা ওঠানামা করতে পারে সে হিসেবে টাকার কথা বললে হতে পারে দিরহাম এর ক্ষেত্রে টাকার মূল্য ওঠানামা করছে সেখানে টাকার পরিমাণ পরিবর্তন হতে পারে।

সিঙ্গেল এন্ট্রি ৩০ দিনের মেয়াদের ভিসার ক্ষেত্রে আপনাকে খরচ করতে হবে 350 দিরহাম। মাল্টিপল এন্ট্রি ৩০ দিনের ক্ষেত্রে একের অধিক বারের ক্ষেত্রে আপনাকে খরচ করতে হবে ৬৫০ দিরহাম। এর পাশাপাশি সিঙ্গেল এন্টি লং টার্ম অর্থাৎ 90 দিনের জন্য একবারের ভিসার ক্ষেত্রে আপনাকে খরচ করতে হবে এক হাজার দিরহাম। মাল্টিপুল এন্ট্রি এবং লং টার্মের জন্য অর্থাৎ 90 দিনের জন্য একের অধিক বারের ক্ষেত্রে ভিসা করতে আপনার খরচ হতে পারে ২৫০০ দিরহাম।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *