দুবাই সোনার রেট | আজকে দুবাই গোল্ড রেট কত? 18 22 24 ক্যারেট সোনার রেট দুবাই

দুবাই সোনার রেট ২০২৩ | আজকে দুবাই গোল্ড রেট কত? 18 22 24 ক্যারেট সোনার রেট দুবাই

আপনাদের সকলকে স্বাগতম জানাচ্ছি ব্যতিক্রম ধর্মে আজকের এই আর্টিকেলে যার মাধ্যমে আপনারা বিশ্বের সবথেকে মহা মূল্যবান ধাতু সোনার দাম সম্পর্কে ধারণা পাবেন। বাংলাদেশের পরিস্থিতিতে দ্রব্যমূল্যের দাম যে হারে ভাবছে মানুষ সোনার কথা মাথাতেও আনতে পারছে না। অন্যান্য দ্রব্যমূল্যের উর্ধ্বগতি হলেও বর্তমানে নানা সময়ে শোনার দাম নিম্নদিকে যাচ্ছে যেটা একটা স্বস্তির ব্যাপার যারা সোনা কিনতে চাচ্ছেন তাদের জন্য।

বাংলাদেশের পরিপ্রেক্ষিতে নারীরা বেশিরভাগ সোনা ব্যবহার করে এবং পুরুষেরা সোনা ব্যবহার করে খুব কম পরিমাণ এবং সে হিসাবে সোনার চাহিদা কম আছে। বাংলাদেশের সকল ধরনের সোনা ব্যবহার করা হয় সেই ক্ষেত্রে সর্বনিম্ন সোনা যেটাকে বলা হয় গেনি সোনা এবং যেটা সনাতন পদ্ধতিতে তৈরি করা হয় সেই সোনার চাহিদা সবথেকে বেশি।

তবে আরব দেশগুলোতে সোনা যেটা পাওয়া যায় সেটা একেবারে খাঁটি সোনা বলা হয়ে থাকে কারণ সেটা হচ্ছে ২২ ক্যারেট সোনা অথবা ২৪ ক্যারেট সোনা। আজকে আমাদের আলোচনার মূল বিষয় হচ্ছে দুবায়ে বর্তমান সোনার রেট কত আমরা এখানে দুবাইয়ের বর্তমান সোনার রেট আপনাদের জানানোর উদ্দেশ্যে এসেছি। আমরা আগস্ট মাসের শেষ কয়েকদিন এবং জুলাই মাসের এই কয়েকদিনের দুবাইয়ের ২৪ ক্যারেট সোনার মূল্য আপনাদের সামনে তুলে ধরবো আশা করবো আপনারা এখান থেকে একটি ধারণা পাবেন।

দুবাইয়ে আজকের সোনার দাম কত

আজকে জুলাই মাসের ৯ তারিখ এবং বর্তমানে দুবাইয়ে আজকে সোনার দাম নির্ধারণ করা হয়েছে ২১৫.৫০ AED যা আমরা দুবাই ঢাকায় আপনাদের সামনে তুলে ধরলাম। এখন আমরা চেষ্টা করবো আপনাদের আগস্ট মাস থেকে শুরু করে এখন পর্যন্ত সোনার দামের সিরিয়াল হিসাবে নামটি তুলে ধরতে যাতে করে আপনারা ধারণাপান বর্তমান বিশ্বের সোনার দাম কিভাবে উঠানামা করছে এবং কি পরিস্থিতি হতে পারে ভবিষ্যতে।

৮ আগস্ট ২০২৩ সালে দুবাইয়ে ২৪ ক্যারেট সোনার মূল্য ছিল 216 AED
৭ আগস্ট ২০২৩ সালে দুবাইয়ে ২৪ ক্যারেট সোনার মূল্য ছিল 215 AED
৬ আগস্ট ২০২৩ সালে দুবাইয়ে ২৪ ক্যারেট সোনার মূল্য ছিল ২১৫ AED
৫ আগস্ট ২০২৩ সালে দুবাই ২৪ ক্যারেট সোনার মূল্য ছিল ২১৫ AED
৪ আগস্ট ২০২৩ সালে ২৪ ক্যারেট সোনার দাম দুবাইয়ে ছিল 216 AED
২ আগস্ট ২০২৩ সালে দুবাইয়ে ২৪ ক্যারেট সোনার মূল্য ছিল ২১৪ AED
৩১ জুলাই ২০২৩ সালে দুবাইয়ে ২৪ ক্যারেট সোনার মূল্য ছিল ২১৪ AED
৩০ জুলাই 2023 সালে দুবাই ২৪ ক্যারেট সোনার মূল্য ছিল ২১০ AED

দুবাইয়ে বর্তমান সোনার মূল্য

এখন আমরা আপনাদের দুবাইয়ের বর্তমানে সোনার দামের একটি অ্যাভারেজ চিত্র জানা আছে যার মাধ্যমে আপনারা বুঝতে পারবেন বর্তমান আন্তর্জাতিক বাজারে 24 ক্যারেট সোনার দাম কেমন অবস্থানে রয়েছে।

আমরা যেই পরিসংখ্যান আপনাদের দিয়েছি সেই পরিসংখ্যান অনুযায়ী লক্ষ্য করলে দেখা যাবে যে জুলাই মাসে দুবাই ২৪ ক্যারেট সোনার দাম সর্বোচ্চ উঠেছিল 219.50 AED। এখান থেকে বোঝা যাচ্ছে যে সর্বোচ্চ কি পরিমাণ দাম উঠতে পারে এর থেকে খুব বেশি হলে অল্প কয়েক বেশি দাম উঠতে পারে যেটা খুব বেশি বলে মনে হচ্ছে না।
স্বর্ণের মূল্যের দাম স্থিতিশীল থাকার পেছনে সবথেকে বড় কারণ হচ্ছে স্বর্ণের চাহিদা সবথেকে কম তার কারণ হলো যে হারে দ্রব্যমূলক বৃদ্ধি পাচ্ছে এবং একটি দেশ সম্পূর্ণ দেউলিয়া হয়ে যাওয়ার কারণে বিশ্ব অর্থনীতির একক খারাপ অবস্থানে রয়েছে। এই মুহূর্তে তারা সোনা নিয়ে চিন্তা ভাবনা করছে না। জুলাই মাসের একটি পরিসংখ্যান থেকে দেখেছি জুলাই মাসে সর্বনিম্ন ২০৬.৫ AED হয়েছে সোনার দাম।

স্বর্ণের দাম এভারেজে যদি আমরা দেখি তাহলে এই জুলাই মাসে এভারেজে স্বর্ণের দাম উঠেছে ২১০.৫ AED যার মাধ্যমে আমরা খুব সহজে সোনার দামের একটি ভালো আইডিয়া পাচ্ছি ২০২৩ সালে সোনার দাম আর কত কম বেশি হতে পারে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *