ইন্ডিয়ান টুরিস্ট ভিসা আপডেট ২০২২ ইন্ডিয়ান টুরিস্ট ভিসা কবে চালু হবে ২০২২

ইন্ডিয়ান টুরিস্ট ভিসা আপডেট ২০২৩ ইন্ডিয়ান টুরিস্ট ভিসা কবে চালু হবে ২০২৩

আপনাদের সকলকে স্বাগতম জানাচ্ছি আমাদের আজকের এই আর্টিকেল। বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ হচ্ছে ইন্ডিয়া এবং বিভিন্ন কাজে বাংলাদেশের মানুষ ইন্ডিয়াতে প্রবেশ করে এবং অনেক সময় চিকিৎসা থেকে শুরু করে টুরিস্ট অর্থাৎ বেড়াতে যাওয়ার জন্য বাংলাদেশের মানুষ ভারতে যায়। তবে মহামারীর কারণে বর্তমানে অনেক কিছু স্থবির অবস্থায় ছিল এবং বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার টুরিস্ট ভিসা বন্ধ করা ছিল।

পরিস্থিতি একেবারে ভালো হয়ে যাওয়ায় সকলের আগ্রহ দেখাচ্ছে তুলিস হিসেবে ইন্ডিয়াতে যাওয়ার এবং সে ক্ষেত্রে তারা জানতে চাচ্ছে কবে নাগাদ ইন্ডিয়া টুরিস্ট ভিসা খুলে দেওয়া হবে। আমরা অনলাইনের মাধ্যমে বেশ কিছু তথ্য সংগ্রহ করেছি যার মাধ্যমে আপনারা জানতে পারবেন ইন্ডিয়ার টুরিস্ট ভিসার সর্বশেষ আপডেট সম্পর্কে এবং আমরা আপনাদের আরো বেশ কিছু তথ্য জানতে পারবো যার মাধ্যমে আপনারা টুরিস্ট ভিসা সম্পর্কে আরো অনেক কিছু জানতে পারবেন।

ইন্ডিয়ান টুরিস্ট ভিসা আপডেট ২০২৩

২০২১ সালের ১৫ই নভেম্বর সর্বশেষ আপডেট অনুযায়ী ভারতীয় হাই কমিশনার বিক্রম তোরাই স্বামী মঙ্গলবার আখাউড়া সীমান্ত পার্টি হওয়ার সময় সাংবাদিকদের জানান যে খুবই শীঘ্রই বাংলাদেশ থেকে ভারতে টুরিস্ট ভিসা চালু করা হবে যার মাধ্যমে যারা টুরিস্ট রয়েছেন তারা সুযোগ পাবেন বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার।

এটি সকল ধরনের টুরিস্টের জন্য বেশ খুশির খবর এবং সকলেই এই খবরের জন্য দীর্ঘদিন যাবত অপেক্ষা করছিলেন। এই সম্পর্কে আমাদের কাছে আরো নতুন নতুন আপডেট রয়েছে আপনারা যারা সর্বশেষ আপডেট গুলো পেতে চাচ্ছেন তারা ধৈর্য সহকারে আমাদের সঙ্গেই থাকুন এবং কষ্ট করে আমাদের সম্পূর্ণ আর্টিকেল পড়ুন।

ইন্ডিয়ান টুরিস্ট ভিসার প্রয়োজনীয় কাগজপত্র

আপনারা যারা ইন্ডিয়ান টুরিস্ট ভিসা দেয় ইন্ডিয়াতে যেতে চাচ্ছেন এবং ইন্ডিয়ার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে যাচ্ছেন তাদের প্রাথমিক পর্যায়ে কি কি কাগজপত্র লাগবে ভিসা করতে সে সম্পর্কে এখন আমরা আপনাদের।

সবার প্রথমে আপনাদের যে জিনিসটি প্রয়োজন পড়বে সেটি হল একটি ভ্যালিড পাসপোর্ট এবং এই পাসপোর্ট এর একটি কপি এবং একটি কপি আপনার।

আপনার নাগরিকত্ব প্রয়োজন পড়বে অর্থাৎ যেটাকে আমরা ভোটার আইডি কার্ড বলে থাকি সেটা প্রয়োজন পড়বে এবং তার একটি স্ক্যান কপি।

পাঁচটি পঞ্চাশ কিলো বাইট পাসপোর্ট সাইজ ছবির প্রয়োজন পড়বে যারা ব্যাকগ্রাউন্ড হবে সাদা। অবশ্যই ছবি তোলার ক্ষেত্রে এ বিষয়টি খেয়াল রাখবেন।

পুলিশ ক্লিয়ারেন্স এর প্রয়োজন পড়বে অর্থাৎ আপনি ওই দেশে যাওয়ার জন্য প্রস্তুত কিনা এবং আপনার কোন আইনি জটিলতা আছে কিনা সেটা পুলিশ ক্লিয়ারেন্স এর মাধ্যমে জানা যাবে।

আপনার ডিজিটাল জন্ম সনদ এর প্রয়োজন পূর্বে এবং আপনার পরিবারের সদস্যদের এন আইডি কার্ডের প্রয়োজন পড়বে।

আপনাকে ভিসার ফ্রি প্রদান করতে হবে।

ইন্ডিয়ান টুরিস্ট ভিসা সর্বশেষ আপডেট

আপনারা যারা ইন্ডিয়ান টুরিস্ট ভিসার সর্বশেষ আপডেট জানতে চাচ্ছেন তাদের সরাসরি বলতে চাই বর্তমানে আপনারা চাইলে যে কোন সময় ইন্ডিয়ান টুরিস্ট ভিসার জন্য আবেদন করতে পারেন। ২০২১ সালের ১৫ ফেব্রুয়ারির পর থেকে ইন্ডিয়ান টুরিস্ট ভিসার সকল কার্যক্রম চালু হয়ে গেছে এবং প্রায় তিন লক্ষ মানুষ এখন পর্যন্ত আবেদন করেছে।

ইন্ডিয়ান টুরিস্ট ভিসার ক্ষেত্রে ইন্ডিয়ান হাই কমিশন থেকে নির্দেশনা দেওয়া হয় এখন থেকে প্রায় ৫ লক্ষ ইন্ডিয়ান টুরিস্ট ভিসা দেওয়া হবে শুধুমাত্র বাংলাদেশিদের জন্য যা বাংলাদেশের জন্য একটি ভাল খবর। ভাই আপনি চাইলে এখন থেকে যেকোনো সময় ইন্ডিয়ান টুরিস্ট ভিসার জন্য আবেদন করতে পারেন এবং আপনারা যদি এই আবেদন করার সম্পূর্ণ প্রক্রিয়া জানতে চান এবং আবেদন করতে কি পরিমান খরচ হয় সেটা জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আমাদের ওয়েবসাইটে খুব সুন্দর ভাবে ইন্ডিয়ান টুরিস্ট ভিসা সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া আছে যেখান থেকে আপনি আপনার প্রয়োজন অনুযায়ী যে কোন একটি তথ্য পড়তে পারেন এবং সেখান থেকে তথ্য সংগ্রহ করে নিজের অভিজ্ঞতা বাড়াতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *