আরব আমিরাত এম্বাসি বাংলাদেশ মোবাইল নাম্বার

আরব আমিরাত এম্বাসি বাংলাদেশ মোবাইল নাম্বার ২০২৩

আজকে আমরা কথা বলবো আরব আমিরাত এম্বাসি বাংলাদেশ এ সঠিক ঠিকানা এবং মোবাইল নাম্বার নিয়ে। বিভিন্ন প্রয়োজনে যারা আরব আমিরাত এর বাংলাদেশি এম্বাসির ঠিকানা খোঁজেন তাদের খোঁজ বন্ধ করতে আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি সম্পূর্ণ আজকের আর্টিকেল। আপনাদের কাছে অনুরোধ থাকবে আপনারা একটু মনোযোগ সহকারে আমাদের সঙ্গে থাকবেন আমরা যথাসম্ভব চেষ্টা করব আপনাদের সঠিক তথ্য দিতে।

প্রথমত আরব আমিরাত এম্বাসি বাংলাদেশ সম্পর্কে আপনাদের ধারণা নিতে হবে এবং এখানে আপনি কি কি প্রয়োজনে যেতে পারেন সে বিষয়ে আপনাকে জানতে হবে। আমাদের এই ছোট্ট আর্টিকেলে আমরা এই সকল ধরনের তথ্য নিয়ে আলোচনা করব তাই আশা করছি আপনাদের সহযোগিতা পাব এবং আমরা আপনাদের সামনে আরব আমিরাত এম্বাসির সকল তথ্য তুলে ধরতে পারবো।

আরব আমিরাত embassy বাংলাদেশ কি

সবার প্রথমে আপনাকে জানতে হবে আরব আমিরাত এম্বাসি বাংলাদেশ কি এবং সে বিষয়ে জানাতে হলে আপনাকে আরব আমিরাত সম্পর্কেও জানতে হবে। আরব আমিরাত হচ্ছে সাতটি স্বাধীন রাষ্ট্রের একটি সংগঠন যেটা একই সঙ্গে পরিচালিত হয়। আরব আমিরাতের বাংলাদেশী এম্বাসি বলতে আরো কর্তৃপক্ষ থেকে বাংলাদেশ একটি এম্বাসি বা সংস্থা খোলা হয় যে সংস্থার মাধ্যমে প্রবাসী সকল ধরনের সমস্যার সমাধান এবং এক দেশের সাথে অন্য দেশের কূটনৈতিক শত আলোচনা পর্যালোচনা সবকিছু নিয়ন্ত্রণ করা হয়।

এক কথায় বলতে গেলে আরব আমিরাতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের প্রধান সিঁড়ি হচ্ছে এই আরব আমিরাতের এম্বাসি এবং সেটা বাংলাদেশে অবস্থিত এবং আরব আমিরাতে বাংলাদেশ একটি এম্বাসি আছে সেটা সেখানে অবস্থিত। এই দুই এম্বাসির সঙ্গে যেকোনো সময় যে কোন প্রয়োজনে যোগাযোগ হয়ে থাকে এবং সমস্যার সমাধান হয়ে থাকে। প্রবাসী কল্যাণ এর ক্ষেত্রে এই অ্যাম্বাসি গুলোর বড় ধরনের অবদান আছে যার মাধ্যমে যেকোনো ধরনের সমস্যার সমাধান হয়।

আরব আমিরাত এম্বাসির বাংলাদেশী সুবিধা সমূহ

এম্বাসির নতুন কিছু সুবিধা যুক্ত করা হয়েছে যার মাধ্যমে বাংলাদেশি রাষ্ট্র রোড মোঃ আবু জাফর বলেন নতুন দূতাবাস চত্বরে অন্তত 200 জন লোক বসতে পারবে এমন ব্যবস্থা করা হয়েছে এবং আরামদায়কভাবে ৫০ জন লোকের বসবার ব্যবস্থা রয়েছে সেখানে। এছাড়াও বাংলাদেশ দূতাবাস যেটি কোন জায়গাতে ছিল সেটি কূটনৈতিক এলাকা হিসেবে আবুধাবিতে স্থানান্তর করা হয়েছে।

এর পাশাপাশি আবু জাফর বলেন বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে প্রায় ৭ লক্ষ ৫০ হাজার বাংলাদেশী প্রবাসী বাস করছে যাদের বিভিন্ন ধরনের সেবা প্রদানের পরিকল্পনা করা হচ্ছে। বাংলাদেশীদের জন্য জাতীয় পরিচয় পত্র আবেদনের ইস্যু করার পদ্ধতি সেখানে ব্যবস্থা করা হচ্ছে এবং কোভিড ১৯ মহামারী বাস্তবায়নে সেটা পিছিয়ে দেওয়া হয়েছে।

এছাড়াও সেখানে ইলেকট্রনিক পাসপোর্ট এর ব্যবস্থা করা হয়েছে এর পাশাপাশি কমিউনিটির অনুষ্ঠান অর্থাৎ ১০০ তম জন্মবার্ষিকী উপলক্ষে নতুন দূতাবাসে কমিউনিটি অনুষ্ঠান আয়োজন করা হবে বলে তিনি জানিয়েছেন। এক্ষেত্রে প্রবাসীদের ব্যাপক অবদান রয়েছে তারা স্বেচ্ছায় এসে এই সকল কাজকর্মে অবদান রাখছে এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে।

embassy of United Arab Emirates Dhaka mobile number

ঢাকাতে যে ইউনাইটেড আরব এমিরেটস এর দূতাবাস রয়েছে সে দূতাবাসের মোবাইল নাম্বার যারা খুঁজতে চাচ্ছেন তারা আমাদের এখান থেকে মোবাইল নাম্বারটি সংগ্রহ করতে পারবেন। আপনাদের জানিয়ে রাখি যে এই দূতাবাসে আপনি প্রতি মঙ্গলবার সকাল ৯ টা থেকে আপনার সকল কার্যক্রম করার জন্য উপস্থিত হতে পারবেন। ০২- ৯৮৮২২৪৪ এটি হচ্ছে আরব আমিরাত এম্বাসি বাংলাদেশ এর মোবাইল নাম্বার।

United Arab Emirates UAE embassy

আপনারা যারা ইউনাইটেড আরব এমিরাটের বাংলাদেশী দূতাবাসের মোবাইল নাম্বার খুঁজছেন তাদের জন্য আমরা সেই মোবাইল নম্বরটি নিয়ে হাজির হলাম এবং আশা করব আপনারা এই মোবাইল নাম্বারের মাধ্যমে আপনাদের কাজ সম্পন্ন করতে পারবেন এবং আমাদের ওপর সন্তুষ্ট হবেন। ঢাকা মোবাইল নাম্বারটি হল ০২-৮৮৪৫২৩ যার মাধ্যমে আপনারা আপনাদের প্রয়োজনীয় সকল কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *