বাংলাদেশের হাইকমিশন মালয়েশিয়ার কুয়ালালামপুর এর ঠিকানা

বাংলাদেশের হাইকমিশন মালয়েশিয়ার কুয়ালালামপুর এর ঠিকানা ২০২৩

আজকে অতি গুরুত্বপূর্ণ একটি তথ্য আপনাদের দিতে চলেছে যেটা আমরা আপনাদের সামনে উপস্থাপন করতে পেরে নিজে থেকে অনেক ভালো কিছু অনুভব করছি। একটি দেশের সঙ্গে আরেকটি দেশের সম্পর্ক অবশ্যই ভালো থাকা উচিত এবং সেই সম্পর্কগুলো ভালো রাখার পেছনে প্রত্যেকটি দেশের হাইকমিশন ব্যাপকভাবে কাজ করে।

আমার দেশে যারা প্রবাসী রয়েছে তাদের বিভিন্ন সাহাযার্থে তাদের দেশের হাইকমিশন গুলো কাজ করে ঠিক যেমন বাংলাদেশের একটি হাইকমিশন অফিস রয়েছে মালয়েশিয়ার কুয়ালালামপুরে। মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত এই হাইকমিশন বাংলাদেশ থেকে মালয়েশিয়ার সঙ্গে সব ধরনের সম্পর্ক বজায় রাখতে এবং উন্নতি করতে সম্পর্ক ভালো করতে অবদান রাখে। এছাড়াও যারা মালয়েশিয়াতে অবস্থান করছে বাংলাদেশের প্রবাসী হিসেবে তাদের অভিভাবক হিসাবে এই হাইকমিশন কাজ করে।

আজকে আমরা মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত এই হাইকমিশনের ঠিকানা এবং মোবাইল নাম্বার নিয়ে আপনাদের সঙ্গে কথা বলব এবং আপনাদের জানানোর চেষ্টা করব এই গুরুত্বপূর্ণ তথ্যগুলো। তাই যারা দীর্ঘদিন যাবত এই হাইকমিশনের ঠিকানা খুঁজছেন তারা আমাদের সঙ্গেই থাকুন এবং এই আর্টিকেল একটু মনোযোগ সহকারে পড়ুন।

বাংলাদেশের মালয়েশিয়ান হাইকমিশনার

মালয়েশিয়ান হাইকমিশনারের কি কি ধরনের কাজ বা কি কি ধরনের সুবিধা নিয়ে এই অংশে মূলত আমরা আপনাদের সঙ্গে কথা বলব।। আপনারা যারা বিদেশে রয়েছেন অর্থাৎ মালয়েশিয়াতে রয়েছেন অথবা যারা মালয়েশিয়াতে যাবেন বলে পরিকল্পনা করছেন তাদের পাসপোর্ট এবং ভিসা সংক্রান্ত যে ধরনের জটিলতা আছে প্রত্যেকটি জটিলতা থেকে সমাধান নিয়ে আনতে পারে এই হাইকমিশনার।

আপনি যদি মালয়েশিয়াতে গিয়ে কোন ধরনের ঝামেলায় পড়েন বা কোন ধরনের ভোগান্তিতে পড়েন তাহলে সেখানে কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশের হাইকমিশন এর অফিসে আপনি যোগাযোগ করতে পারেন এবং সে অফিসের মাধ্যমে আপনি আপনার সমস্যার সমাধান করিয়ে নিতে পারেন।

ঠিক এমন ভাবেই যারা বাংলাদেশে অবস্থান করছে মালয়েশিয়ার নাগরিক হিসাবে তারা বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হলে তারা সরাসরি তাদের হাইকমিশন অফিসে উপস্থিত হয়ে তাদের সমস্যার সমাধান করাতে পারে। আপনি কি কারনে মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশী হাইকমিশন এর অফিসের ঠিকানা এবং মোবাইল নাম্বার খুঁজবেন সে সম্পর্কে নিচে আলোচনা করব।

কুয়ালালামপুরে বাংলাদেশী হাইকমিশন এর নাম্বার কেন প্রয়োজন

কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশী হাইকমিশনের নাম্বার একজন ব্যক্তি কেন প্রয়োজন হতে পারে আমরা সে সম্পর্কে আপনাদের দুই থেকে তিনটি উদাহরণ দিচ্ছি। আপনারা সকলে অবগত আছেন যে বাংলাদেশ থেকে প্রতিবছর মালয়েশিয়াতে বহু মানুষ যায় তাদের জীবিকা নির্বাহের জন্য এছাড়াও অনেকে শুধুমাত্র বেড়ানোর উদ্দেশ্যেও সেই মালয়েশিয়াতে যায়।

এছাড়াও অনেকেই অবস্থান করছে বহুদিন যাবৎ মালয়েশিয়াতে এবং অনেকে উচ্চশিক্ষার জন্য মালয়েশিয়াতে প্রত্যাবর্তন করে কিন্তু তাদের যখন পাসপোর্ট জনিত সমস্যা হয় অথবা ভিসা জনিত সমস্যা হয় তখন তারা বাংলাদেশী হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করে। তারাই কেবলমাত্র সেই ব্যক্তিকে সাহায্য করতে পারবে সেক্ষেত্রে অবশ্যই তার মোবাইল নাম্বার অথবা হাইকমিশনারের ঠিকানা প্রয়োজন পড়বে তাই আপনার হাইকমিশনের ঠিকানা জানা প্রয়োজন।

এছাড়া প্রবাসীরা আছে যারা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ঝামেলায় পড়ে যায় অপরাধ করে পুলিশি জটিলতায় ভোগে, তখন তাদের সমাধান দিতে বাংলাদেশি হাইকমিশন সেখানে কাজ করে সেক্ষেত্রে অবশ্যই আপনাকে বাংলাদেশী হাইকমিশনের মোবাইল নাম্বার এবং ঠিকানা জানতে হবে।

বাংলাদেশী হাইকমিশন এর ঠিকানা কুয়ালালামপুর

ঠিকানার প্রথমেই আমরা আপনাদের কিছু মোবাইল নাম্বার দিতে চাই যে মোবাইল নাম্বার গুলোর মাধ্যমে আপনারা সরাসরি তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন।

+৬০১২৪৩১৩১৫০
+৬০১২২৯৪১৬১৭

উপরের দেওয়া নাম্বারগুলো অবশ্যই আপনাদের কাজে আসতে পারে কুয়ালালামপুরে বিভিন্ন ধরনের সমস্যার সমাধানের ক্ষেত্রে। আপনারা যারা সরাসরি ঠিকানা চাচ্ছেন তাদের জন্য আমরা নিচে ঠিকানা নিয়ে এসেছি চাইলে আপনারা সেই ঠিকানা গ্রহণ করতে পারেন।

5C- Jalan Sultan Yahya Petra,
Kuala Lumpur,
Malaysia.

আশা করছি আপনারা যে উদ্দেশ্য নিয়ে আমাদের পোস্ট এত কষ্ট করে পড়লেন আমরা আপনাদের সেই উদ্দেশ্যকে সফল করতে পেরেছি এবং আপনাদের খুশি করতে পেরেছি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *