ঢাকা টু জেদ্দা বিমান ভাড়া কত

ঢাকা টু জেদ্দা বিমান ভাড়া কত ২০২৩

আপনারা যারা ওমানের জেদ্দায় ঢাকা থেকে বিমানের মাধ্যমে যেতে চাচ্ছেন তাদের কাছে সুযোগ থাকছে আমাদের মাধ্যমে এই বিমান ভাড়ার তথ্য জানতে পারার। তবে শুরুতেই বর্তমান পরিস্থিতির কথা একটু আপনাদের সামনে তুলে ধরতে চাচ্ছি যে বিষয়ে আপনারা হয়তো সকলেই অবগত আছেন। বর্তমান বিশ্ব অর্থনীতির কথা একটু চিন্তা করতে পারেন।

গেল দুই বছর ধরে এমনিতেই মহামারীর কারণে বিশ্ব অর্থনীতি টালমাটাল অবস্থায় আছে। পরবর্তী যুদ্ধ পরিস্থিতির কারণে রাশিয়া এবং ইউক্রেনে যে যুদ্ধ সৃষ্টি হয়েছে এতে করে বিশ্বের খাদ্যদ্রব্যের মূল্য বৃদ্ধির পাশাপাশি মূল্য বৃদ্ধি পেয়েছে গ্যাস এবং তেলের। যার কারণে এই প্রসঙ্গে প্রত্যেকটি জিনিসের দাম বেড়েছে এবং বলতে গেলে গোটা বিশ্বে প্রত্যেকটা জিনিসের মূল্য বৃদ্ধি পেয়েছে।

সে হিসাবে আমি যেদিন এই আর্টিকেল লিখতে বসেছি তার পরের দিন অথবা যে কোন দিন ঢাকা থেকে জেদ্দায় যাওয়ার বিমান ভাড়া বাড়তে পারে এটা একেবারেই স্বাভাবিক ঘটনা। তাই আপনারা আমাদের পোস্ট আপলোড করার ডেট ফলো করবেন এবং সেই অনুযায়ী বিমান ভাড়ার আইডিয়াটি গ্রহণ করবেন। পরবর্তীতে যদি বিমান ভাড়া পরিবর্তন হয় তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করলে সেখান থেকে নতুন তথ্য পাবেন।

ঢাকা টু জেদ্দা অনলাইন এয়ার টিকিট

ঢাকা থেকে জেদ্দায় যদি বিমানের মাধ্যমে আপনারা যেতে চান তাহলে সেই ব্যবস্থা আছে অনলাইনে এয়ার টিকিট কেটে। ঢাকা থেকে জেদ্দায় যাওয়ার জন্য এই ধরনের বিমানের অনলাইন টিকিটগুলো আপনারা কিভাবে সংগ্রহ করবেন সেই সম্পর্কে একটি সম্পূর্ণ আর্টিকেল আমরা দিয়ে রেখেছি। তবে এখন আমরা আপনাদের কিছু লিংক শেয়ার করব সেই লিংকগুলোর মাধ্যমে আপনারা সঠিক ওয়েবসাইট খুঁজে পেতে পারেন টিকিট বুকিং এর ক্ষেত্রে।

www.gozayaan.com এই অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আপনারা চাইলে যে কোন এয়ারলাইন্স এর ঢাকা টু জেদ্দা বিমান টিকেট সংগ্রহ করতে পারবেন অনলাইনের মাধ্যমে। এ পাশাপাশি আরও তথ্য সংগ্রহ করতে পারবেন flight schedule সম্পর্কে।

ঢাকা টু জেদ্দা বিমান ভাড়া কত ২০২৩

ঢাকা থেকে জেদ্দায় বিমান এর মাধ্যমে যাত্রা করতে হবে এবং সেই ক্ষেত্রে বর্তমানে ঢাকা থেকে জেদ্দায় যাওয়ার জন্য বিমান ভাড়া কত টাকা নির্ধারণ করা আছে তার একটি ধারণা আমরা আপনাদের সামনে তুলে ধরছি। আপনারা হয়তো জানেন না ঢাকা থেকে জেদ্দা যাওয়ার জন্য প্রায় ১০ থেকে ১২ টি এয়ারলাইন্স available আছে এবং 10 থেকে 12 টি এয়ারলাইনসের ভাড়া প্রায় একই ধরনের নির্ধারণ করা আছে।

তবে বিভিন্ন শ্রেণি অনুযায়ী এই ভাড়া একটু আলাদা হতে পারে তাই অবশ্যই আমরা আপনাদের ধারণা দিতে চাচ্ছি এবং সেখান থেকে আশা করছি আপনারা বিষয়টি বুঝতে পারবেন। আমরা যদি গত ১৭ই এপ্রিলের কথা বলি তাহলে এখানে একটি এয়ারলাইন্স এর মাধ্যমে ঢাকা থেকে জেদ্দায় যাতায়াতকারী যাত্রীদের খরচ হয়েছে ১০৩০ মার্কিন ডলার।

গত কয়েকদিন ধরে বিশ্ব অর্থনীতি খুব খারাপ অবস্থায় আছে আর এই সময় ঢাকা থেকে জেদ্দায় বিভিন্ন এয়ারলাইন্সের টিকিট এর মূল্য অর্থাৎ টিকিট বিক্রি হচ্ছে প্রায় ৮০ হাজার থেকে ৮৮ হাজার টাকার মধ্যে। কিন্তু একটি বিষয় অত্যন্ত চিন্তার সেটি হলো গত এক বছর অথবা গত দুই বছর আগেও এই টিকিট মূল্য ছিল সর্বোচ্চ ২৮ হাজার থেকে ৩০ হাজার টাকা।

বিশ্ব অর্থনীতি খুব অল্প সময়ের মধ্যে কিভাবে একেবারে নিচের দিকে নেমে গেছে সেটা যদি আমরা ঢাকা থেকে জেদ্দা যাবার বিমান ভাড়া দিকে লক্ষ্য করি তাহলেই বুঝতে পারব। ঢাকা থেকে জেদ্দার ফ্লাইট এর মাধ্যমে যাতায়াতের ক্ষেত্রে আপনাকে অতিক্রম করতে হয় মাত্র ৫২৩৫ কিলোমিটার এবং এর জন্য গত দুই বছরে প্রায় বিমান ভাড়া বৃদ্ধি পেয়েছে 50000 টাকা থেকে ৬০০০০ টাকার মত।

আমরা বর্তমান পরিস্থিতি অনুযায়ী আপনাদের তথ্য দেওয়ার চেষ্টা করলাম এবং এ পরিস্থিতি যে কোন সময় পরিবর্তন হতে পারে যেটা আমরা আপনাদের আগেই অবগত করেছি। আশা করবো পরবর্তী আপডেট পাওয়ার জন্য আমাদের সঙ্গে থাকবেন।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *