ওমানে ভিসার খরচ - ওমানে ভিসার দাম

ওমানে ভিসার খরচ – ওমানে ভিসার দাম ২০২৩

আপনাদের সকলকে স্বাগতম জানাচ্ছি আমাদের আজকের এই আর্টিকেলে যার মাধ্যমে আপনারা একেবারে অল্প সময়ের মধ্যে জানতে পারবেন ওমানে ভিসার দাম সম্পর্কে। দাম বলতে বোঝানো হয়েছে সম্পূর্ণ ভিসা করতে কত টাকা খরচ হতে পারে সে বিষয়ে। তাহলে চলুন কথা না বাড়িয়ে আমরা মূল আলোচনার দিকে যাই।

ভিসা প্রসেসিং থেকে শুরু করে সম্পূর্ণ ভিসা করতে এবং ওমানে আপনাকে কত টাকা দিতে হবে সে অনুপাতে সম্পূর্ণ একটি তালিকা অথবা সম্পূর্ণ একটি লিস্ট তুলে ধরবো যার মাধ্যমে আপনার সহজে বুঝতে পারবেন ওখানে যেতে হলে আপনাকে ভিসা বাবদ কত টাকা খরচ করা লাগবে। আশা করছি আমাদের ভাষা আপনারা বুঝতে পারবেন এবং আপনাদের চাহিদা অনুযায়ী তথ্য আমরা আপনাদের উপস্থাপন করতে পারব।

ওমানের ভিসার নীতিমালা

সর্বপ্রথম আপনাকে জানতে হবে ওমানে ভিসার নীতিমালা সম্পর্কে এবং এই নীতিমালা সম্পর্কে আপনার যদি ধারণা থাকে তাহলে আপনারা খুব সহজে ওমানের বিচার করাতে পারবেন। আমরা চেষ্টা করব নীতিমালা জানাতে যার মাধ্যমে আপনারা ওমানের ভিসা সম্পর্কে জানতে পারবেন এবং সেই অনুপাতে আপনার ওমান যাত্রার পরিকল্পনা করতে পারবেন।

সে ক্ষেত্রে আপনাকে বুঝতে হবে ভিসা করা সম্পূর্ণ প্রক্রিয়া। আপনি কোন কোম্পানির সঙ্গে চুক্তি করতে চাচ্ছেন এবং বাংলাদেশে কোন এজেন্সির মাধ্যমে আপনি ও মানে যেতে চাচ্ছেন তার ওপর নির্ভর করে আপনার ওমানের বিচার খরচ নির্ভর করবে। সেই ধাপে আপনাকে এক ধরনের খরচ করতে হবে এবং ধাপে ধাপে আরও খরচ করতে হবে।

এখানে বাংলাদেশে ভিসা প্রসেসিং করতে আপনার বহু টাকা খরচ হতে পারে।অনলাইনে আবেদন থেকে শুরু করে আপনার ভিসা কর্তৃপক্ষের কাছে ভিসা ফি প্রদান এর মাধ্যমে আপনাকে কিছু টাকা খরচ করতে হবে এবং আপনি কত বছরের উদ্দেশ্যে ওমানে থাকতে চাচ্ছেন তার উপর নির্ভর করে রিসার্চ সম্পূর্ণ টাকা সেখানে দিতে হবে।

মানে যে নতুন নীতিমালা এসেছে সেই নীতিমালা অনুযায়ী আকামা ফি নির্ধারণ করা হয়েছে ২০০১ রিয়াল। বিভিন্ন ধরনের ভিসার জন্য ৩৬১ রিয়াল এবং আগের আকামার জন্য ৩০১ রিয়াল নির্ধারণ করা হয়েছিল সেটা পরিবর্তন হয়েছে।

যারা গৃহকর্মীর ভিসার জন্য আবেদন করবেন তাদের 140 রিয়াল এবং চারজনে বেশি শ্রমিকের জন্য ২৪১ রিয়াল তিনজন এর উৎস শ্রমিকের জন্য ২১৪ এর বেশি শ্রমিকদের জন্য ৩০১ রিয়াল প্রদান করতে হবে।

ওমানের ভিসার দাম কত ২০২৩

মূলত অনেকে জানতে চেয়েছেন ২০২৩ সালে ওমানের ভিসার দাম কত। আপনারা যদি বর্তমান বিশ্বের অর্থনৈতিক অবস্থার কথা চিন্তা করেন তাহলে হয়তো বুঝতে পারবেন কিভাবে দ্রব্যমূল্যে দাম বৃদ্ধি পাচ্ছে সে হিসাবে বিভিন্ন সময় বিভিন্ন দেশের ভিসার মূল্য বৃদ্ধি পেয়েছে।

আমরা যদি সেই হিসাব করি তাহলে ওমানে যাওয়ার জন্য ভিসা করতে হবে সেই ভিসার মূল্য বৃদ্ধি পেতে পারে এবং সেখানে আপনাকে সবার আগে সিদ্ধান্ত নিতে হবে আপনি কয় বছরের ভিসা গ্রহণ করতে চাচ্ছেন।

আপনি যদি বছরের ভিসা নিতে চান তাহলে এক ধরনের খরচ হবে এবং আপনি যদি ১০ বছরের জন্য ভিসা গ্রহণ করতে চান তাহলে এক ধরনের খরচ হবে। সার্পিতিক বিবেচনা করে আমরা আপনাদের জানাচ্ছি যে ওমানের ভিসা করার ক্ষেত্রে আপনার বর্তমানে ৫ থেকে ৭ লক্ষ টাকা খরচ হতে পারে।

ওমানের ভিসার ধরন

ও মানে যারা প্রবাসী হিসেবে যেতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে প্রমাণ কর্তৃপক্ষ সুখবর দিয়েছে এবং তারা জানিয়েছে যে বর্তমানে প্রমাণ কর্তৃপক্ষ বাংলাদেশীদের জন্য শুধুমাত্র ৫ বছরের না ১০ বছরের ভিসা প্রদান করবে।

অত্যন্ত সুখবর আগে শুধুমাত্র ৫ বছর সর্বোচ্চ ভিসা নিয়ে আপনি ওমানে যেতে পারতেন কিন্তু বর্তমানে আপনি চাইলে ১০ বছরের ভিসার মাধ্যমে ওমানে যেতে পারবেন। ওমানে বিভিন্ন ধরনের ভিসা আছে এখন আপনি কোন ধরনের ভিসা যেতে চাচ্ছেন সেটা নির্ভর করবে সম্পূর্ণ আপনার উপর। এবং সেই ভিসার ধরন উপর নির্ভর করবে আপনার ভিসার খরচ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *