দুবাই থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে

দুবাই থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে ২০২৩

একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রশ্ন হচ্ছে দুবাই থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে। আমরা এই প্রশ্নটির সম্মুখীন প্রায় অধিকাংশ সময় হচ্ছি। তাই পরিকল্পনা করলাম চলুন এই প্রশ্নের উত্তর খোঁজা যাক একটি আর্টিকেলের মাধ্যমে। যেখানে এই প্রশ্নের উত্তরের পাশাপাশি আপনারা আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাবেন যে তথ্যগুলো অবশ্যই আপনার প্রশ্নের উত্তর বুঝতে আপনাকে সাহায্য করবে।

আপনাদের সকলকে স্বাগতম জানাচ্ছি আমাদের ওয়েবসাইট এবং আমাদের এই আর্টিকেলে। একটি ছোট প্রশ্নের সমাধান খুঁজতে গিয়ে আমরা কত উত্তর পেয়েছি সে বিষয়ে আপনাদের বিস্তারিত জানানো হোক এই আর্টিকেলে। তাহলে চলুন আপনাদের সেই উত্তরগুলো জানাই এবং সকলের জ্ঞানের পরিধি বৃদ্ধি করি। আশা করছি সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আপনারা আমাদের সঙ্গেই থাকবেন।

দুবাই টু বাংলাদেশ ফ্লাইট এর সময়

দুবাই থেকে বাংলাদেশের ফ্লাইট এর সময় সম্পর্কে আপনারা যারা জানতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের এখান থেকে বিভিন্ন ফ্লাইটের সময় জানতে পারবেন। দুবাই থেকে বাংলাদেশের সরাসরি আসতে হলে অবশ্যই আপনাকে বিভিন্ন এয়ারলাইন্সের মাধ্যমে আসতে হবে তবে সেই ক্ষেত্রে আমরা তাদের ফ্লাইটের সময় নির্ধারণ ভাবে বলতে পারব না।

আমরা আপনাদের জানাতে পারব বাংলাদেশ থেকে অর্থাৎ ঢাকা থেকে যারা দুবাই যেতে চাচ্ছেন তাদের বিমানের সময়সূচি বিভিন্ন এয়ারলাইন্স অনুযায়ী। আজকে আমরা আপনাদের ঢাকা থেকে দুবাই যাওয়ার বিমানের বিভিন্ন এয়ারলাইন্স অনুযায়ী সময়সূচি খুব সংক্ষিপ্ত আকারে জানাবো।

যারা হিমালয় এয়ারলাইন্স এর মাধ্যমে যেতে চাচ্ছেন তাদের জন্য প্রতিদিন বিকেল ৪ঃ৩০ মিনিটে একটি ফ্লাইট ছেড়ে যাবে ঢাকা থেকে দুবাইয়ের উদ্দেশ্যে।

যারা কাতার এয়ারওয়েজে যেতে চাচ্ছেন তাদের জন্য একটি ফ্লাইট রয়েছে প্রতিদিন এবং এই ফ্লাইটে আপনারা চাইলে রাত ১০.৩০ মিনিটে ঢাকা থেকে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হতে পারেন।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের সন্ধ্যা ৭.৩০ মিনিটে একটি ফ্লাইট রয়েছে যে এই ফ্লাইট এর মাধ্যমে আপনি ঢাকা থেকে দুবাই যেতে পারবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সন্ধ্যা ৬.৩০ মিনিটে ফ্লাইট হয়েছে যে ফ্লাইটের মাধ্যমে আপনি ঢাকা থেকে দুবাই যেতে পারবেন।

দুবাই টু ঢাকা দূরত্ব

আপনি আপনার পরিবারকে ছেড়ে দুবাই অবস্থান করছেন নিজের জীবিকার তাগিদে এবং মাঝেমধ্যে ইচ্ছে হচ্ছে জানার আপনি আপনার পরিবার থেকে কতটা দূরে আছেন। আপনারা যদি পৃথিবীর ম্যাপ একটু ভালোভাবে লক্ষ্য করেন তাহলে বাংলাদেশ থেকে দুবাই একেবারে পূর্বে দিকে অবস্থিত।

আপনি যদি একটু সরাসরি তাকান তাহলে দেখতে পাবেন মাঝখানে রয়েছে ভারত, তার পরে সাগর এবং তারপরেই সাগর তীরবর্তী দেশ ওমান। তবে বিমানের মাধ্যমে যেতে হলে প্রথমে আপনাকে ভারতের আকাশ পথ ব্যবহার করতে হবে। তারপরে পাকিস্তানের আকাশ পথ তারপরে, আপনাকে ইরানের কিছুটা আকাশ পথ ব্যবহার করেই সমুদ্র পাড়ি দিয়ে ওমানে প্রবেশ করতে হবে।

এই হিসেবে গুগল ম্যাপ অনুযায়ী আপনি বাংলাদেশ থেকে দুবাইয়ে যেতে হলে আপনাকে অতিক্রম করতে হবে ৩৫৪৩ কিলোমিটার। অর্থাৎ বাংলাদেশ থেকে দুবাইয়ের দূরত্ব google ম্যাপ অনুযায়ী ৩৫৪৩ কিলোমিটার।

দুবাই থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে ২০২৩

আপনারা যারা বাংলাদেশ থেকে দুবাই এবং দুবাই থেকে বাংলাদেশে প্লেনের মাধ্যমে যাতায়াত করবেন তাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রশ্ন হচ্ছে এই ফ্লাইটের দূরত্ব বা সময় কতখানি লাগে।

আজকে আমরা এই তথ্যের উত্তর বা এই প্রশ্নের উত্তর খুঁজতে এসেছি এবং যার মাধ্যমে আশা করব আমরা আপনাদের উত্তর দিতে পারব। ঢাকা থেকে আপনি যদি সরাসরি দুবাইয়ের উদ্দেশ্যে কোন ফ্লাইট ধরেন তাহলে দ্রুততম ফ্লাইট নির্ধারণ করা হয়েছে সবাই 5 ঘন্টা 25 মিনিট।

এখানে গড় ফ্লাইটের সময় নির্ধারণ করা হয়েছে ৫ ঘন্টা ৪০ মিনিট। তবে এখানে ইস্টপ ওভারসহ ফাইটের দ্রুততম সময় নির্ধারণ করা হয়েছে ৭ ঘন্টা ১০ মিনিট। তবে আমরা আপনাদের জানাতে চাচ্ছি যে ঢাকা থেকে দুবাই যাওয়ার জন্য ফ্লাইট এর সময় আপনাকে ৯ থেকে ১০ ঘন্টা নির্ধারণ করতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *