কাতার টু বাংলাদেশ টিকিটের দাম কত ২০২২

কাতার টু বাংলাদেশ টিকিটের দাম কত ২০২৩

আমরা সব সময় চেষ্টা করি গুরুত্বপূর্ণ তথ্যগুলো নিয়ে কাজ করতে এবং এমন তথ্য গুলো নিয়ে কাজ করার চেষ্টা করি যে তথ্যগুলোর চাহিদা সব থেকে বেশি। আপনারা যারা কাতারে যাওয়ার পরিকল্পনা করছেন বা অনেকেই কাতারে নিয়মিত কাতারে যাতায়াত করেন তাদের কাছে খুব গুরুত্বপূর্ণ হচ্ছে টিকিটের মূল্য অর্থাৎ এখানে প্লেনের টিকিটের মূল্যের কথা বলা হয়েছে।

আজকের সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমরা কাতার টু বাংলাদেশ টিকিটের দাম নিয়ে কথা বলব এবং টিকিটের দাম সর্বশেষ আপডেট অনুযায়ী কত আছে এবং কি পরিমান দাম ওঠা নামা করতে পারে বর্তমান পরিস্থিতি অনুযায়ী সেই বিষয়ে আলোচনা করব। আপনাদের কাছে অনুরোধ থাকবে আপনারা ধৈর্য সহকারে আমাদের সঙ্গে থাকবেন।

ঢাকা টু কাতার বিমান ভাড়া

অনেকেই জিজ্ঞাসা করে বাদ দেশের বাইরে থেকে যারা আসে তারা প্রথমত জিজ্ঞেস করে ঢাকা থেকে কাতারের বিমান ভাড়া কত। কিন্তু আপনাদের সামনে একটি বিষয় একেবারে পরিষ্কার করতে চাই বাংলাদেশে একটি মাত্র আন্তর্জাতিক বিমানবন্দর রয়েছে সেটা হচ্ছে ঢাকাতে এবং সেই ঢাকা থেকেই বিশ্বের বিভিন্ন দেশে সকলে যাতায়াত করে।

তাই যদি এখানে বাংলাদেশ থেকে কাতারের বিমান ভাড়া বলা হয় এবং ঢাকা থেকে কাতারের বিমান ভাড়া বলা হয় সেটি একই বিষয় তাই আলাদাভাবে ঢাকা থেকে কাতারের কোন বিমান ভাড়া নেই যেটা বাংলাদেশের ক্ষেত্রে প্রযোজ্য সেটা ঢাকার ক্ষেত্রেও প্রযোজ্য। আমরা আপনাদের বাংলাদেশ টু কাতার টিকিটের দাম কত সেটা অবশ্যই জানাবো।

বাংলাদেশ টু কাতার টিকেটের দাম ২০২৩

সম্প্রতি বিশ্বে নানা বিপর্যয়ের কারণে গোটা বিশ্বে অন্য দ্রব্যের দাম তেলের দাম গ্যাসের দাম ওঠানামা করছে এবং এই হিসাবে ট্রেনের ভাড়া থেকে শুরু করে বাসের ভাড়া পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। কিন্তু আপনাকে ঢাকা থেকে কাতারে যেতে হলে অবশ্যই প্লেনে যেতে হবে সেক্ষেত্রে অনেকের প্রশ্ন হচ্ছে প্লেনের ভাড়া কি বৃদ্ধি পেয়েছে??

এই প্রশ্নের উত্তরে আমি বলতে চাচ্ছি যে আমি বেশ কয়েকটি বাংলাদেশ প্রবাসী সঙ্গে আলাপ-আলোচনা করেছি এবং বেশ কয়েকটি ওয়েবসাইট ভালোভাবে দেখেছি আমার অভিজ্ঞতা অনুযায়ী আমি বলতে চাচ্ছি যে প্লেনের ভাড়া প্রচুর বৃদ্ধি পেয়েছে যেটা কোন কেন ক্ষেত্রে ডাবল হয়েছে আবার কোন কোন ক্ষেত্রে তিন ডবল হয়ে দাঁড়িয়েছে।

বাংলাদেশের প্রেক্ষাপটে বাংলাদেশ থেকে কাতারে যাওয়ার জন্য যে এয়ারলাইন্স গুলো আছে তাদের বিভিন্ন ক্লাস অনুযায়ী টিকিট মূল্য বিভিন্ন নির্ধারণ করা হয়ে থাকে তারপরও সেখানে টিকিট মূল্য কি পরিমান বৃদ্ধি পেয়েছে এবং তা কতটা বৃদ্ধি পেতে পারে সেই বিষয়ে এখন আমরা আপনাদের জানাবো।

আমরা বেশ কয়েকটি পরিসংখ্যান দেখলাম এবং সেখান থেকে জানতে পারলাম যে অতীতে বাংলাদেশের ঢাকা থেকে কাতারের যে বিমান ভাড়া ছিল সেটা বর্তমানে প্রায় তিনগুণ হয়ে গেছে। আগে যেখানে বিমান ভাড়া ছিল প্রায় ৩০ হাজার টাকা সেখানে এখন সেটা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৯০০০০ টাকা।

পাঁচের প্রায় অধিকাংশ দেশগুলোতে আগে ৩০ থেকে ৩৫ হাজার টাকার মধ্যে যে কেউ যেতে পারত কিন্তু বর্তমানে সেই দেশগুলোর প্রত্যেকটি দেশের 70 হাজার টাকা থেকে ৯০-৯৫ হাজার টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে বিমান ভাড়া।

তাই এই ক্ষেত্রে যারা ঢাকা থেকে কাতারে যাতায়াত করতে চাচ্ছেন তাদের অবশ্যই মাথায় রাখতে হবে যে এখন বিমান ভাড়া প্রায় 90000 এর কাছাকাছি যেটা বিভিন্ন এয়ারলাইন্স অনুপাতে বিভিন্ন হতে পারে তবে অবশ্যই আপনাকে এ বিষয়টি মাথায় রাখতে হবে যে বিমান ভাড়া প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে।

কাতার টু বাংলাদেশ টিকেট অনলাইন

আপনারা যারা কাতারে অবস্থান করছেন এবং কাতার থেকে বাংলাদেশে আসার জন্য অনলাইনের মাধ্যমে টিকিট করছেন তাদের বলব সরাসরি কাতার এয়ার ওয়েসের অফিশিয়াল ওয়েবসাইটে চলে যান এবং সেখান থেকে আপনার টিকিটের জন্য বুকিং করুন।

খুব সহজ পদ্ধতি সম্পূর্ণ পদ্ধতি দেখতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন সেখানে আপনি সম্পূর্ণ তথ্য পেয়ে যাবেন এই সম্পর্কে। অন্য কোন তথ্য জানার থাকলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *