ঢাকা টু সিলেট বিমান সময়সূচী ২০২২

ঢাকা টু সিলেট বিমান সময়সূচী ২০২৩

বিমানের মাধ্যমে দেশের অভ্যন্তরে এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়া যায়। তবে উন্নত বিশ্বের দেশগুলোর মত বাংলাদেশের অভ্যন্তরে এই ব্যবস্থা এতটা ভালো ছিল না। কোন বিভাগীয় শহর থেকে কোন বিভাগীয় শহরে যাতায়াতের ক্ষেত্রে বেশিরভাগ সময় বাস অথবা ট্রেন ব্যবহার করা হয়ে থাকে। বাংলাদেশের প্রেক্ষাপটে সব থেকে বেশি দোষ দেওয়া হয় আর্থিক অবস্থাকে।

তারপরেও বিভিন্ন অভ্যন্তরীণ রুটে প্লেনের ফ্লাইট চালু করা হয় কিন্তু সেটা দীর্ঘদিন চলে না বা কোন সময় হঠাৎ করে বন্ধ হয়ে যায়। এমন দোটানার মধ্যে জরুরী প্রয়োজনের ক্ষেত্রে বা যারা বিলাসবহুলভাবে এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে চায় তাদের যাওয়াটা ঠিকঠাক হয় না। এই দিকটা বিবেচনা করে বাংলাদেশের সকল অভ্যন্তরীণ বিমান পুনরায় চালু করা হয়েছে ২০২৩ সালের শুরুর দিক থেকে। এতে করে যারা ঢাকা থেকে সিলেটে যাতায়াত করতে চাচ্ছে তাদের জন্য সুযোগ হচ্ছে বিমানের মাধ্যমে যাওয়া।

ঢাকা টু সিলেট বিমানের সিডিউল

ঢাকা থেকে যারা সিলেটে যেতে চাচ্ছেন তাদের অবশ্যই বিমানে সিডিউল মেনে যাতা করতে হবে এতে করে তাদের যাত্রাটা সুন্দর হওয়ার সম্ভাবনা বেশি থাকে। এই ক্ষেত্রে আমরা বলতে চাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা থেকে সিলেটের রুটে প্রতিদিন চারটি সরাসরি ও সপ্তাহে দুই দিন কানেক্টিং ফ্লাইট পরিচালিত হয়ে থাকে।

ঢাকা থেকে তাদের প্রতিদিনের প্রথম একটি থাকে বেলা 11 টায়। বেলা 11 টায় প্রতি রোববার এবং প্রতি শুক্রবার flight ছাড়ে সিলেটের উদ্দেশ্যে। তবে এর পাশাপাশি অন্যান্য দিনগুলোতে এই ফ্লাইট ১১ টা ৩০ মিনিটে ছেড়ে যায়। এবং আরো ফ্লাইটগুলো বিকেল ৪:১৫ মিনিটে এবং অন্যান্য ফ্লাইটগুলোর রাত ৮:৩০ মিনিটে ছেড়ে যায়।

আপনারা যারা ঢাকা থেকে সিলেটে সরাসরি বিমানে যেতে চাচ্ছেন তারা এই নিয়ম বা এই সিডিউল মেনে যাতায়াত করতে পারবেন। এছাড়াও যারা সিলেট থেকে ঢাকাতে আসতে যাচ্ছেন তাদের জন্য রয়েছে সম্পূর্ণ আলাদা সিডিউল।

সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে সকাল ৯ঃ৪৫ মিনিটে একটি ফ্লাইট ছেড়ে আসে। এরপরে যে ফ্লাইটটি পরিচালনা করা হয় সেই ফ্লাইট ছেড়ে আসে সকাল ১০ঃ৫০ মিনিটে এবং দুপুর ১২ঃ৪০ মিনিটে পুনরায় আরও একটি ফ্লাইট ছেড়ে আসে ঢাকার উদ্দেশ্যে। এরপরে বিকেলে ৫:৫৫ মিনিটে একটি ফ্লাইট ছেড়ে আসে এবং দিনের সর্বশেষ ফ্লাইট টি আসে রাত ৮.০০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে।

ঢাকা টু সিলেট বিমান অনলাইন টিকিট

ঢাকা থেকে সিলেটে যারা বিমানে অনলাইনের মাধ্যমে টিকিট সংগ্রহ করে যাতায়াত করতে চাচ্ছেন তাদের জন্য সুখবর বর্তমানে অনলাইনে আপনি অনায়াসে টিকিট গ্রহণ করতে পারবেন। আপনারা যারা অনলাইনের মাধ্যমে চিকিৎ সংগ্রহ করতে পারবেন তারা আমাদের দেওয়া লিঙ্ক ব্যবহার করে অনায়াসে সেই টিকিট সংগ্রহ করতে পারবেন।

এর জন্য প্রয়োজন পড়বে আপনার একটি এন্ড্রয়েড স্মার্টফোন এবং সেই স্মার্ট ফোন থেকে আপনারা অনায়াসে টিকিট ডাউনলোড করতে পারবেন খুব সহজে। পেমেন্ট এর ক্ষেত্রে আপনারা বিকাশ অথবা নগদ অথবা রকেট ব্যবহার করে ডিজিটাল পেমেন্ট করতে পারেন।

ঢাকা থেকে চট্টগ্রাম বিমানের ভাড়া

ঢাকা থেকে আপনি যদি ভাড়া যেতে চান তাহলে অবশ্যই আপনাকে এখানে ভাড়া মেনে যাতায়াত করতে হবে। এখন আমরা আপনাদের এই অংশের মাধ্যমে ঢাকা থেকে চট্টগ্রামে বিমানের ভাড়া সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করব।

আপনারা যারা ঢাকা থেকে সিলেট রুটে চলাচল করছেন তাদের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৫০০ টাকা। আপনি যদি রিটার্ন টিকেটসহ একেবারে দুটি টিকিট কাটতে চান সে ক্ষেত্রে আপনাকে অফার প্রাইজে ৭০০০ টাকায় টিকিট প্রদান করা হবে।

আপনারা যারা ঢাকা থেকে সিলেটে যেতে চাচ্ছেন তারা বিভিন্ন এয়ারলাইন্সের মাধ্যমে অভ্যন্তরীণ এই রুটে খুব আরামের সঙ্গে যাতায়াত করতে পারবেন বলে আশা করছি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *