সিলেট এয়ারপোর্ট এর বিভিন্ন ফ্লাইট হট লাইন নম্বর

সিলেট এয়ারপোর্ট এর বিভিন্ন ফ্লাইট হট লাইন নম্বর ২০২৩

আপনারা কি জানেন বাংলাদেশ সিলেট জেলাতে অবস্থিত ওসমানী বিমানবন্দর হচ্ছে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর? কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন এবং যারা সিলেটে অবস্থান করছেন তাদের জন্য একটি দারুন আর্টিকেল নিয়ে আসলাম। যারা সিলেটে থাকার পরেও সিলেটের একটি আন্তর্জাতিক বিমানবন্দর আছে সেটা পর্যন্ত জানেন না তাদের জন্য খুবই আফসোস হয়।

তবে সকল আফসোস দূর করতে এবং সকল তথ্যের ভান্ডার নিয়ে আমরা আজকে চলে এসেছি। আমাদের এই আর্টিকেল থেকে আজকে আপনারা জানতে পারবেন সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর সম্পর্কে সকল খুঁটিনাটি বিষয়। আপনারা যারা বিভিন্ন প্রয়োজনে সিলেটের এই বিমানবন্দরের বিভিন্ন তথ্য খোঁজেন তারা আমাদের এখান থেকে অতি সহজে তথ্যগুলো জানতে পারবেন। আমরা আপ্রাণ চেষ্টা করেছি সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর সম্পর্কে খুঁটিনাটি তথ্য সংগ্রহ করতে এবং আশা করছি আমাদের দেওয়া তথ্য গুলো আপনাদের বেশ কাজে আসবে।

আন্তর্জাতিক বিমানবন্দর বাংলাদেশ

বাংলাদেশের যে কয়টি আন্তর্জাতিক বিমানবন্দর রয়েছে তার মধ্যে অন্যতম হলো ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর। তবে এর পাশাপাশি সিলেটের আন্তর্জাতিক বিমানবন্দরটিও বেশ পরিচিত এবং সিলেট থেকে প্রতিদিন বিভিন্ন দেশে আন্তর্জাতিক ফ্লাইটগুলো পরিচালিত করা হয়।

তাই বলাই যায় যে ঢাকার পাশাপাশি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরটি বেশ গুরুত্বপূর্ণ সিলেটবাসীদের জন্য। তার কারণ হলো যদি সরাসরি সিলেট থেকেই দেশের বাইরে যাওয়া যায় তাহলে কষ্ট করে আর সিলেট হতে ঢাকাতে এসে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাওয়ার কোন প্রশ্নই ওঠে না।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্পর্কে বলতে গেলেই প্রথমে বলতে হয় বাংলাদেশের একটি অন্যতম এবং প্রধান বিমানবন্দর হচ্ছে এটি এবং দেব সেরা তৃতীয় বৃহত্তম আন্তর্জাতিক বিমানবন্দর হচ্ছে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর।

আপনারা সিলেটের অবস্থান সকলে জানেন সিলেটের বিভাগীয় শহরে এই বিমানবন্দরটি অবস্থান করেছে। তবে বলতে গেলে সিলেট শহরে তো উত্তর-পূর্ব দিকে পাঁচ মাইল দূরে বড়শাল এলাকায় অবস্থিত এই আন্তর্জাতিক বিমানবন্দরটি। বর্তমানে এই বিমানবন্দরটি বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ দ্বারা পরিচালিত হয় ও বাংলাদেশ জাতীয় এয়ারলাইনস বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জন্যও ব্যবহৃত হয়ে থাকে।

এই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন এয়ারলাইন্স যেমন নভোএয়ার, ইউনাইটেড এয়ারলাইন্স এবং ইউ এস বাংলা এয়ারলাইন্সের বিভিন্ন অভ্যন্তরীণ যাত্রা এবং আন্তর্জাতিক যাত্রা পরিচালনা করা হয়। আপনারা হয়তো জানেন সিলেটের যারা প্রবাসী রয়েছেন তাদের ক্ষেত্রে অধিকাংশ যুক্তরাজ্যে অবস্থান করে তার কারণে যুক্তরাজ্যের সকল ফ্লাইট সিলেট থেকে পরিচালনা করা হয়।

স্বাধীনতা যুদ্ধে অনেকেই তাদের নিজের জীবনের বিনিময়ে অনেক কিছু অর্জন করতে পেরেছেন। সব থেকে বড় অর্জন হল দেশকে স্বাধীন করা এবং সেই এমন একটি যোদ্ধার নাম অনুসারে অর্থাৎ স্বাধীনতার যুদ্ধের মহানায়ক জেনারেল ওসমানের নাম অনুসারে এই বিমানবন্দরের নামকরণ করা হয় সিলেট ওসমানী বিমানবন্দর।

পরবর্তীতে এটাকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসাবে প্রতিষ্ঠিত করা হয় এবং এখান থেকে লন্ডন যুক্তরাজ্য ও দুবাইসহ বিভিন্ন দেশের সাথে সরাসরি বিমান চলাচলের ব্যবস্থা করে দেওয়া হয়। এছাড়াও সাম্প্রতি অভ্যন্তরীণ বিভিন্ন রূপ পরিচালিত করা হচ্ছে এখান থেকে।

সিলেট এয়ারপোর্ট এর বিভিন্ন ফ্লাইট

অনেকেই প্রশ্ন করেন সিলেট কি আন্তর্জাতিক বিমানবন্দর?? এবং এই প্রশ্নের উত্তরে আমি বলব হ্যাঁ সিলেট একটি আন্তর্জাতিক বিমানবন্দর।

অনেকে আবার প্রশ্ন করে থাকেন এখান থেকে কি আন্তর্জাতিক কোনো ফ্লাইট উঠানামা করে?? সেই উত্তরে আমার মতামত হচ্ছে প্রতিদিন প্রায় ১ এর অধিক আন্তর্জাতিক ফ্লাইট এই সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওঠা নামা করে।

আন্তর্জাতিক ফ্লাইট এর পাশাপাশি বিভিন্ন অভ্যন্তরীণ ফ্লাইটগুলো চলাচল করে এখান থেকে যেমন ঢাকা থেকে সিলেট বা সিলেট থেকে চট্টগ্রামের বিভিন্ন অভ্যন্তরী রিপ্লাইগুলো চলাচল করছে বর্তমানে এই বিমানবন্দর থেকে।

সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর এর হট লাইন নম্বর

আপনারা যারা টেলিফোনের মাধ্যমে হটলাইন নাম্বারে যোগাযোগ করতে চান সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের জন্য রয়েছে একটি স্পেশাল হট লাইন নাম্বার। 0821-714243 এই নাম্বারটি আপনারা হটলাইন নাম্বার হিসেবে ব্যবহার করতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *