কক্সবাজার টু ঢাকা বিমান সময়সূচী

কক্সবাজার টু ঢাকা বিমান সময়সূচী ২০২৩

পৃথিবীর সব থেকে বড় সমুদ্র সৈকত হচ্ছে কক্সবাজার এবং সেই কক্সবাজার দেশের পর্যটন প্রাণকেন্দ্র। স্বাভাবিকভাবেই সারা দেশ থেকে বহু মানুষ কক্সবাজারে বেড়াতে যাবে। তবে যাদের জরুরি প্রয়োজনে কক্সবাজার থেকে ঢাকাতে যেতে হয় তাদের অবশ্যই যত দ্রুত সম্ভব গেলে সবথেকে ভালো হয়। এছাড়াও যারা কক্সবাজারের সৌন্দর্য উপভোগ করার জন্য আরামের সঙ্গে যাতায়াত করতে চায় তাদের জন্য রয়েছে দ্রুত গতিতে আরামের সঙ্গে যাতায়াত করার ব্যবস্থা।

আমি কোন ব্যবস্থার কথা বলছি সেটা এখনো হয়তো আপনারা বোঝে উঠেননি। আমি বলছি বিমান পথে যাতায়াত করার কথা। যারা কক্সবাজার থেকে ঢাকাতে বিমানের মাধ্যমে যাতায়াত করতে চান তাদের জন্য বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ তিনটি এয়ারলাইনসের ব্যবস্থা রেখেছে।

সপ্তাহে কম করে হলেও ৩৫ টি ফ্লাইট পাবেন আপনি ঢাকা থেকে কক্সবাজারে যাওয়ার জন্য এবং প্রতিদিন সর্বনিম্ন দুইটি ফ্লাইট পাবেন কক্সবাজার থেকে ঢাকাতে যাওয়ার জন্য। তবে এই ক্ষেত্রে অবশ্যই ফ্লাইট শিডিউল জানতে হবে যার মাধ্যমে আপনি অনায়াসে আপনার যাত্রা কে সাজাতে পারবেন।

কক্সবাজার এর দর্শনীয় স্থানসমূহ

যারা কক্সবাজারে বেড়াতে যেতে চাচ্ছেন তাদের বলব অবশ্যই কক্সবাজার সম্পর্কে একটি ভালো ধারণা রাখবেন। শুধু যে সমুদ্র সৈকত সেখানে আছে এমন নয় সেখানে আরো রয়েছে বহু সৌন্দর্যের নিদর্শন যেটা অনেকেই মিস করে। বলতে গেলে আমরা শুধু সমুদ্র সৈকতের ওপর ফোকাস করি এবং সমুদ্র সৈকত বেরিয়েই সময় নষ্ট করি। কিন্তু সমুদ্র সৈকতের আশেপাশে যে আরও সুন্দর সুন্দর স্থান রয়েছে সেগুলো আমাদের বেড়ানো উচিত সেগুলো আমরা বুঝতে পারি না।

লাবনী থেকে টেকনাফ পর্যন্ত অখন্ডভাবে ১২০ কিলোমিটার জায়গা জুড়ে অবস্থিত এই সমুদ্র সৈকতটির বিশ্বে সর্ববৃহৎ সমুদ্র সৈকত এছাড়াও এর আশেপাশে যে সৌন্দর্যগুলো রয়েছে সেগুলো অবশ্যই আপনাকে উপভোগ করা উচিত।

আপনি চাইলে অবশ্যই মহেশখালীতে একবার বেড়াতে যেতে পারেন এবং এর পাশাপাশি সোনা দেয়াতেও যেতে পারেন। সেন্টমার্টিন কক্সবাজারকে করেছে আরো ভ্রমণ উপযোগী তাই অবশ্যই কক্সবাজারের সেন্ট মার্টিন দীপ্তি আপনি ভ্রমণ করতে ভুলবেন না। কক্সবাজারে আরো রয়েছে নাফ নদী যেটা অত্যন্ত সুন্দর একটি নদী আপনি সেটা উপভোগ করতে পারেন।

এছাড়াও বনজ সম্পদ এবং মৎস্য সম্পদ নিয়ে অনেক পর্যটন কেন্দ্র রয়েছে যেগুলো আপনার বেড়ানোর জন্য উপযোগী হতে পারে।

কক্সবাজার টু ঢাকা বিমান সময়সূচী

কক্সবাজার থেকে ঢাকাতে মোট চারটি এয়ারলাইন্স রয়েছে যে চারটি এয়ারলাইন্স নিয়মিত তাদের সেবা প্রদান করছে। যারা কক্সবাজার থেকে ঢাকাতে বিমানের মাধ্যমে যাতায়াত করতে চাচ্ছেন তাদের জন্য এই চারটি এয়ারলাইন্স বেশ উপযোগী।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
ইউ এস বাংলা এয়ারলাইন্স
নভো এয়ার
রিজেন্ট এয়ারওয়েজ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সময়সূচী

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রতিদিন একটি বিমান ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা হয়। এতে করে সপ্তাহে অন্তত ছয়টি ফ্লাইট যাত্রী পেয়ে যাচ্ছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট কক্সবাজার থেকে টেক অফের সময় হচ্ছে দুপুর ১২ঃ৩৫।

নভোএয়ার কক্সবাজার টু ঢাকা ফ্লাইট সময়সূচী

নভোএয়ার বেশ কয়েকটি ফ্লাইট রয়েছে প্রতিদিন। কক্সবাজার থেকে আপনি যদি ঢাকাতে আসতে চান তাহলে সপ্তাহে সর্বনিম্ন ৩৫ টি ফ্লাইট পাবেন এই বিমান কোম্পানির। আমরা চেষ্টা করব প্রত্যেকটি ফ্লাইটের সময়সূচি আপনাদের জানাতে।

নভো এয়ারের দিনের শুরুতে যে ফ্লাইট টি কক্সবাজার ছেড়ে আসবে ঢাকার উদ্দেশ্যে তার টেকঅফ করার সময় হচ্ছে ১০:৫ মিনিট। এরপরে যে বিমানটি ছেড়ে আসে তার সময় হচ্ছে 10:50 মিনিট। এর পরবর্তী সময়ে তিন নাম্বার ফ্লাইট হিসেবে যেটা ছেড়ে আসে তার টেক অফের সময় হচ্ছে ১টা ১৫ মিনিট এবং দিনের চতুর্থ ফ্লাইট হিসেবে ৩টা 5 মিনিটে আরও একটি ফ্লাইট অফ করে। দিনের সর্বশেষ যে ফ্লাইটটি টেক অফ করে সেটি হলো ৪ টা ৩৫ মিনিটে।

এই ফ্লাইটগুলো নির্ধারিত সময় মেনে যাতায়াত করে তাই আপনাকে অবশ্যই নির্ধারিত সময় অনুযায়ী বিমানবন্দরে উপস্থিত হতে হবে এবং সেখান থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *