কক্সবাজার বিমান ভাড়া বিভিন্ন জেলা থেকে

কক্সবাজার বিমান ভাড়া বিভিন্ন জেলা থেকে ২০২৩

আমরা সকলেই অবগত আছি বিশ্বের সবথেকে বড় সমুদ্র সৈকত হচ্ছে কক্সবাজার সমুদ্র সৈকত। এই কক্সবাজার সমুদ্র সৈকতে প্রতিদিন হাজার হাজার মানুষ বেড়ানোর উদ্দেশ্যে যায়। বিশ্বের সামনে গর্ভ করে আমরা বলতে পারি আমাদের একটি সমুদ্র সৈকত আছে যেটা সব থেকে বড় সমুদ্র সৈকত। শুধুমাত্র যে সমুদ্র সৈকত দেখার উদ্দেশ্যে মানুষ কক্সবাজারে যায় এমন নয়।

সমুদ্র সৈকত দেখার পাশাপাশি এখানকার জীবন ব্যবস্থা এবং জীবন বৈচিত্র দেখার উদ্দেশ্যে অনেক মানুষ কক্সবাজারে যায়। অনেকে রয়েছে যারা সমুদ্র সৈকত উপভোগ করার পাশাপাশি আরো প্রাকৃতিক সৌন্দর্যগুলো উপভোগ করতে কক্সবাজারে বেড়াতে যায়। সব মিলিয়ে কক্সবাজার একটি ব্যস্ত শহর এবং নিয়মিত এই জেলা থেকে দেশের বিভিন্ন জেলাতে মানুষ যাতায়াত করছে। শুধুমাত্র বেড়ানোর উদ্দেশ্যে এমন নয় অনেকে ব্যবসায়ী কাজে অথবা জরুরী ভিত্তিতেও কক্সবাজারে যায় অথবা কক্সবাজার থেকে অন্য জেলাতে যায়।

কক্সবাজার শহরের গুরুত্ব

বাংলাদেশের অন্যতম ব্যস্ত শহর হিসেবে কক্সবাজার পরিচিত এবং এর গুরুত্ব বলে শেষ করা যাবে না। আপনারা যারা কক্সবাজারে বেড়াতে গিয়েছেন তারা অবশ্যই জানেন বা দেখতে পেয়েছেন কক্সবাজার কতটা ব্যস্ত শহর।

এই শহরের প্রধান চালিকাশক্তি হচ্ছে পর্যটন কেন্দ্র এর পাশাপাশি এই শহরে আরো অন্যান্য ব্যবসা রয়েছে যেগুলো স্থানীয়ভাবে মানুষ পরিচালনা করে আসছে আদিকাল থেকে। কক্সবাজারের গুরুত্ব বলে শেষ করা যাবে না তাই আমরা আলোচনার মাধ্যমে সেটা আপনাদের জানানোর চেষ্টা করছি।

ঢাকা টু কক্সবাজার ভাড়া

ঢাকা থেকে কক্সবাজারে আপনি তিনটি মাধ্যমে যেতে পারবেন। প্রথম মাধ্যম হিসেবে সবথেকে বেশি ব্যবহৃত হয় বাসের মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজার যাওয়া। আপনারা চাইলে ঢাকা থেকে কক্সবাজার ট্রেনের মাধ্যমে ও যাতায়াত করতে পারবেন। সব থেকে ব্যয়বহুল এবং বিলাসবহুল উপায়ে আপনি যদি ঢাকা থেকে কক্সবাজারে যেতে চান তাহলে বিমানের মাধ্যমে যেতে পারবেন।

এখানে যদি ভাড়ার কথা বলা হয় তাহলে ঢাকা থেকে কক্সবাজারে বাসে যাতায়াত করতে হলে সর্বনিম্ন ভাড়া 700 টাকা এবং সর্বোচ্চ ভাড়া ১২০০ টাকা পড়তে পারে। যারা ট্রেনে যাতায়াত করতে চাচ্ছেন তাদের জন্য সর্বনিম্ন ভাড়া 450 টাকা এবং সর্বোচ্চ ভাড়া ১০৫০ টাকা পরতে পারে। প্লেনে যাতায়াত কারীদের জন্য সর্বনিম্ন ভাড়া ৩৯৯৯ টাকা এবং সর্বোচ্চ ভাড়া 9000 টাকা পর্যন্ত করতে পারে।

চট্টগ্রাম টু কক্সবাজার ভাড়া

চট্টগ্রামের সঙ্গে কক্সবাজারের যোগাযোগ ব্যবস্থা খুব ভালো এবং আপনি যদি চট্টগ্রাম থেকে কক্সবাজারে যাতায়াত করতে চান তাহলে তিনটি মাধ্যম পাবেন। স্বাভাবিকভাবে বাস স্ট্যান্ড এবং প্লেনের মাধ্যমে আপনি যাতায়াত করতে পারবেন চট্টগ্রাম থেকে কক্সবাজারে। তবে তিন মাধ্যমের ভাড়ার বেস্ট তফাৎ রয়েছে।

চট্টগ্রাম থেকে কক্সবাজারে যাতায়াত করার ক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া 600 টাকা এবং সর্বোচ্চ ভাড়া 900 টাকা হতে পারে বাসে। এছাড়াও আপনারা ট্রেনে যাতায়াত করলে সর্বনিম্ন ভাড়া ৩৫০ টাকা এবং সর্বোচ্চ ভাড়া 700 টাকা হবে। বিমানে যারা জরুরী ভিত্তিতে যাতায়াত করতে চাচ্ছেন তাদের কক্সবাজারের ভাড়া পড়তে পারে সর্বনিম্ন ৩২০০ টাকা এবং সর্বোচ্চ ৫৭০০ টাকা।

সৈয়দপুর টু কক্সবাজার ভাড়া

সৈয়দপুর থেকে কক্সবাজারে যাতায়াত করার ক্ষেত্রে অনেক বেশি দূরত্বে আপনাকে অতিক্রম করতে হবে। তাই সহজ একটি মাধ্যম হচ্ছে বিমানের মাধ্যমে যাতায়াত করা। কয়েক বছর আগেও সৈয়দপুর থেকে কক্সবাজারে আসার জন্য বিমানের কোন রাস্তা ছিল না কিন্তু সেটা বর্তমানে চালু হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং নভোএয়ার বিমান কোম্পানির বেশ কয়েকটি বিমান চালু রয়েছে সৈয়দপুর থেকে কক্সবাজার এই রুটে। আপনারা যারা এই রুটে চলাচল করতে চাচ্ছেন তাদের জন্য সুখবর হলো খুব অল্প খরচে আপনারা এখানে যা তা করতে পারবেন। সর্বনিম্ন ভাড়া এই ক্ষেত্রে ৩২০০ টাকা এবং সর্বোচ্চ ভাড়া ৫৭০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

আশা করছি আমরা আপনাদের কক্সবাজারের ভাড়া সম্পর্কে সঠিক ধারণা দিতে পেরেছি। এর বাইরে যদি জানার কিছু থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করবেন যার মাধ্যমে আমরা আর্টিকেল তৈরি করতে পারব।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *