চট্টগ্রাম টু কক্সবাজার বিমান ভাড়া

চট্টগ্রাম টু কক্সবাজার বিমান ভাড়া ২০২৩

চট্টগ্রাম থেকে কক্সবাজার বিমানের মাধ্যমে যাতায়াত করতে চাইলে অবশ্যই আপনাকে জানতে হবে এর খুঁটিনাটি। চট্টগ্রাম সম্পর্কে সকলে জানেন বাংলাদেশের অন্যতম বড় নগরী হিসেবে চট্টগ্রাম পরিচিত। বন্দরনগরী হিসেবেও চট্টগ্রাম পরিচিত। বাংলাদেশের সর্ববৃহৎ মংলা বন্দর এই চট্টগ্রামে ও অবস্থিত যার মাধ্যমে দেশের পণ্যগুলো বিদেশে রপ্তানি করা হয় এবং বিদেশের পণ্যগুলো এই মংলা বন্দরের মাধ্যমে দেশে আমদানি করা হয়।

এছাড়াও বহু আগে থেকেই এই চট্টগ্রাম একটি শিল্পনগর হিসেবে প্রতিষ্ঠিত এবং এই চট্টগ্রাম বেশ উন্নত। এর পাশাপাশি যদি কক্সবাজারের কথা বলা হয় তাহলে বিশ্বের অন্যতম এবং সব থেকে বড় সমুদ্র সৈকত হচ্ছে কক্সবাজার সমুদ্র সৈকত। আর স্বাভাবিকভাবেই প্রতি বছর লক্ষ লক্ষ পর্যটক দেশের ভেতর থেকে অথবা দেশের বাইরে থেকে কক্সবাজার সমুদ্র সৈকত দেখতে আসে। এর পাশাপাশি তারা উপভোগ করতে চায় বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য।

চট্টগ্রাম টু কক্সবাজার

যারা চট্টগ্রামে অবস্থান করছেন এবং বিনোদনের জন্য বা সৌন্দর্য উপভোগ করার জন্য কক্সবাজারে বেড়াতে যেতে চাচ্ছেন তাদের কাছে বেশ কয়েকটি মাধ্যম রয়েছে কক্সবাজারে যাওয়ার। আপনারা চাইলে সরাসরি বাসের মাধ্যমেও চট্টগ্রাম থেকে কক্সবাজার যেতে পারবেন এছাড়াও আপনারা চাইলে ট্রেনের মাধ্যমেও চট্টগ্রাম থেকে কক্সবাজার যেতে পারবেন।

যেহেতু কক্সবাজার হচ্ছে বাংলাদেশের অন্যতম পর্যটন কেন্দ্র তাই সব ক্ষেত্রে সুযোগ সুবিধা রয়েছে চট্টগ্রাম থেকে কক্সবাজারে যাওয়ার। তবে আজকে আমরা কথা বলব বিমান সম্পর্কে এবং যারা বিমানের মাধ্যমে চট্টগ্রাম থেকে কক্সবাজারে যাতায়াত করবেন তাদের সুবিধার্থেই আমরা কিছু তথ্য নিয়ে হাজির হয়েছি।

চট্টগ্রাম টু কক্সবাজার বিমান সিডিউল

যারা চট্টগ্রাম থেকে কক্সবাজারের যারে যাতায়াত করতে চাচ্ছেন তাদের জন্য সুখবর হলো প্রতি সপ্তাহে তিনটি ফ্লাইট রয়েছে চট্টগ্রাম থেকে কক্সবাজারে যাওয়ার জন্য। বাংলাদেশ বিমানের এই তিনটি ফ্লাইট নির্দিষ্ট সিডিউল মেনে চলাচল করে এবং আপনারা যারা এই তিনটি ফ্লাইটের একটি ফ্লাইটে যাতায়াত করতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের এখান থেকে তথ্য সংগ্রহ করবেন।

চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে সপ্তাহে এর পূর্বে বিমান বাংলাদেশে শুধুমাত্র একটি ফ্লাইট ছিল কিন্তু সেটা পরবর্তীতে তিনটি ফ্লাইটে বৃদ্ধি করা হয়। এই ফ্লাইটগুলোর সময়সূচী সম্পর্কে বলতে গেলে বলতে হয় যে সপ্তাহে সোমবার এবং বৃহস্পতিবার এবং শনিবারে চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ফ্লাইটগুলো ছেড়ে যাবে।

সাইটগুলোর সময়সূচি সম্পর্কে যদি আপনাদের বলতে হয় তাহলে বলতে হবে সকাল আটটা চল্লিশ মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে ৯ টা ২০ মিনিটে কক্সবাজারে পৌঁছাবে একটি ফ্লাইট। এবং পৌনে নটায় কক্সবাজার থেকে ছেড়ে দশটা ২৫ মিনিটে পৌঁছাবে চট্টগ্রামে। আশা করেছি আপনারা এই ফ্লাইটের সিডিউল সম্পর্কে ধারণা নিতে পেরেছেন।

বাংলাদেশ বিমান চট্টগ্রাম টু কক্সবাজার বিমান ভাড়া

যারা বিমানের মাধ্যমে যেতে চাচ্ছেন তাদের অবশ্যই কিছু জরুরি প্রয়োজন আছে অথবা আর্থিক সামর্থ্য আছে বিমানে যাতায়াত করার। তবে অবশ্যই বিমান ভাড়া সম্পর্কে যদি ধারণা থাকে তাহলে সবকিছু ক্লিয়ার থাকা যায়। আপনারা যারা চট্টগ্রাম থেকে কক্সবাজারে সরাসরি বিমানের মাধ্যমে যাতায়াত করতে চাচ্ছেন তাদের জন্য সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৯০০ টাকা।

মহামারীর পূর্ববর্তী সময়ে যে ভাড়া ছিল শুধুমাত্র ২১০০ টাকা সেই ভাড়া মহামারীর পরবর্তী সময়ে বৃদ্ধি পেয়ে ৩৯০০ টাকা পর্যন্ত উত্তীর্ণ হয়েছে। আরো একটি খারাপ সংবাদ হল বর্তমানে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি পাওয়ায় যে কোন সময় এই ভাড়া আরও বৃদ্ধি পেতে পারে।

তাই অবশ্যই আপনাদের নিয়মিত আপডেট গুলো জানতে হবে এবং আমাদের এখান থেকে সকল তথ্য নিতে হবে।

নভোএয়ার চট্টগ্রাম টু কক্সবাজার বিমান ভাড়া

আপনারা যারা নভো এয়ার কোম্পানির বিমানের মাধ্যমে চট্টগ্রাম থেকে কক্সবাজারে যাতায়াত করতে চাচ্ছেন তারা বিভিন্ন শ্রেণীর আসনে বসে নভো এয়ার কোম্পানির বিমানে চট্টগ্রাম থেকে কক্সবাজারে যেতে পারবেন। এক্ষেত্রে তারা সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করেছে ৩২০০ টাকা এবং সর্বোচ্চ ভাড়া নির্ধারণ করেছে 5900 টাকা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *