সিঙ্গাপুরের ভিসা কত টাকা 2022

সিঙ্গাপুরের ভিসা কত টাকা 2023

অনেক স্বপ্ন সিঙ্গাপুরের মতন একটি সুন্দর দেশকে একটিবার হলেও নিজের চোখ দিয়ে উপভোগ করব। কিন্তু সেই সৌভাগ্য আমাদের মত মধ্যবিত্ত পরিবারের সন্তানদের সকলের পক্ষে হয়ে ওঠেনা। কেউ আছেন যারা অল্পতে অনেক কিছু পেয়ে যান ঠিক যেমন যারা টুরিস্ট হিসাবে সিঙ্গাপুরে যান। অবশ্যই তাদের আর্থিক অবস্থার ভালো দিকগুলো রয়েছে যার কারণে তারা সিঙ্গাপুরে ভ্রমণ করতে পারেন।

আবার অনেকে রয়েছেন চিকিৎসা অর্থাৎ জরুরি প্রয়োজনে সিঙ্গাপুরে যেতে চাচ্ছেন যেখানে সিঙ্গাপুর শহর উপভোগ করার চেয়ে তার টেনশনটি বেশি হয়। কিন্তু এক্ষেত্রে যারা ওয়ার্ড পারমিট ভিসার মাধ্যমে সিঙ্গাপুরে যাবেন তাদের কাছে উপভোগ করার অনেক সময় থাকছে। তবে শ্রমিক হয়ে সিঙ্গাপুরে গেলে যে আপনি আরামে থাকবেন এমন নয়। আমি থাকার জন্য প্রয়োজন পড়বে সঠিক কোম্পানি এবং সঠিক এজেন্ট তার মাধ্যমে আপনি সঠিক উপায় সিঙ্গাপুরে যেয়ে উপার্জন করতে পারবেন।

সিঙ্গাপুরে বিভিন্ন ধরনের ভিসা

অনেকেই রয়েছেন সিঙ্গাপুরে যেতে চাচ্ছেন কিন্তু বুঝতে পারছেন না কোন ভিসার জন্য আবেদন করবেন সিঙ্গাপুরে যাওয়ার জন্য। সিঙ্গাপুরের মতন সুন্দর একটি দেশে অনেকে রয়েছে নিজের জীবিকা নির্বাহের উদ্দেশ্যে পরিবার ছেড়ে সেখানে গমন করে। এমন ব্যক্তিদের জন্য ধরন আলাদা হবে এবং যারা বেড়ানোর উদ্দেশ্যে সিঙ্গাপুরের গমন করবেন তাদের জন্য ভিসার ধরন আলাদা হবে।

সব মিলিয়ে বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যাওয়ার জন্য যে কয়টি ভিসার অনুমোদন রয়েছে প্রত্যেকটি ভিসার প্রাথমিক ধারণা এখন আমরা আপনাদের দেব। এই ধারণা যদি আপনাদের মাথায় থাকে তাহলে অবশ্যই ভিসার খরচ সম্পর্কে জানতে পারবেন।

  • সিঙ্গাপুর মেডিকেল ভিসা
  • সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসা
  • সিঙ্গাপুর বিজনেস ভিসা
  • সিঙ্গাপুর টুরিস্ট ভিসা
  • সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা
  • সিঙ্গাপুর ফ্যামিলি ভিসা

ওপরে যে ভিসার ধরন আমরা আপনাদের জানাইছি সেই ধরনের অনুযায়ী বিচার খরচ বিভিন্ন হবে চলুন নিচে সেই সম্পর্কে আলোচনা করা যাক।

সিঙ্গাপুরে কাজের ভিসা

সিঙ্গাপুরের মত উন্নত একটি দেশে খুব অল্প সময়ের মধ্যে অর্থনৈতিক উন্নয়নের জোয়ার এসেছিল যার কারণে বর্তমানে তারা উন্নত দেশগুলোর মধ্যে একটি। তাইতো প্রতিবছর বিভিন্ন দেশ থেকে তারা শ্রমিক পর্যায়ের লোক নিয়োগ করে। তাদের দেশের নাগরিকদের অর্থনৈতিক অবস্থা বেশ ভালো এবং শ্রমিক পর্যায়ের কাজগুলো তারা নিজে না করে অন্য দেশের শ্রমিকদের দিয়ে করিয়ে থাকে।

আপনি সিঙ্গাপুরে কাজের ভিসার মাধ্যমে গিয়ে সেখানে নিজের আর্থিক উপার্জন করতে পারেন নিজের পরিবারের জন্য। যাইহোক সেখানে অবশ্যই বিভিন্ন যোগ্যতা রয়েছে এবং যোগ্যতার ভিত্তিতে বিভিন্ন ধরনের সুযোগসুবিধা রয়েছে। বিভিন্ন ধরনের ওয়ার্ক পারমিট ভিসার খরচ এবং বেতন সম্পর্কে আপনার আপনাদের ধারণা দেওয়ার চেষ্টা করব।

সিঙ্গাপুর কাজের ভিসার খরচ

সিঙ্গাপুরে কাজের ভিসার মাধ্যমে যারা যেতে চাচ্ছেন তাদের কাছে সুখকর হলো বর্তমানে শুধুমাত্র ৫ লক্ষ টাকা থেকে ৬ লক্ষ টাকা খরচ করেই আপনি সিঙ্গাপুরে কাজের উদ্দেশ্যে যেতে পারবেন। এবং এখানে গিয়ে আপনি যদি সঠিক উপায় কোম্পানির মাধ্যমে চাকরি করতে পারেন তাহলে আপনার সর্বনিম্ন আয় হবে ৫০০০০ টাকা।

এছাড়াও যোগ্যতা অনুযায়ী সুযোগ থাকছে মাসে দুই লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করার সুযোগ। তাই আপনাকে বলছি আপনি যদি প্রবাসী হওয়ার পরিকল্পনা করে থাকেন তাহলে সিঙ্গাপুরের মত সুন্দর একটি দেশে যেতেই পারে। এ বিষয়ে আমরা আমাদের এই ওয়েবসাইটে আরো তথ্য দিয়েছি যেগুলো আপনাদের বেশ কাজে আসবে।

সিঙ্গাপুরের সকল ভিসার খরচ কত

সিঙ্গাপুরে কাজের ভিসার পাশাপাশি রয়েছে টুরিস্ট ভিসা এবং রয়েছে মেডিকেল ভিসা এছাড়াও আরো অন্যান্য ভিসা যেগুলোর উপর বিভিন্ন ধরনের খরচ নির্ধারণ করা হয়েছে। এই ধরনের ভিসা গুলোর খরচ প্রায় পড়তে পারে ২ লক্ষ টাকা থেকে ৩ লক্ষ টাকার মতো।

এখানে বিভিন্ন ধরনের ভিসার মেয়াদ এবং পাসপোর্ট এর উপর ভিত্তি করে খরচটা নির্ভর করবে। আপনি যদি বেশি মেয়াদের ভিসা করতে চান তাহলে আপনার খরচ বেশি পড়বে এবং স্বল্প মেয়াদের ভিসা করাতে চাইলে খরচ কম পড়বে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *