ইতালি ভিসা আবেদন লিংক

ইতালি ভিসা আবেদন লিংক ২০২৩

ইউরোপের বড় বড় দেশগুলোর মধ্যে ইতালি হচ্ছে একটি অন্যতম দেশ। এবং এই দেশে যারা প্রবাসী হিসেবে থাকতে চান তাদের কাছে অনেক বড় সুযোগ রয়েছে সেখানে নিজের ক্যারিয়ার ডেভেলপ করার। খুব অল্প সময়ের মধ্যে সেখানে প্রতিষ্ঠিত হয়ে ব্যবসা অথবা চাকুরীর মাধ্যমে আপনারা নিজের ভাগ্যকে পরিবর্তন করতে পারেন। তবে এই ক্ষেত্রে সঠিক পদ্ধতিতে এবং সঠিক উপায়ে আপনাকে ইতালিতে যেতে হবে।

বাংলাদেশ টু ইতালি ভিসা এজেন্ট লিস্ট

বাংলাদেশ থেকে যারা ইতালিতে যেতে চাচ্ছেন তাদের জন্য ভিসা প্রসেসিং এর ক্ষেত্রে অবশ্যই অফিশিয়াল এজেন্ট গুলোর প্রয়োজন পড়বে। সরকার অনুমোদিত এই এজেন্ট এর মাধ্যমে আপনারা কেবল আবেদন করতে পারবেন না হলে যে কোন সময় যেকোনো সমস্যায় পড়তে পারে।

আপনাদের সুবিধা করে দেওয়ার জন্যই মূলত আমরা এজেন্ট লিস্ট নিয়ে হাজির হয়েছি যেগুলো আপনারা আমাদের ব্যবহৃত লিংক এর মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। তাই আর দেরি না করে সরাসরি আমাদের লিংকগুলো ব্যবহার করে এজেন্ট লিস্ট সংগ্রহ করুন এবং সেখান থেকে সরকার অনুমোদিত এজেন্টের মাধ্যমে ভিসার আবেদন করুন।

ইতালি ভিসা সম্পর্কে সতর্কতা

আমরা উপরে আলোচনা করেছি কি পরিমান চটকদার বিজ্ঞাপন প্রকাশ পাচ্ছে বিভিন্ন গণমাধ্যমে। তবে এগুলো থেকে দূরে থেকে আপনাদের চেষ্টা করতে হবে সঠিক এজেন্সির মাধ্যমে এবং বাস্তব পন্থাতে ইতালির ভিসা পাওয়ার চেষ্টা করতে। এতে করে অবৈধ এজেন্সি এবং অবাস্তব বেতনের লোভলালসা থেকে বেরিয়ে এসে আপনারা সঠিক পথে ইতালিতে গিয়ে নিজের জীবিকা নির্বাহ করতে পারবেন।

ইতালিতে যাওয়ার জন্য অবশ্যই আপনাকে কারিগারি দক্ষতার প্রমাণ দিতে হবে। এক্ষেত্রে ভোটের রেস্তোরা এবং কৃষি সহ সব খাতে আগ্রহীদের জন্য আপনার যোগ্যতা প্রমাণ করতে হবে এবং সেই অনুযায়ী কাগজপত্র সংগ্রহ করতে হবে। সব মিলিয়ে সঠিক পদ্ধতিতে আপনি চাইলে ইতালিতে যেতে পারবেন যদি আপনার ভাগ্য সহায় থাকে।

অন্যান্য দেশগুলোতে যত সহজেই যাওয়া যায় ইতালিতে যাওয়ার প্রক্রিয়া এতটা সহজ নয়। এখানে যাওয়ার জন্য অবশ্যই আপনাকে নির্দিষ্ট যোগ্যতার প্রমাণ দিতে হবে এবং সঠিক কাগজপত্রের মাধ্যমে খুব অল্প পরিসরে মানুষ বাংলাদেশ থেকে ইতালিতে যেতে পারবে। ইতালিতে যারা প্রবাসী হিসেবে অবস্থান করে তাদের মধ্যে বেশিরভাগই সেখানে স্থায়ী হতে চায় তার কারণ হলো সেখানে তারা তাদের ভাগ্য পরিবর্তনের সুযোগ পায়।

আজকে আমরা ইতালিতে যাওয়ার জন্য যারা ইতালির ভিসা আবেদন করবেন তাদের সুবিধার্থে কিছু লিংক শেয়ার করব।

ইতালির বিভিন্ন ধরনের ভিসা

ইতালি যদি হারা যেতে চাচ্ছেন তাদের প্রাথমিকভাবে ধারণা নিতে হবে কোন ভিসার মাধ্যমে গেলে সব থেকে ভালো হয়। এটা জানতে হলে ইতালিতে কোন কোন ধরনের ভিসা প্রযোজ্য রয়েছে বাংলাদেশীদের ক্ষেত্রে অবশ্যই এ বিষয়টি আপনাকে জানতে হবে। ইতালিতে যাওয়ার জন্য যে ভিসা গুলো রয়েছে তাদের মধ্যে রয়েছে সিজন্যাল ভিসা এবং ননসিজিনাল ভিসা।

আমরা বিভিন্ন গণমাধ্যমের তথ্য থেকে জানতে পেরেছি যে সম্প্রতি ইতালিতে কৃষি সহ বিভিন্ন খাতের সিজনাল ও স্পন্সর ভিসার গেজেট প্রকাশের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে নানা ধরনের চটকদার বিজ্ঞাপন। এর মাধ্যমে বাংলাদেশসহ আরো কিছু দেশ রয়েছে যারা 69 হাজার 700 জন অভিবাসী করবে আনার অনুমতি দিয়ে ২০২১ সালে ২১ ডিসেম্বরে একটি ডিগ্রি জারি করে ইতালির শ্রম ও সামাজিক পরিকল্পনা বিষয়ক মন্ত্রণালয়।

সে তথ্যের উপর ভিত্তি করে মূলত বাংলাদেশ থেকে ইতালিতে যাওয়ার জন্য মানুষের হিড়িক পড়েছে এবং এই প্রকাশিত গেজেট অনুযায়ী নন সেজন আল ওয়ার্কার স্টার্ট আপ বা উদ্যোক্তা ভিসার ইতালিতে আসতে আগ্রহী ২৭ জানুয়ারি থেকে সরকারের নির্দিষ্ট দপ্তরে আবেদন করতে পারবেন।

যাইহোক যারা সিজন আর ভিসার মাধ্যমে যেতে চাচ্ছেন তাদের ক্ষেত্রে এক ফেব্রুয়ারী

তারিখ থেকে উভয় ক্ষেত্রে আবেদনের সময়সীমা থাকবে 27 মাস

 পর্যন্ত। ইতালিতে গিয়ে আপনি যদি শ্রমিক হিসেবে বিভিন্ন কৃষি খাতে অথবা বিভিন্ন হোটেল মডেলে চাকরি করতে পারেন অবশ্যই সেখানে জীবিকা নির্বাহের ভালো একটি খাত রয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *